বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > বিশ্বকাপের গ্লাভস নিলাম করে ক্যানসার হাসপাতালে দান করলেন মার্টিনেজ

বিশ্বকাপের গ্লাভস নিলাম করে ক্যানসার হাসপাতালে দান করলেন মার্টিনেজ

এমিলিয়ানো মার্টিনেজ। ছবি- এএফপি 

আর্জেন্তিনার বিশ্বকাপ জয়ের পিছনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন এমিলিয়ানো মার্টিনেজ। কিন্তু বিশ্বকাপ জয়ের মঞ্চেই বিতর্কে জড়ান তিনি। সমালোচার মুখেও পড়তে হয় তাঁকে। এবার বিশ্বকাপ জয়ের সেই গ্লাভস নিলামে তুলে সেই অর্থ ক্যানসার হাসপাতালে দান করলেন আর্জেন্তিনার গোলরক্ষক।

দীর্ঘদিন পর বিশকাপ জেতে আর্জেন্তিনা। আর্জেন্তিনার বিশ্বকাপ জয়ের অন্যতম নায়ক হয়ে দাঁড়ান এমিলিয়ানো মার্টিনেজ। কাতার বিশ্বকাপে বার পোস্টের নিচে দাঁড়িয়ে নির্ভরতা দিয়েছেন নীল সাদা জার্সিধারীদের। ৩৬ বছর পর আর্জেন্তিনার বিশ্বকাপ জয়ী দলের গুরুত্বপূর্ণ সদস্য তিনি।

কিন্তু সেই বিশ্বকাপ জয়ের পরই বিতর্কে জড়িয়ে পড়েন মার্টিনেজ। সোনার গ্লাভস হাতে নিয়ে অশ্লীল অঙ্গ ভঙ্গি করেন মাঠের মধ্যেই। শুধু তাই নয়, আর্জেন্তিনায় গিয়েও বিতর্কে জড়ান তিনি। অস্বস্তির মধ্যে পড়তে হয় আর্জেন্তিনার ফুটবল ফেডারেশনকে। সেই মার্টিনেজর অন্য রূপ দেখল গোটা ফুটবল বিশ্ব।

মার্টিনেজ যে গ্লাভসটি পরে বিশ্বকাপ ফাইনাল খেলেছিলেন, সেই গ্লাভসটিকে শুক্রবার নিলামে তোলা হয়। নিলাম থেকে গ্লাভসটির দাম ওঠে ৪৫ হাজার মার্কিন ডলার। এই নিলাম এর পুরো টাকা দান করা হয় শিশুদের ক্যানসার হাসপাতালে।

এবারের কাতার বিশ্বকাপ ফাইনালে পেনাল্টি শুট আউটে দলকে জেতান মার্টিনেজ। টাইব্রেকারের সময় ফ্রান্সের ফুটবলারদের পেনাল্টির শর্ট অসাধারণ সেভ করেন তিনি। ৩৬ বছর পর তিনি বিশ্বকাপে আর্জেন্তিনাকে শিরোপা পেতে অন্যতম প্রধান ভূমিকা পালন করেন । যে গ্লাভস জোড়া পরে তিনি ফাইনাল খেলেছেন এবং পেনাল্টি বাঁচিয়েছেন তাতে মার্টিনেজের সইও রয়েছে।

কাতার বিশ্বকাপের ফাইনালে লিওনেল মেসির নেতৃত্বে আর্জেন্তিনা ফ্রান্সের সঙ্গে ৩-৩ গোলে ড্র করে। টাইব্রেকারে ৪-২ গোলে জয়লাভ করে তারা। আর্জেন্তিনার এই জয়ের পিছনে গোলরক্ষক মার্টিনেজেরও অবদান গুরুত্বপূর্ণ। সেই বিশ্বকাপ ফাইনালের গ্লাভস নিলামে ওঠার পর আর্জেন্টিনার গোলকিপারের মার্টিনেজ বলেন, ‘বিশ্বকাপের গ্লাভস যখন আয়োজক কমিটি আমাকে দান করার কথা বলে, তখন আমি কোনও দ্বিধা রাখিনি। কারণ এটা বাচ্চাদের কল্যাণের জন্যই আয়োজন করা হবে।’

