বাংলা নিউজ > ময়দান > ফুটবল > EPL 2021-22: মরশুমের প্রথম ম্যাচেই ব্রেন্টফোর্ডের হুলে বিদ্ধ অধিনায়কহীন আর্সেনাল
দ্বিতীয় গোলের পর উচ্ছ্বসিত ব্রেন্টফোর্ড খেলোয়াড়রা। ছবি- রয়টার্স। (Action Images via Reuters)
দ্বিতীয় গোলের পর উচ্ছ্বসিত ব্রেন্টফোর্ড খেলোয়াড়রা। ছবি- রয়টার্স। (Action Images via Reuters)

EPL 2021-22: মরশুমের প্রথম ম্যাচেই ব্রেন্টফোর্ডের হুলে বিদ্ধ অধিনায়কহীন আর্সেনাল

  • ৭৪ বছর পর ইংল্যান্ডের প্রথম স্তরে ফিরেই নিজেদের প্রথম ম্যাচ জিতে নেয় ব্রেন্টফোর্ড।

মরশুমের শুরুতেই অঘটন। প্রিমিয়র লিগের প্রথম ম্যাচেই অধিনায়ক পিয়ের এমরিক অবামেয়াংহীন আর্সেনালকে ২-০ হারিয়ে দুর্দান্তভাবে নিজেদের প্রিমিয়র লিগ যাত্রা শুরু করল ব্রেন্টফোর্ড। 

শুক্রবার রাতে (ভারতীয় সময় অনুযায়ী শনিবার মধ্যরাত) প্রিমিয়র লিগের ৩০তম মরশুমে ৬০তম নতুন মাঠে ৫০ নম্বর দল ব্রেন্টফোর্ড লিগে চিরউপস্থিত আর্সেনালকে হারিয়ে প্রমাণ করে দিল টিম স্পিরিট ও লড়াই করার অদম্য ইচ্ছাশক্তিতে ভর করে অসম্ভবকেও সম্ভব করা যায়। 

ম্যাচের শুরুতে উইং বরাবর দুই দলই ক্রমাগত আক্রমণ হানে। আর্সেনাল গোলের দরজা খুলতে না পারলেও সার্জি ক্যানোসের গোলে ২২ মিনিটে এগিয়ে পশ্চিম লন্ডনের দলটি। গোটা প্রথমার্ধে গানার্সদের সেয়ানে সেয়ানে টক্কর দেয় বিজরা। তবে আর কোন গোল না হওয়ায় ১-০ তে এগিয়ে থেকেই প্রথমার্ধ শেষ করে ব্রেন্টফোর্ড।

দ্বিতীয়ার্ধে আর্সেনাল আরও আক্রমণাত্মক ফুটবল খেলে ম্যাচে ফেরার চেষ্টা করলেও দুর্দান্ত গোলরক্ষক ও দীঘল চেহারার ব্রেন্টফোর্ড ডিফেন্ডার সামনে বারংবার আটকে যায় তারা। এক ঘন্টার মাথায় বুকায়ো সাকাকে নামিয়ে ম্যাচে ফেরার চেষ্টা করেন মিকেল আর্টেটা। সাকার গতি ও দক্ষতায় কাজও দেয়। তবে গোলের দরজা খুলতে ব্যর্থ হন তারা। 

৭৩ মিনিটে লং থ্রো থেকে ডি বক্সে নিজের শক্তি প্রদর্শন করে ব্রেন্টফোর্ডের লিড ডবল করেন ক্রিশ্চিয়ান নরগার্ড। গানার্সরা শত চেষ্টা করেও গোল করতে না পারায় ৭৪ বছর পর ইংল্যান্ডের শীর্ষস্তরে ফিরে প্রথম ম্যাচেই তিন পয়েন্ট তুলে নেয় থমাস ফ্রাঙ্কের দল। 

গানার্সদের এর পরের দুটি ম্যাচ চেলসি ও ম্যাঞ্চস্টার সিটির বিরুদ্ধে। সুতরাং এই ফলাফলের দরুণ মরশুমের শুরু থেকেই চাপে মিকেল আর্টেটার দল। অপরদিকে, পরের ম্যাচে ব্রেন্টফোর্ড মুখোমুখি হবে লন্ডনের আরেকটি দল ক্রিস্টাল প্যালেসের।

বন্ধ করুন