বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > EPL 2021-22: রুদ্ধশ্বাস ম্যাচে পেপের লিভারপুলের সঙ্গে ২-২ ড্র চেলসির

EPL 2021-22: রুদ্ধশ্বাস ম্যাচে পেপের লিভারপুলের সঙ্গে ২-২ ড্র চেলসির

ম্যাচ শেষে লিভারপুল ও চেলসি ফুটবলারদের শুভেচ্ছা বিনিময়। ছবি- রয়টার্স। (REUTERS)

এই ম্যাচেই ইংলিশ ক্লাবেদের হয়ে নিজের ১৫০তম গোলটি করেন সালাহ, যার মধ্যে দু'টি এসেছে চেলসির জার্সিতে।

প্রিমিয়র লিগ টেবিেলে দুই বনাম তিনের খেলা, এমন ম্যাচে উত্তেজনা, দুরন্ত গোল, সেভ, ব্যক্তিগত দক্ষতার ঝলকানি থাকবে, এমনটাই তো কাঙ্খিত। চেলসি বনাম লিভারপুলের ম্যাচ কিন্তু দর্শকদের বিন্দুমাত্র হতাশ করেনি। তবে রোমহর্ষক ম্য়াচে ২-২ গোলে ড্র করে লিগ খেতাবের দৌড়ে অনেকটাই পিছিয়ে পড়ল দুই দলই।

ম্যাঞ্চেস্টার সিটির মতো কোনো দলের সঙ্গে যখন খেতাবি লড়াইয়ে ময়দানে নামতে হয়, তখন প্রতিটা ম্যাচ জেতা শুধু কাম্য নয়, সেটাই একমাত্র উপায়। একদিকে যেখানে নাগাড়ে ১১ ম্যাচ জিতে এগিয়ে চলেছে সিটির গাড়ি সেখানে রবিবার রাতে চেলসি, লিভারপুল, দুই দলই জানত, ড্রয়ের পরিণাম খেতাব দৌড়ে কতটা মারাত্মক হতে পারে। ম্যাচের প্রথম মিনিট থেকেই সেটা স্পষ্ট চোখেও পড়ল।

ম্যাচের প্রথম মিনিটেই সেজার অ্যাজপিলিকুয়েটার সঙ্গে বল দখলের লড়াইয়ে সাদিও মানে কিছুট কনুই ছুড়ে দিয়ে হলুদ কার্ড দেখেন। অনেকেই তাঁর কার্ডের রং লাল না হওয়ায় মানেকে ভাগ্যবান বলে মনে করেন। তবে তাঁর ঠিক আট মিনিট পরে ট্রেভর চালোভা দিয়োগো জোটার একটি ক্রস ঠিক করে ক্লিয়ার না করতে পারায় বল চলে আসে মানের পায়ে। মাথা ঠান্ডা রেখে গোল করে লিভারপুলকে এগিয়ে দেন তিনি। 

ম্যাচের ২৬ মিনিটের মাথায় দেখা যায় মহম্মদ সালাহ ম্যাজিক। বডি ফেন্টে ডিফেন্ডার মার্কাস আলন্সো এবং চেলসি গোলরক্ষক এডুয়ার্ড মেন্ডিকে বোকা বানিয়ে কঠিন কোণ থেকে গোল করে লিভারপুলের ব্যবধান দ্বিগুন করেন তিনি। ঘটনাক্রমে, এটি ইংলিশ ক্লাবেদের হয়ে সালাহর ১৫০তম গোল, যার মধ্যে দু'টি এসেছে চেলসির জার্সিতে। তবে এক পরেই ম্যাচে টুইস্ট আসে। 

৪২ মিনিটে বক্সের বাইরের থেকে মরশুমের সেরা গোল হওয়ার দাবি রাখে এমন চোখ ধাঁধানো ভলিতে ম্যাটিও কোভাসিচ লিভারপুলের জালে বল জড়িয়ে দেন। ৩ মিনিট পরে চেলসির হয়ে দ্বিতীয় গোলে সমতা ফেরান ক্রিশ্চিয়ান পুলিসিচ। প্রথমার্ধ ২-২ শেষ হওয়ার পর দ্বিতীয়ার্ধেও একইরকম অসাধারণ গতিতে ম্যাচ এগোবে বলে আশা করছিল দর্শকরা। তবে স্রেফ দুই দলের দুই গোলরক্ষক মেন্ডি এবং কাউমিন কেলেহারের দুর্ধর্ষ কয়েকটি সেভে আর কোনো গোল হয়নি।

