বাংলা নিউজ > ময়দান > ফুটবল > EPL 2021-22: রুদ্ধশ্বাস ম্যাচে পেপের লিভারপুলের সঙ্গে ২-২ ড্র চেলসির
ম্যাচ শেষে লিভারপুল ও চেলসি ফুটবলারদের শুভেচ্ছা বিনিময়। ছবি- রয়টার্স। (REUTERS)
ম্যাচ শেষে লিভারপুল ও চেলসি ফুটবলারদের শুভেচ্ছা বিনিময়। ছবি- রয়টার্স। (REUTERS)

EPL 2021-22: রুদ্ধশ্বাস ম্যাচে পেপের লিভারপুলের সঙ্গে ২-২ ড্র চেলসির

  • এই ম্যাচেই ইংলিশ ক্লাবেদের হয়ে নিজের ১৫০তম গোলটি করেন সালাহ, যার মধ্যে দু'টি এসেছে চেলসির জার্সিতে।

প্রিমিয়র লিগ টেবিেলে দুই বনাম তিনের খেলা, এমন ম্যাচে উত্তেজনা, দুরন্ত গোল, সেভ, ব্যক্তিগত দক্ষতার ঝলকানি থাকবে, এমনটাই তো কাঙ্খিত। চেলসি বনাম লিভারপুলের ম্যাচ কিন্তু দর্শকদের বিন্দুমাত্র হতাশ করেনি। তবে রোমহর্ষক ম্য়াচে ২-২ গোলে ড্র করে লিগ খেতাবের দৌড়ে অনেকটাই পিছিয়ে পড়ল দুই দলই।

ম্যাঞ্চেস্টার সিটির মতো কোনো দলের সঙ্গে যখন খেতাবি লড়াইয়ে ময়দানে নামতে হয়, তখন প্রতিটা ম্যাচ জেতা শুধু কাম্য নয়, সেটাই একমাত্র উপায়। একদিকে যেখানে নাগাড়ে ১১ ম্যাচ জিতে এগিয়ে চলেছে সিটির গাড়ি সেখানে রবিবার রাতে চেলসি, লিভারপুল, দুই দলই জানত, ড্রয়ের পরিণাম খেতাব দৌড়ে কতটা মারাত্মক হতে পারে। ম্যাচের প্রথম মিনিট থেকেই সেটা স্পষ্ট চোখেও পড়ল।

ম্যাচের প্রথম মিনিটেই সেজার অ্যাজপিলিকুয়েটার সঙ্গে বল দখলের লড়াইয়ে সাদিও মানে কিছুট কনুই ছুড়ে দিয়ে হলুদ কার্ড দেখেন। অনেকেই তাঁর কার্ডের রং লাল না হওয়ায় মানেকে ভাগ্যবান বলে মনে করেন। তবে তাঁর ঠিক আট মিনিট পরে ট্রেভর চালোভা দিয়োগো জোটার একটি ক্রস ঠিক করে ক্লিয়ার না করতে পারায় বল চলে আসে মানের পায়ে। মাথা ঠান্ডা রেখে গোল করে লিভারপুলকে এগিয়ে দেন তিনি। 

ম্যাচের ২৬ মিনিটের মাথায় দেখা যায় মহম্মদ সালাহ ম্যাজিক। বডি ফেন্টে ডিফেন্ডার মার্কাস আলন্সো এবং চেলসি গোলরক্ষক এডুয়ার্ড মেন্ডিকে বোকা বানিয়ে কঠিন কোণ থেকে গোল করে লিভারপুলের ব্যবধান দ্বিগুন করেন তিনি। ঘটনাক্রমে, এটি ইংলিশ ক্লাবেদের হয়ে সালাহর ১৫০তম গোল, যার মধ্যে দু'টি এসেছে চেলসির জার্সিতে। তবে এক পরেই ম্যাচে টুইস্ট আসে। 

৪২ মিনিটে বক্সের বাইরের থেকে মরশুমের সেরা গোল হওয়ার দাবি রাখে এমন চোখ ধাঁধানো ভলিতে ম্যাটিও কোভাসিচ লিভারপুলের জালে বল জড়িয়ে দেন। ৩ মিনিট পরে চেলসির হয়ে দ্বিতীয় গোলে সমতা ফেরান ক্রিশ্চিয়ান পুলিসিচ। প্রথমার্ধ ২-২ শেষ হওয়ার পর দ্বিতীয়ার্ধেও একইরকম অসাধারণ গতিতে ম্যাচ এগোবে বলে আশা করছিল দর্শকরা। তবে স্রেফ দুই দলের দুই গোলরক্ষক মেন্ডি এবং কাউমিন কেলেহারের দুর্ধর্ষ কয়েকটি সেভে আর কোনো গোল হয়নি।

ম্যাচে রোমেলু লুকাকুকে চেলসি কোট থমাস টুচেল ড্রপ করেন এবং লিভারপুলের কোচ জুরগেন ক্লপ করোনা আক্রান্ত হওয়ায় মাঠে রেডসদের দায়িত্ব সামলান পেপ লিন্ডার্স। ফির্মিনো, অ্যালিসন, মাটিপও করোনা আক্রান্ত হওয়ায় লিভারপুলের হয়ে মাঠে নামেননি। এই ২-২ ড্র নিরপক্ষে দিক থেকে দেখলে দারুণ হলেও দুই দলকেই পিছিয়ে দল। বর্তমানে চেলসি ৪৩ পয়েন্ট নিয়ে দুইয়ে রয়েছে এবং এক ম্যাচ কম খেলে এক পয়েন্ট পিছনে রয়েছে লিভাপুল। অপরদিকে, ম্যান সিটির বর্তমান পয়েন্ট ৫৩। পরের ম্যাচে অবশ্য চেলসির মুখোমুখি হবে সিটি। লিভারপুল থেলবে ব্রেন্টফোর্ডের বিপক্ষে। 

বন্ধ করুন