বাংলা নিউজ > ময়দান > ফুটবল > EPL 2021-22: জয়ে ফিরল চেলসি, জর্জিনহোর জোড়া পেনাল্টিতে হারাল অ্যাস্টন ভিলাকে
চেলসির হয়ে পেনাল্টি থেকে জোড়া গোল করেন জর্জিনহো। ছবি- রয়টার্স। (REUTERS)
চেলসির হয়ে পেনাল্টি থেকে জোড়া গোল করেন জর্জিনহো। ছবি- রয়টার্স। (REUTERS)

EPL 2021-22: জয়ে ফিরল চেলসি, জর্জিনহোর জোড়া পেনাল্টিতে হারাল অ্যাস্টন ভিলাকে

  • এই জয়ে লিভারপুলের থেকে এক ম্যাচ বেশি খেলে সমান সংখ্যক পয়েন্ট নিয়ে লিগ তালিকায় তিন নম্বরেই রইল চেলসি।

নাগাড়ে এভারটন ও উলভসের বিরুদ্ধে দুই ম্যাচ ড্র করার পর পুনরায় জয়ের সরণীতে ফিরল থমাস টুচেলের চেলসি। পিছিয়ে পড়েও অ্যাস্টন ভিলাকে ৩-১ গোলে হারাল ব্লুজরা। সৌজন্যে দলের সহ-অধিনায়ক জর্জিনহোর জোড়া পেনাল্টি এবং রোমেলু লুকাকুর দুরন্ত ফরোয়ার্ড প্লে।

পশ্চিম মিডল্যান্ডসে করোনার জেরে ম্যানেজার স্টিভেন জেরার্ড মাঠে অনুপস্থিত থাকলেও, মাত্র ২৮ মিনিটে ঘরের মাঠে এগিয়ে যায় ভিলা। ম্যাট টার্গেটের ক্রস দুর্ভাগ্যবশত রিস জেমসের মাথায় লেগে গোলকিপার এডুয়ার্ড মেন্ডির ওপর দিয়ে গিয়ে জালে জড়িয়ে যায়। তবে ভেঙে না পড়ে আক্রমণ চালিয়ে যায় চেলসি। মাত্র ছয় মিনিট পড়েই পেনাল্টি পেয়ে দলকে সমতায় ফেরান এদিনের চেলসি অধিনায়ক জর্জিনহো।

দ্বিতীয়ার্ধের শুরুতেই চেলসির হয়ে, আহত ট্রেভর চালোভার বদলে মাঠে নামেন রোমেলু লুকাকু। ৫২ মিনিটে আহত হয়ে মাঠ ছাড়েন দলের বর্ষীয়া ডিফেন্ডার থিয়াগো সিলভাও। তবে করোনা সরিয়ে মাঠে ফিরেই দুরন্ত ছন্দে দেখানো রোমেলু লুকাকুর গোলেই চেলসি ৫৬ মিনিটে ম্যাচে লিড নিয়ে নেয়। বাঁ-দিক থেকে ক্যালাম হডসন-ওডোয়ের ক্রস থেকে নিখুঁত হেডারে গোল করেন বেলজিয়ান ফরোয়ার্ড।

ম্যাচের একেবারে শেষ মুহূর্তে ইনজুরি টাইমে লুকাকুকে পেনাল্টি বক্সে ফাউল করা হলে আরও একটি পেনাল্টি পায় ব্লুজরা। এবারও গোল করতে কোনো ভুল করেননি জর্জিনহো। ম্যাচে বেশ ভাল টক্কর দিয়েও এর জেরে ১-৩ গোলে হেরে খালি হাতেই মাঠ ছাড়তে হয় ভিলাকে। এই জয়ের ফলে চেলসি দ্বিতীয় স্থানে থাকা লিভারপুলের সমান ৪১ পয়েন্টে পৌঁছে গেল। লিভারপুল অবশ্য এক ম্যাচ কম খেলেছে। ভিলা অপরদিকে ২২ পয়েন্ট নিয়ে লিগ তালিকায় ১১ নম্বরে রইল। প্রসঙ্গত, জর্জিনহো ম্যাচে পেনাল্টি থেকে জোড়া গোল করে ক্যালেন্ডার অনুযায়ী এক বছরে প্রিমিয়র লিগে ১০টি গোলের মাইলফলক স্পর্শ করেন, যা একটি নজির।

বন্ধ করুন