এক রিপোর্ট অনুযায়ী, মার্টিনেজের গ্লাভসটি নিলামে বিক্রি হয়েছে ৪৫ হাজার মার্কিন ডলারে। নিলাম থেকে পাওয়া টাকা পৌঁছে যাবে আর্জেন্তিনার গারাহান বয়েজ হাসপাতালে। এখানেই সেই টাকাগুলি ব্যবহার করা হবে শিশুদের ক্যানসার রোগের জন্য।বিশ্বকাপের পর অশ্লীল অঙ্গ ভঙ্গি করে একপ্রকার ভিলেন হয়ে যান মার্টিনেজ। এবার তাঁর অন্য একটি রূপ দেখল গোটা ফুটবল বিশ্ব।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

জোড়া ঘূর্ণাবর্তে বৃষ্টি চলবে বাংলা! ৫০ কিমিতে ঝড় উঠবে একাধিক জেলায়, কোথায়? আতাপাত্তু একাই ১৯৫, সব থেকে বেশি রান তাড়া করে ODI জয়ের বিশ্বরেকর্ড শ্রীলঙ্কার সরু ফিতের ব্লাউজে উন্মুক্ত ক্লিভেজ! বিয়ের খবর পাকা,কৌশাম্বির রূপে বিভোর ফ্যানেরা IPL-এর ২০ ইনিংসে ভারতীয়দের মধ্যে সব থেকে বেশি রান সুদর্শনের, চোখ রাখুন সেরা ৫-এ আচার্যই নিয়োগ করতে পারেন উপাচার্যদের, বলছে সুপ্রিম কোর্ট, বিবৃতি জারি করল রাজভবন ‘আমার বরকে রাতে একা ছাড়া যাবে না’, মা-কে এসব কী বলে বসল স্মার্ট দিদি নন্দিনী! পাগল নাকি? মুকেশের উপর বেজায় চটলেন কুলদীপ, পরিস্থিতি সামলাতে ছুটে আসতে হল পন্তকে জুতো খুলে বিমান থেকেই রামলালার ‘সূর্যাভিষেক' দেখলেন মোদী, অভিভূত নেটপাড়া মুখ্যমন্ত্রীর মুখে 'হিংসার' কথা! অভিযোগ তুলে কমিশনে BJP, কী বলেছিলেন মমতা? গুজরাটকে বিধ্বস্ত করে লিগ টেবিলের বিন্যাস নয়-ছয় করল দিল্লি, বড় লাফ ঋষভ পন্তদের

Latest IPL News

পাগল নাকি? মুকেশের উপর বেজায় চটলেন কুলদীপ, পরিস্থিতি সামলাতে ছুটে আসতে হল পন্তকে নিজেদের ডেরায় ল্যাজেগোবরে গিলরা, GT-কে ১০০-র কমেই গুটিয়ে দিয়ে বিরাট জয় পন্তদের ‘চক দে ইন্ডিয়া’র মুহূর্ত ফেরালেন শাহরুখ, মুষড়ে পড়া KKR-কে করলেন অনুপ্রাণিত বিদ্যুৎ গতির স্টাম্প, শূন্যে উড়ে দুর্ধর্ষ ক্যাচ, GT-কে ১০০ টপকাতে দিলেন না পন্ত IPL-এ ঝড় তুলেও বিশ্বকাপে ডাক পাবেন না রিয়ানরা! সামনে এল সম্ভাব্য ভারতীয় স্কোয়াড মার খেয়ে হাড় গুঁড়ো হচ্ছে বোলারদের, IPL-এ ইমপ্যাক্ট বদলি তুলে দেওয়ার দাবি মুডির ইডেনের ম্যাচে শুরু থেকে তিনিই চিয়ার লিডার, KKR হারায় কেঁদে ফেললেন শাহরুখ ইডেনে দোষ করেছে দল, বিরাট শাস্তি হল একা KKR দলনায়ক শ্রেয়সের, নিয়ম কী বলছে? চোটের জন্য ফিল্ডিং করতে পারিনি-RR-এর কাছে হারের পর KKR-এর চিন্তা বাড়ালেন রিঙ্কু গত ১২ মাস ধরে, ওর কানের কাছে মন্ত্র জপছি- T20 WC-এ নারিনকে খেলাতে মরিয়া পাওয়েল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.