বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > বিনিয়োগকারী আছে, তাও ক্লাবের জন্য আমজনতার থেকে টাকা তুলছে ইস্টবেঙ্গল

বিনিয়োগকারী আছে, তাও ক্লাবের জন্য আমজনতার থেকে টাকা তুলছে ইস্টবেঙ্গল

ক্রাউড ফান্ডিংয়ের সিদ্ধান্ত ইস্টবেঙ্গল কর্তাদের। সহকারী কোচ হলেন বিনো জর্জ। ছবি- টুইটার 

ক্লাবের পরিকাঠামো উন্নয়নের জন্য এবার ক্রাউন্ড ফান্ডিং চালু করল ইস্টবেঙ্গল। সেই সঙ্গে ইস্টবেঙ্গল সিনিয়র দলের সহকারী কোচ হলেন বিনো জর্জ।

কলকাতা ফুটবলে এবার বিদেশি ছোঁয়া। ক্রাউড ফান্ডিং শুরু করতে চলেছে ইস্টবেঙ্গল। দল গঠন, ক্লাবের পরিকাঠামোগত উন্নয়নের জন্য এবার ক্রাউড ফান্ডিং চালু করতে চলেছে লাল হলুদ। ক্রাউড ফান্ডিংয়ের জন্য ক্লাবের তরফ থেকে একটি নির্দিষ্ট ব্যাঙ্ক অ্যাকাউন্টও খোলা হয়েছে। সেখানেই সমর্থকরা নিজেদের মতো টাকা দিতে পারবেন। সেই টাকায় এখন ব্যবহার করা হবে, ক্লাবের পরিকাঠামোয়। এছাড়াও ব্যবহার করা হবে স্পোর্টস ও যুব উন্নয়নে। দরকার হলে সিনিয়র দলদের জন্য এই টাকা ব্যবহার করা হতে পারে। তবে সেক্ষেত্রে ক্লাবের ফুটবল দল পরিচালিত বোর্ডই চূড়ান্ত সিদ্ধান্ত নেবে। তবে আপাতত এই টাকা পরিকাঠামো এবং যুব দলের উন্নয়নের ব্যবহার করা হবে।

এর আগে ইউনাইটেড স্পোর্টস ক্লাব এমন ক্রাউড ফান্ডিং শুরু করে। সেই পথেই হাঁটল ইস্টবেঙ্গল। কলকাতা ময়দানে নতুন পথ দেখাচ্ছে তারা। তবে বলা বাহুল্য, বড় ক্লাব গুলির মধ্যে ইস্টবেঙ্গলই প্রথম এই পদক্ষেপ নিয়েছে। ইস্টবেঙ্গল দলের সমর্থক শুধু এদেশেই নয়, বিদেশেও রয়েছে। তারাও এই ক্রাউড ফাইন্ডিংয়ে চাইলে টাকা পাঠাতে পারে। এজন্য কোনও বাধা পেতে হবে না। ক্রাউড ফান্ডিংয়ের জন্য কোনও নির্দিষ্ট পরিমাণ অর্থের কথা উল্লেখ করা নেই।

অর্থের পরিমাপের কথা উল্লেখ করে ইস্টবেঙ্গলের কর্তা দেবব্রত সরকার বলেন, 'ফান্ডিংয়ের জন্য হয়তো কোনও নির্দিষ্ট পরিমাণ অর্থের কথা বলা হয়নি। তবে আশা করব, যারা ইস্টবেঙ্গলকে ভালোবাসে তারা নিজেদের বুদ্ধি বিচার করেই অর্থ দান করবে। তবে যারা অর্থ দান করবে তাদেরকে ক্লাবের তরফ থেকে বিশেষ শংসাপত্র দেওয়া হবে।'

