বাংলা নিউজ > ময়দান > ফুটবল > EPL 2021-22: দুই গোলের লিড নিয়েও উলভসকে হারাতে ব্যর্থ চেলসি, জমে গেল প্রথম চারের লড়াই
শেষ মুহূর্তে গোল হজম করে হতাশ চেলসি ফুটবলাররা। ছবি- রয়টার্স। (Action Images via Reuters)
শেষ মুহূর্তে গোল হজম করে হতাশ চেলসি ফুটবলাররা। ছবি- রয়টার্স। (Action Images via Reuters)

EPL 2021-22: দুই গোলের লিড নিয়েও উলভসকে হারাতে ব্যর্থ চেলসি, জমে গেল প্রথম চারের লড়াই

এই নিয়ে নাগাড়ে তৃতীয় প্রিমিয়র লিগ ম্যাচে জয়ের দেখা পেল না চেলসি।

স্ট্যামফোর্ড ব্রিজে উলভরহ্যাম্পটন ওয়ান্ডরার্সের মুখোমুখি হয়েছিল চেলসি। গত দুই প্রিমিয়র লিগে ম্যাচে ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের বিরুদ্ধে ড্র এবং এভারটনের কাছে পরাজয়ের ফলে হঠাৎ করেই চেলসির প্রথম চারে শেষ করার নিশ্চিয়তায় বড় ধাক্কা লাগে। উলভসের বিরুদ্ধে ফের একবার জয় ফস্কালো টমাস টুচেলের দল।

ঘরের মাঠে ম্যাচের প্রথমার্ধে গোল করতে পারেনি চেলসি। উলভসও গোলের দেখা পায়নি। তবে প্রথমার্ধের থেকে সম্পূর্ণ ভিন্ন ছিল দ্বিতীয়ার্ধের খেলা। ম্যাচের ৫৬তম মিনিটে চেলসিকে পেনাল্টি থেকে ম্যাচে এগিয়ে দেন রোমেলু লুকাকু। রোমান সায়িস তাঁকে ফাউল করায় পেনাল্টি জিতেও নিয়েছিলেন তিনিই। সেই গোলের দুই মিনিটের মধ্যেই ফের আরেকবার বাঁক খাওয়ানো তুখড় শটে চেলসির ব্যবধান দ্বিগুণ করেন বেলজিয়ান স্ট্রাইকার লুকাকুই।

চেলসির হয়ে ম্যাচে জোড়া গোল করেন লুকাকু। ছবি- রয়টার্স।
চেলসির হয়ে ম্যাচে জোড়া গোল করেন লুকাকু। ছবি- রয়টার্স। (Action Images via Reuters)

এমন সময় চেলসি নিশ্চত জয়ের দিকে এগোচ্ছে বলেই মনে হচ্ছিল। তবে পরিবর্ত হিসাবে নামা ট্রিনকাও, ম্যাচের ৭৯ মিনিটে উলভসের হয়ে ব্যবধান অর্ধেক করেন। এরপরে ইনজুরি টাইমের সপ্তম মিনিটে চেলসির মুখ থেকে তিন পয়েন্ট ছিনিয়ে নিয়ে উলভসের হয়ে দ্বিতীয় গোলটি করেন অধিনায়ক কর্ণার কোডি। ম্যাচ ২-২ স্কোরলাইনেই শেষ হয়। উলভসের চিকিনহোই দুই গোলের জন্য অ্যাসিস্ট প্রদান করেন।

হেডে গোল করে উলভসকে সমতায় ফেরান কোডি। ছবি- এপি।
হেডে গোল করে উলভসকে সমতায় ফেরান কোডি। ছবি- এপি। (AP)

এই ড্রয়ের ফলে ৬৭ পয়েন্ট নিয়ে চেলসি লিগ তালিকায় তিনেই রইল। তবে তাদের থেকে চার পয়েন্ট পিছনে থাকা আর্সেনাল একটি ম্যাচ কম খেলেছে। টটেনহ্যাম হটস্পারও যদি রাতের ম্যাচে লিভারপুলকে হারাতে পারে, তাহলে তিন ম্যাচ বাকি থাকতে চেলসির থেকে তারা তিন পয়েন্ট দূরে থাকবে। একটু এদিক ওদিক হলেই, চেলসির পরের মরশুমে চ্যাম্পিয়ন্স লিগ খেলার আশা কিন্তু ভন্ডুল হয়ে যেতে পারে। অপরদিকে, উলভস ৫০ পয়েন্ট নিয়ে রইল লিগ তালিকায় আট নম্বরে।

বন্ধ করুন