বাংলা নিউজ > ময়দান > ফুটবল > EPL 2021-22: মরশুমের প্রথম ম্যাচেই হার, স্পনসরের রোষের মুখে আর্সেনাল
ব্রেন্টফোর্ডের বিরুদ্ধে পরাজয়ের পর হতাশ আর্সেনাল ফুটবলাররা। ছবি- রয়টার্স। (REUTERS)
ব্রেন্টফোর্ডের বিরুদ্ধে পরাজয়ের পর হতাশ আর্সেনাল ফুটবলাররা। ছবি- রয়টার্স। (REUTERS)

EPL 2021-22: মরশুমের প্রথম ম্যাচেই হার, স্পনসরের রোষের মুখে আর্সেনাল

  • ব্রেন্টফোর্ডের বিরুদ্ধে ২-০ ব্যবধানে ম্যাচ হেরে নতুন মরশুম শুরু করে আর্সেনাল।

দুর্দিন যেন কিছুতেই কাটতে চাইছে না আর্সেনালের। গত বছরের হতাশাজনক পারফরম্যান্সের পর নতুন মরশুমের শুরুটাও প্রিমিয়র লিগের নবতম ক্লাব ব্রেন্টফোর্ডের বিরুদ্ধে পরাজয় দিয়েই করতে হয়েছে আর্সেনালকে। এরপরে স্বাভাবিকভাবেই ক্ষুব্ধ আর্সেনাল সমর্থকরা। তবে তারা একা নন, আর্সেনালের নিরন্তর খারাপ ফলাফলে বিরক্ত দলের স্পনসরও।

গত মরশুমে ক্লাব ইতিহাসে এই শতাব্দীর সবচেয়ে খারাপ অষ্টম স্থানে শেষ করে আর্সেনাল। তবে নতুন মরশুমে নতুন আশায় বুক বাধছিল গানার্স ভক্তর। সে গুড়ে বালি। ব্রেন্টফোর্ডের বিরুদ্ধে প্রথম ম্যাচেই ২-০ গোলে হেরে বসে মিকেল আর্টেটার দল। এরপরেই আর্সেনালর অন্যতম স্পনসর, পূর্ব আফ্রিকার দেশ রওয়ান্ডার রাষ্ট্রপতি পল কাগামে, কোন রাখঢাক না করেই ক্লাবের প্রতি নিজের হতাশা ও ক্ষোভ উগড়ে দেন। 

নিজের সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টে তিনি লেখেন, ‘ব্রেন্টফোর্ড যোগ্য দল হিসাবেই ম্যাচটি জিতেছে। সত্যি বলতে ম্যাচের ফলাফলের দিকে বেশি গুরুত্ব না দিলেও বলতেই হবে আর্সেনাল সমর্থকদের এটা প্রাপ্য নয়। আমি নিজে একজন আর্সেনাল সমর্থক হয়েই এটা বলতে বাধ্য হচ্ছি। বহুদিন ধরেই দলের এই দুর্দাশা এবং অনেকটা সময় পেরিয়ে গেলেও এর কোনরকম পরিবর্তন হয়নি।’

তবে কাগামো খেলোয়াড়দের থেকেও গোটা ক্লাবের প্রতি নিজের ক্ষোভের কথা জানান। ক্লাবের পরিচালনা, ট্রান্সফার পক্রিয়া, সবেতেই চরম হতাশ তিনি। এমনিতেই দলের কর্ণধার ক্রোয়েঙ্কে স্পোটর্স এন্ড এন্টারটেইমেন্ট গ্রুপের প্রতি উত্তর লন্ডনের ক্লাবের সমর্থকদের অসন্তোষ কারুরই অজানা নয়। এদিন কাগামো নাম না করে দলের এই ধারাবাহিক ব্যর্থতার জন্য ক্রোয়েঙ্কে গ্রুপের দিকেই আঙুল তুলেছেন।

হতাশা ও ক্ষোভ প্রকাশ করে কাগামের টুইট।
হতাশা ও ক্ষোভ প্রকাশ করে কাগামের টুইট।

দলের অন্যতম বড় স্পনসরের এরূপ আক্রমণ নিঃসন্দেহে দলের ওপর পারফর্ম করার চাপ আরও বাড়াবে বই কমবে না। উপরন্তু, ব্রেন্টফোর্ডের পর প্রিমিয়র লিগে আর্সেনালের পরের দুই প্রতিপক্ষ যথাক্রমে চেলসি ও ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ম্যাঞ্চেস্টার সিটি। সুতরাং, সামনের দুই সপ্তাহ সর্বকালের অন্যতম সফল ইংলিশ ক্লাবের জন্য খুবই গুরুত্বপূর্ণ হতে চলেছে, তা বলাই বাহুল্য।

বন্ধ করুন