অন্যদিকে ইস্টবেঙ্গলের হেড কোচ কার্লস কুয়াদ্রাতের সঙ্গে এই মরশুমে সহকারি হিসেবে দেখা যাবে বিনো জর্জকে। বিনোর কোচিংয়ে এবার ইস্টবেঙ্গলের রিজার্ভ দল দুর্দান্ত ফুটবল খেলেছে। যুব দলের দায়িত্বও তিনি সামলেছেন। ইস্টবেঙ্গলে সহকারী কোচ ছাড়াও যুবদলের দেখভালের দায়িত্বও তিনিই থাকবেন। ইস্টবেঙ্গল নিজেদের মাঠেই কলকাতা লিগ এবং ডুরান্ড কাপ খেলতে চায়। দিন কয়েক আগে ক্লাবে তরফ থেকে ইনভেস্টরকে সিনিয়র দল সম্পর্কে একটি চিঠি দেওয়া হয়েছে। সেই চিঠিতে জানানো হয়, চ্যাম্পিয়ন হওয়ার মতো দল গড়বে ইস্টবেঙ্গল ক্লাবের কর্তারা। যদিও সূত্রের খবর, দল গঠন প্রক্রিয়া চালিয়ে যাচ্ছে বিনিয়োগকারী সংস্থা।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

‘শাসকদলের হয়ে’ কাজের অভিযোগ অধীরের, মুর্শিদাবাদের ডিআইজিকে সরাল নির্বাচন কমিশন ইডেনে ঝড় তুলে ছক্কায় সেরা পুরান, টপকালেন রিয়ানকে, সেরা দশে রয়েছেন রোহিত-কোহলি ‘‌কোথায় গেল ৩ হাজার কোটি টাকা ফেরতের গ্যারান্টি?’‌ প্রশ্ন শশী পাঁজার শাহজাহানদের বিরুদ্ধে CBIএর ই-মেইল আইডে জমা পড়ল বস্তা বস্তা অভিযোগ 'নিষিদ্ধ' চিনা সংস্থার সাথে হাত মেলাল মলদ্বীপ, বেজিং প্রেমে এ কী করছেন মুইজ্জু? পাহাড় কেটে বসেছে লাইন, বাংলা থেকে সিকিমের পথে কোন কোন স্টেশন দিয়ে যাবে ট্রেন? শর্ত আরোপ করে হাওড়ায় পুরনো পথেই রাম নবমীর মিছিলের অনুমতি আদালতের জোর করে হাসছে, আসলে মনকষ্টে ভুগছে হার্দিক, নিজের অভিজ্ঞতা থেকে বললেন কেপি রোম্যান্সে গদগদ, বিয়ের দিন কৃতিকে কবিতা পড়ে শোনান পুলকিত! দেখুন ভিডিয়ো ছেলেরা পাত্তাই পায় না কার কাছে মনের কথার সেটে!দ্রোণ বললেন 'মাইক্রোস্কোপ দিয়ে…'

Latest IPL News

জোর করে হাসছে, আসলে মনকষ্টে ভুগছে হার্দিক, নিজের অভিজ্ঞতা থেকে বললেন কেপি IPL 2024: ৫৭টা ইনিংসে ২০০০ রান! রাহুলকে পিছনে ফেলে অনন্য নজির গড়লেন রুতুরাজ ছক্কার হ্যাটট্রিক হাঁকানো বল খুদেকে উপহার দিয়ে মন জিতলেন ধোনি, ভাইরাল হল ভিডিয়ো যাবতীয় অভিমান গলে জল, নাইটরা জিততেই ইডেনের পিচ কিউরেটর সুজনকে বাহবা শাহরুখের ‘ক্রিকেট একজনের খেলা নয়’, অধিনায়কের টানা সমালোচনার উত্তরে বললেন পোলার্ড গিলকে সামনে দেখে বেহুঁশ হওয়ার জোগাড় যুবতীর! নেটিজেনরা বলল ‘আমারও এরকম হাল হত’ MI vs CSK: হার্দিক থেকে রুতুরাজ প্রত্যেকেই মানলেন ম্যাচে পার্থক্য গড়লেন ধোনি MI vs CSK: সাধারণ বোলিং, সাধারণ মানের নেতৃত্ব- হার্দিকের উপর বেজায় চটলেন গাভাসকর T20-তে মানিয়ে নিতে সময় লাগছিল- শুরুতে সাফল্য না পাওয়ার কারণ বোঝালেন স্টার্ক CSK-র সঙ্গে যুক্ত হচ্ছেন চেতেশ্বর পূজারা? তারকার ইঙ্গিতপূর্ণ পোস্ট ঘিরে জল্পনা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.