বাংলা নিউজ > ময়দান > ফুটবল > EPL 2021-22: দলবদলের শেষ দিনেও চমক চেলসির, অ্যাটলেটিকো মাদ্রিদ থেকে দলে যোগ দিলেন সাউল নিগেজ
সাউল নিগেজ। ছবি- রয়টার্স।
সাউল নিগেজ। ছবি- রয়টার্স।

EPL 2021-22: দলবদলের শেষ দিনেও চমক চেলসির, অ্যাটলেটিকো মাদ্রিদ থেকে দলে যোগ দিলেন সাউল নিগেজ

  • অ্যাটলেটিকো মাদ্রিদের অ্যাকাডেমি থেকে উঠে এসে সাউল ২০১২ সাল থেকে দিয়েগো সিমিওনের কোচিংয়ে ৪৪৭টি ম্যাচ খেলে ৫৩টি গোল করেছেন।

সাম্প্রতিক সময়ের সবচেয়ে চাঞ্চল্যকর ইউরোপিয়ান ট্রান্সফার উইন্ডোর সদ্য পরিসমাপ্তি ঘটেছে। রোমেলু লুকাকুকে বিশাল অর্থের বিনিময়ে দলে নিয়ে আগেই চমক দিয়েছিল চেলসি, এবার তারা উইন্ডোর শেষদিনে অ্যাটলেটিকো মাদ্রিদ থেকে সাউল নিগেজকে দলকে আরও শক্তিশালী করে তুলল।

দলবদলের মরশুম শুরু হওয়ার পর থেকেই সাউলের ইংল্যান্ডের ক্লাবে যোগ দেওয়ার বিষয়ে জোর জল্পনা ছিল। ম্যাঞ্চেস্টার ইউনাইটেড, লিভারপুল তাঁকে দলে নিতে আগ্রহী, জল্পনা ছিল বার্সেলোনাতে যোগ দেওয়ারও। তবে শেষ হাসিটা হাসল চেলসিই। স্প্যানিশ মিডফিল্ডারকে মাত্র ৫ মিলিয়ন ইউরোর বদলে এক বছরের জন্য লোনে নিল চেলসি। তবে ২৬ বছর বয়সী স্প্যানিশ তারকাকে পাকাপাকিভাবে দলে নেওয়ার সুযোগও রয়েছে ব্লুজদের কাছে।

সাউলের দলে যোগ দেওয়ায় উচ্ছ্বসিত চেলসি স্পোর্টিং ডিরেক্টর মারিনা গ্রানোভস্কায়া বলেন, ‘ও একজন প্রমাণিত খেতাব জয়ী ফুটবলার, যার প্রচুর অভিজ্ঞতা রয়েছে। আমি নিশ্চিত আসন্ন বছরে একাধিক টুর্নামেন্টে দলকে যে চ্যালেঞ্জের সম্মুখীন হতে হবে তাতে ও দলকে সবদিক থেকে সাহায্য করবে।’

অ্যাটলেটিকো মাদ্রিদের অ্যাকাডেমি থেকে উঠে এসে সাউল ২০১২ সাল থেকে দিয়েগো সিমিওনের কোচিংয়ে ৪৪৭টি ম্যাচ খেলে ৫৩টি গোল করেছেন। গত মরশুমের লা লিগা ছাড়াও অ্যাটলেটিকোর হয়ে দুইবার উয়েফা ইউরোপা লিগ এবং কোপা দেল রে ও উয়েফা সুপার কাপের মতো খেতাবও জিতেছেন। নতুন দলে যোগ দিয়ে খুশি স্প্যানিয়ার্ডও।

সমর্থকদের উদ্দেশ্যে এক বার্তায় তিনি বলেন, ‘আমি চেলসির হয়ে এই নতুন চ্যালেঞ্জের মুখোমুখি হওয়ার জন্য খুবই উৎসাহিত। আমি চেলসি জার্সি পড়ে মাঠে নামা, ট্রেনিং করা এবং তোমাদের সকলের সঙ্গে সাক্ষাৎ করার জন্য মুখিয়ে রয়েছি।’ সাউল শুধুমাত্র মিডফিল্ডের যে কোন জায়গা নয়, লেফট ব্যাকেও খেলতে পারদর্শী। তাঁর দলে যোগ দেওয়ায় যে চেলসির শক্তি ও গভীরতা, দুইই বৃদ্ধি পেল, সেই বিষয়ে কোন সন্দেহ নেই।

বন্ধ করুন