ম্যাচে রোমেলু লুকাকুকে চেলসি কোট থমাস টুচেল ড্রপ করেন এবং লিভারপুলের কোচ জুরগেন ক্লপ করোনা আক্রান্ত হওয়ায় মাঠে রেডসদের দায়িত্ব সামলান পেপ লিন্ডার্স। ফির্মিনো, অ্যালিসন, মাটিপও করোনা আক্রান্ত হওয়ায় লিভারপুলের হয়ে মাঠে নামেননি। এই ২-২ ড্র নিরপক্ষে দিক থেকে দেখলে দারুণ হলেও দুই দলকেই পিছিয়ে দল। বর্তমানে চেলসি ৪৩ পয়েন্ট নিয়ে দুইয়ে রয়েছে এবং এক ম্যাচ কম খেলে এক পয়েন্ট পিছনে রয়েছে লিভাপুল। অপরদিকে, ম্যান সিটির বর্তমান পয়েন্ট ৫৩। পরের ম্যাচে অবশ্য চেলসির মুখোমুখি হবে সিটি। লিভারপুল থেলবে ব্রেন্টফোর্ডের বিপক্ষে। 

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

কাশ্মীরের বাসে জঙ্গি হানা,চালক ও কন্ডাক্টরকে 'শহিদ' মর্যাদা দেওয়ার দাবি মালিকের লগ্নভ্রষ্টা বর! মায়ের সম্মান বাঁচাতে আশ্রিতা ময়নাকে বিয়ে গৌরবের, আসছে পুবের ময়না ভিডিয়ো: কানাডায় T20 WC 2024-এ IND vs PAK ম্যাচ না দেখতে পেয়ে রেগে লাল ভক্তেরা 'হাত' ছাড়া চলতেই পারবে না সিপিএম, লোকসভায় হেরেছে! উপনির্বাচনে কি ফর্মুলা বদল? আগামিকাল কেমন কাটবে আপনার? কারা পাবেন ভাগ্যের সাহায্য? জানুন ১৩ জুনের রাশিফল ৩ হাজার শিশুর প্রাণ বাঁচালেন, OT-তে এককোণে দাঁড়িয়ে সমানে প্রার্থনা পলক মুচ্ছলের গ্য়ালাক্সি অ্যাপার্টমেন্টে গুলি চলার ঘটনায় পুলিশের কাছে বয়ান রেকর্ড করলেন সলমন ৬ মাসের মধ্যে ৩ দলের হয়ে মুখ্যমন্ত্রী হন! সেই পেমাকেই কুর্সিতে বসাল অরুণাচল BJP মূল সুবিধাভোগীর হয়ে চাকরি বিক্রির টাকা তুলেছে আরেকজন, আদালতে জানাল CBI USA vs IND, ICC T20 WC 2024 Live: প্রথম ওভারেই ২ উইকেট নিলেন আর্শ, চাপে আমেরিকা

Latest IPL News

T20 WC 2024: IPL 2024 থেকে সরে দাঁড়ানোর কারণেই সাফল্য-চাঞ্চল্যকর দাবি জাম্পার ১৪টি ছক্কায় ২৫ বলে সেঞ্চুরি, T20 বিশ্বকাপের আবহে ব্যাট হাতে তাণ্ডব অভিষেক শর্মার এত চাপ থাকে, সেক্স তো… চাঞ্চল্যকর দাবি KKR-এর সহকারী কোচের রিটেনশন বাড়াও, কেকেআরকে বাঁচাও… আইপিএলের নিলাম নিয়ম নিয়ে বিরক্ত অভিষেক নায়ার BCCI-এর চুক্তি বাতিল নিয়ে মুখ খুললেন শ্রেয়স, হাঁকালেন ছক্কা 'IPL-এর ব্যর্থতা ঢাকতে ডিভোর্সের নাটক!' হার্দিক-নাতাশার বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ MLC 2024-তে খেলবেন কামিন্স, San Francisco Unicorns-এর সঙ্গে হল ৪ বছরের চুক্তি T20 WC 2024-এ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবেন ট্র্যাভিস হেড- কামিন্সের বড় বার্তা IPL 2025-এর আগেই CSK-র মালিক ইন্ডিয়া সিমেন্টস বড় দায়িত্ব দিল অশ্বিনকে! T20 WC 2024 IND vs IRE: মিটল তিক্ততা! অনুশীলনে কাছাকাছি এলেন রোহিত ও হার্দিক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.