বাংলা নিউজ > ময়দান > ফুটবল > EPL 2021-22: টটেনহ্যামের নতুন ম্যানেজার নিযুক্ত হলেন চেলসিকে খেতাব জেতানো কন্তে
স্পার্সের নতুন ম্যানেজার অ্যান্টোনিও কন্তে। ছবি- টুইটার (@SpursOfficial)।
স্পার্সের নতুন ম্যানেজার অ্যান্টোনিও কন্তে। ছবি- টুইটার (@SpursOfficial)।

EPL 2021-22: টটেনহ্যামের নতুন ম্যানেজার নিযুক্ত হলেন চেলসিকে খেতাব জেতানো কন্তে

  • ২০২৩ সাল পর্যন্ত কন্তের সঙ্গে প্রাথমিক চুক্তি স্বাক্ষর করেছে স্পার্স।

প্রাক্তন ম্যানেজার নুনো এস্পিরিতো স্যান্টোকে ছাঁটাইয়ের ২৪ ঘন্টা কাটতে না কাটতেই নতুন ম্যানেজারের নাম ঘোষণা করে দিল টটেনহ্যাম হটস্পার। অবশেষে স্পার্সের রিমোট কন্ট্রোল হাতে তুলে নিলেন ইতালিয়ান কোচ অ্যান্টোনিও কন্তে।

২০১৬-১৭ সালে আগের মরশুমে ১০ নম্বরে শেষ করা চেলসি দলকে ৩৮ ম্যাচে তৎকালীন রেকর্ড ৩০ ম্যাচ জিতিয়ে প্রিমিয়র লিগ চ্যাম্পিয়ন করেছিলেন কন্তে। গত মরশুমেও ইন্টার মিলানকে সিরি এ খেতাব জেতান তিনি। তবে বনিবনা না হওয়ায় সেই পদ থেকে ইস্তফা দেন মরশুম শেষে। 

এ বছর মরশুমের শুরুতেই কন্তেকে ম্যানেজার করার প্রচেষ্টায় ছিল স্পার্স বোর্ড। তবে সেই সময় তীরে এসে তরী ডোবে। নুনোর হাতে ওঠে ম্যানেজারর চাকরি। কিন্তু চার মাস কাটতে না কাটতে নিজেদের পছন্দের ম্যানেজারের হাতে দলের দায়িত্ব তুলে দিল স্পার্স। ২০২৩ সাল পর্যন্ত কন্তের সঙ্গে স্পার্স প্রাথমিক চুক্তি করলেও তা বাড়ানোর সুযোগও রয়েছে।

চেলসিকে লিগ খেতাব জেতানোর পাশপাশি ২০১৮ সালে এফএ কাপও জেতান কন্তে। পরিচিত লন্ডন শহরে ফিরে খুশি তিনি। স্পার্স ম্যানেজার নিযুক্ত হওয়ার পর কন্তে এক বিবৃতিতে বলেন, ‘আমি কোচের ভূমিকায় বিশেষত এমন এক ক্লাব যারা পুনরায় সেরা হওয়ার ইচ্ছে রাখে, তাদের হয়ে ফিরতে পেরে খুবই খুশি। টটেনহ্যামে সেরা সব বন্দোবস্ত রয়েছে এবং স্টেডিয়ামটিও বিশ্বের অন্যতম সেরা। আমি দলের সঙ্গে পুরো উদ্যমে কাজ করার জন্য মুখিয়ে রয়েছি।’ শীঘ্রই কন্তের সাহায্যে বাকি কোচিং স্টাফও নিয়োগ করা হবে।

বন্ধ করুন