বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > কলকাতার প্রথম ক্লাব ইস্টবেঙ্গলে মহাফেজখানা, কৃশানুর বুট সহ থাকবে পুরনো স্মৃতির মেলা

কলকাতার প্রথম ক্লাব ইস্টবেঙ্গলে মহাফেজখানা, কৃশানুর বুট সহ থাকবে পুরনো স্মৃতির মেলা

ইস্টবেঙ্গল ক্লাব।

কলকাতার প্রথম কোনও ক্লাবে এমন মহাফেজখানার নির্দশন হতে চলেছে। ক্লাবের সঙ্গে জড়িত বিভিন্ন পুরনো জিনিস থাকবে সেখানে। পুরনো দিনের খেলার ভিডিয়ো যেমন মহাফেজখানায় থাকবে, তেমনই খেলোয়াড়দের জার্সি, বুট-সহ একাধিক জিনিস রাখা থাকবে। ক্লাবের সম্পর্কিত বিভিন্ন বই, তথ্য, সংবাদপত্রের প্রতিবেদনও রাখা হবে।

স্বাধীনতা দিবসের আগে থেকেই লাল-হলুদ তাঁবুতে সাজো সাজো রব পড়ে গিয়েছে। তার কারণ আগামী বুধবার ইস্টবেঙ্গল ক্লাবে উদ্বোধন হতে চলেছে ‘রাজা সুরেশ চন্দ্র চৌধুরি মেমোরিয়াল আর্কাইভে’র। যে অনুষ্ঠানে হাজির থাকবেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও।

কলকাতার প্রথম কোনও ক্লাবে এমন মহাফেজখানার নির্দশন হতে চলেছে। ক্লাবের সঙ্গে জড়িত বিভিন্ন পুরনো জিনিস থাকবে সেখানে। ক্লাব সহ-সচিব রূপক সাহা রবিবার সাংবাদিক বৈঠকে বলেছেন, পুরনো দিনের খেলার ভিডিয়ো যেমন মহাফেজখানায় থাকবে, তেমনই খেলোয়াড়দের জার্সি, বুট-সহ একাধিক জিনিস রাখা থাকবে। ক্লাবের সম্পর্কিত বিভিন্ন বই, তথ্য, সংবাদপত্রের প্রতিবেদনও রাখা হবে।

আরও পড়ুন: শনিবার সকালে শহরে চলে এলেন ইস্টবেঙ্গলের প্রথম বিদেশি কিরিয়াকু, বাকিরা আসবেন কবে?

শুধু এখানেই শেষ নয়। ক্লাবের শীর্ষকর্তা দেবব্রত সরকার জানিয়েছেন, পঞ্চপাণ্ডবের মূর্তি থাকবে এই মহাফেজখানায়। পাশাপাশি রাখা হবে প্রাক্তন কিংবদন্তি ফুটবলার কৃশানু দে-র খেলা শেষ ম্যাচের বুটও।

আরও পড়ুন: হাউসফুল যুবভারতীতেই সম্ভবত ডার্বি, ইস্ট-মোহন ম্যাচের টিকিট নিয়ে বড় ঘোষণা

যাঁর নামে এই মহাফেজখানা, সেই সুরেশ চন্দ্র চৌধুরির পরিবারকেও আমন্ত্রণ জানানো হয়েছে। উদ্বোধনের পরের দিন থেকেই এই মহাফেজখানা সাধারণের জন্য খুলে দেওয়া হবে। দুপুর দুটো থেকে সন্ধে ছ’টা পর্যন্ত খোলা থাকবে। কোনও ছাত্র, গবেষক বা অন্য কেউ যদি এই মহাফেজখানার কোনও জিনিস ব্যবহার করতে চান, লিখিত আবেদনের ভিত্তিতে সেই অনুমতি দেওয়া হবে।

