বাংলা নিউজ > ময়দান > ফুটবল > EPL 2021-22: লিগের প্রথম ম্যাচেই প্যালেসকে গুঁড়িয়ে দুরন্ত জয় চেলসির
দ্বিতীয় গোলের পর চেলসি ফুটবলারদের উচ্ছ্বাস। ছবি- রয়টার্স। (REUTERS)
দ্বিতীয় গোলের পর চেলসি ফুটবলারদের উচ্ছ্বাস। ছবি- রয়টার্স। (REUTERS)

EPL 2021-22: লিগের প্রথম ম্যাচেই প্যালেসকে গুঁড়িয়ে দুরন্ত জয় চেলসির

  • অভিষেক ম্যাচেই গোল করে ম্যান অফ দ্য ম্যাচ নির্বাচিত হন তরুণ চেলসি ডিফেন্ডার চালাভা।

ভিলারিয়ালের বিরুদ্ধে সুপার কাপ জিতে মরশুমের শুরুটা ভালই করেছিল চেলসি। প্রিমিয়ার লিগেও লন্ডন ডার্বিতে ক্রিস্টাল প্যালেসকে ৩-০ গোলে গুঁড়িয়ে দিয়ে লিগ মরশুমের শুরুটাও দুর্দান্তভাবে করল থমাস টুচেলের দল।

চেলসি কোচ সুপার কাপের মতোই তিন জন সেন্টার ব্যাক নিয়ে মাঠে নামার সিদ্ধান্ত নেওয়ায় মার্কাস আলন্সো প্রথম এগারোয় সুযোগ পান। বেলফাস্টে (সুপার লিগে) দুরন্ত পরিপক্কতা ও দক্ষতার পরিচয় দিয়েছিলেন। তার সুবাদেই এই ম্যাচে নিজের প্রিমিয়র লিগ অভিষেক ঘটনোর সুযোগ পান তরুণ ডিফেন্ডার ট্রেভ চালাভা।

চেলসির হয়ে ম্যাচে প্রথম গোলটি করেন আলন্সো। ২৭ মিনিটের মাথায় তিনি চেলসিকে এগিয়ে দেন। হাকিম জিয়েকের চোটের কারণে ম্যাচ শুরু করার সুযোগ পেয়েই গোল করেন ক্রিশ্চিয়ান পুলিসিক। আমেরকানের গোলের সুবাদে প্রথমার্ধ চেলসির পক্ষে ২-০ ব্যবধানে শেষ হয়।

দ্বিতীয়ার্ধে ৫৮ মিনিটে দলের তৃতীয় গোলটি করেন ২২ বছরের তরুণ ডিফেন্ডার চালাভা। নিজের প্রিমিয়র লিগের অভিষেক ম্যাচেই গোল করে দিনটিকে চিরস্মরণীয় করে রাখলেন জুনিয়র চালাভা। প্যালেস কোন গোল করতে না পারায় ৩-০ ব্যবধানেই শেষ হয় ম্যাচ। 

প্রসঙ্গত, ইগলসদের হয়ে শুরুটা একেবারেই ভাল হল না দলের নব নিযুক্ত ম্যানেজার প্যাট্রিক ভিয়েরার। ফরাসি কিংবদন্তিরই প্রাক্তন দল আর্সেনালের বিরুদ্ধে এমিরেটস স্টেডিয়ামে পরের ম্যাচে মুখোমুখি হবে চেলসি। নিজেদের প্রথম ম্যাচে আর্সেনালকে হারানো পশ্চিম লন্ডনের আরেক ক্লাব ব্রেন্টফোর্ডের বিরুদ্ধে পরের সপ্তাহে মাঠে নামবে প্যালেস।

বন্ধ করুন