বাংলা নিউজ > ময়দান > ফুটবল > EPL 2021-22: লাকাজেট-অবার গোলে প্যালেসের বিরুদ্ধে রোমহর্ষক ড্র আর্সেনালের
শেষ মুহূর্তে গোল করে দলকে লাকাজেটের সেলিব্রেশন। ছবি- আর্সেনাল।
শেষ মুহূর্তে গোল করে দলকে লাকাজেটের সেলিব্রেশন। ছবি- আর্সেনাল।

EPL 2021-22: লাকাজেট-অবার গোলে প্যালেসের বিরুদ্ধে রোমহর্ষক ড্র আর্সেনালের

  • ম্যাচের কার্যত শেষ কিকে গোল করে আর্সেনালকে এক পয়েন্ট এনে দেন আলেকজান্ডার লাকাজেট।

এ সপ্তাহের শেষ প্রিমিয়র লিগ ম্যাচে দুই লন্ডন ক্লাব ক্রিস্টাল প্যালেস এবং আর্সেনাল মুখোমুখি হয়েছিল এমিরেটস স্টেডিয়ামে। আর্সেনালের খেতাব জয়ী অধিনায়ক প্যাট্রিক ভিয়েরার প্যালেস ম্যানেজার হিসাবে আর্সেনালে ফেরায় এই ম্যাচ আলাদা মাত্রা লাভ করে।৯০ মিনিটের লড়াই শেষে এক রোমহর্ষক ২-২ ড্রয়ের সাক্ষী থাকল ফুটবলবিশ্ব।

ঘরের মাঠে শুরুটা দাপটের সঙ্গে করেছিল আর্সেনাল। আট মিনিটে নিকোলাস পেপের বাঁক খাওয়ানো শট প্যালেস গোলরক্ষক গুয়েটা সেভ করে দিলেও স্ট্রাইকারসুলভ ভঙ্গিমায় ফার পোস্টে সেই বল জালে জড়িয়ে গানার্সদের এগিয়ে দেন অধিনায়ক পিয়ের-এমরিক অবামেয়াং। প্যালেস ধীরে ধীরে ম্যাচে ফিরে এসে অ্যারন রামসডেলকে বেশ কয়েকটি সেভ করতে বাধ্য করে। প্রথমার্ধের কার্যত শেষ কিকে কনার গ্যালেহারের দুরন্ত ভলি বাঁচিয়ে স্কোর ১-০ রাখেন রামসডেল।

দ্বিতীয়ার্ধেও প্রথমার্ধের মতো আর্সেনাল শুরুটা ভাল করার পর প্যালেস ম্যাচে প্রত্যাবর্তন করে। ম্যাচের ৫০ মিনিটে থর্মাস পার্টে আর্সেনাল বক্সের সামনে বল খোয়ানোর পর তা থেকে গোল করে ম্যাচে সমতা ফেরান ক্রিশ্চিয়ান বেনটেকে। সমতায় ফিরে নাগাড়ে প্রেসিংয়ে মিকেল আর্টেটার দলকে নাজেহাল করে তোলে প্যালেস। তার সুফলও মেলে। আর্সেনালের কর্ণার থেকে ভীষণ গতিতে প্রতিআক্রমণে ওডসন এডুয়ার্ড এক অসাধারণ ফিনিশ করে প্যালেসকে ২-১ এগিয়ে দেন।

দুরন্ত গোলের পর উচ্ছ্বসিত এডুয়ার্ড। ছবি- প্রিমিয়র লিগ।
দুরন্ত গোলের পর উচ্ছ্বসিত এডুয়ার্ড। ছবি- প্রিমিয়র লিগ।

ম্যাচে সমতা ফেরানোয় মরিয়া আর্সেনালও প্রবল প্রচেষ্টা করতে থাকে। ৮৭ মিনিটে কিরান টির্নির আগুনে শট প্যালেস বারে লিগে ফিরে আসে। তবে আর্সেনালকে আশাহত না হয়ে চাপ বজায় রাখে। ম্যাচের লাস্ট কিকে গুয়েটা গ্যাব্রিয়েল মার্টিনেলির কাছ থেকে নেওয়া শট বল্ক করলেও তা আলেকজান্ডার লাকাজেটের পায়ে এসে পড়ে। গোল করে দলকে এক পয়েন্ট এনে ফরাসি স্ট্রাইকার।

এই ড্রয়ের ফলে গানার্সরা লিগ টেবিলে ১২ নম্বরে উঠে এল, প্যালেস রইল দুই ধাপ নীচে ১৪ নম্বরে। আর্সেনালের পরের প্রতিপক্ষ অ্যাস্টন ভিলা। অপরদিকে, ঘরের মাঠে খারাপ ফর্মে থাকা নিউক্যাসেল ইউনাইটেডের বিরুদ্ধে জয়ের লক্ষ্য়ে মরিয়া হয়ে নামবে ভিয়েরার প্যালেস।

বন্ধ করুন