দেবব্রত জানিয়েছেন, খেলোয়াড়, রাজনীতি, কবি-সহ সমাজের বিভিন্ন স্তরের বিশিষ্ট মানুষকে বুধবারের অনুষ্ঠানে ডাকা হবে। গ্যালারির একটা অংশে দর্শকদের বসার ব্যবস্থা থাকবে। যাঁদের কাছে ক্লাবের সদস্য কার্ড রয়েছে, তাঁরা সেটি দেখিয়ে ঢুকতে পারেন। বাকিদের আগে যাঁরা আসবেন, তাঁরা ঢুকতে পারবেন। দেবব্রতের আশা, অন্তত হাজার দেড়েক মানুষ অনুষ্ঠান দেখতে পারবেন।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে রবিবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে রবিবার? জানুন রাশিফল রবিতে ৯০ কিমিতে ঝড় কলকাতায়, কখন? ঘূর্ণিঝড় রেমালের জেরে দফায়-দফায় প্রবল বৃষ্টি ১০ রানে ৬ উইকেট, মুস্তাফিজুরের দৌলতে অবশেষে আধা শক্তির USA-কে হারাল বাংলাদেশ কানে ফের ইতিহাস ভারতীয় কন্যের! গ্রাঁ প্রিঁ জিতল পায়েল কাপাডিয়ার 'অল উই ইমাজিন…' রোহিত, জসপ্রীত, জাদেজা, সিরাজরা উড়ে গেল আমেরিকায়, কোহলির দেখা মিলল না- ভিডিয়ো '৩৫০এর দিকে…'ষষ্ঠ দফার পরে ইন্ডিয়া জোট কত আসন পেতে পারে? বড় হিসেব দিল কংগ্রেস ‘করব না বিয়ে’, শেষ মুহূর্তে বেঁকে বসেন কৌশাম্বি! কেন ঝার খেতে হয় আদৃতকে? ১৯ নভেম্বরের ভাঙা হৃদয় জুড়বে ২৯ জুন? T20 বিশ্বকাপ জিততে আমেরিকায় রওনা ভারতের মহিলার সঙ্গে সাংসদের নগ্ন ছবি তুলে ব্ল্যাকমেল, খুনিদের পারিশ্রমিকের পরিকল্পনা!

Latest IPL News

পিঠের ব্যথা নিয়ে উদ্বেগ দেখালেও,কেউ বিশ্বাস করেনি- BCCI-এর উপর ক্ষোভ শ্রেয়সের Exclusive-ফাইনালে KKRকে হারাব,হুংকার 'বাংলার' শাহবাজের,মুগ্ধ ক্যাপ্টেন কামিন্সে' দ্বিতীয় কোয়ালিফায়ারের থেকে পুরো আলাদা- পিচ নিয়ে বড় আপডেট দিলেন নাইট অধিনায়ক ফর্মে নেই, রান নেই… রিঙ্কুকে T20 WC-এর দলে না রাখার সিদ্ধান্তকে সমর্থন পানেসরের দ্রাবিড়ের পরিবর্ত হিসেবে জোরালো হচ্ছে KKR মেন্টর গম্ভীরের নাম KKR: বেঙ্কটেশ আমার সঙ্গে তামিল ভাষায় কথা বলে, আর আমি হিন্দিতে- শ্রেয়স আইয়ার ৪৮ হাজার ৭ নম্বর জার্সি! ধোনির ফ্যান ফলোয়িং দেখে অবাক হয়ে গিয়েছিলেন ল্যাঙ্গার ম্যাচ হারলেও দলের এই ক্রিকেটারের প্রশংসা করলেন সঞ্জু! বুমরাহর সঙ্গে তুলনা করলেন বুদ্ধি না থাকলে প্রতিভা কোনও কাজে আসে না- রিয়ান পরাগের উপর চটলেন সুনীল গাভাসকর IPL 2024 Final-এ KKR-কে হারিয়েই হবে আসল সেলিব্রেশন- শাহবাজ আহমেদের হুঙ্কার

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.