বাংলা নিউজ > ময়দান > ফুটবল > EPL 2021-22: ১২ বছর বাদে ফিরে প্রথম মাসেই লিগ সেরা ক্রিশ্চিয়ানো রোনাল্ডো
ম্যাঞ্চেস্টার ইউনাইটেড জার্সিতে ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। ছবি- রয়টার্স। (REUTERS)
ম্যাঞ্চেস্টার ইউনাইটেড জার্সিতে ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। ছবি- রয়টার্স। (REUTERS)

EPL 2021-22: ১২ বছর বাদে ফিরে প্রথম মাসেই লিগ সেরা ক্রিশ্চিয়ানো রোনাল্ডো

  • এটি ইংলিশ ফুটবলে রোনাল্ডোর পঞ্চম প্লেয়ার অফ দ্য মন্থ পুরস্কার।

১২ বছর বাদে প্রিমিয়র লিগে ঐতিহাসিক প্রত্য়াবর্তনেই নিউক্যাসল ইউনাইটেডের বিরুদ্ধে জোড়া গোল করে নিজের জাত চিনিয়েছিলেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। ইতিমধ্যেই পুরনো জার্সিতে ফিরে গোলের বন্যার জেরে রোনাল্ডো ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের মাসের সেরা ফুটবলার নির্বাচিত হয়েছিলেন। এবার প্রিমিয়র লিগে প্লেয়ার অফ দ্য মন্থের পুরস্কারও জিতলেন পর্তুগিজ মহাতারকাই।

গত মাসে তিনটি প্রিমিয়র লিগ ম্য়াচে রোনাল্ডোর গোলসংখ্যা তিন। তাঁর দলের জন্য মাসটা খুব একটা সুখকর না গেলেও ব্যক্তিগত রোনাল্ডোর গোল করার দক্ষতা সহজেই চোখে পড়েছে। এটি ঘটনাক্রমে তাঁর পঞ্চম প্লেয়ার অফ দ্য মন্থ পুরস্কার। ২০০৮ সালের মার্চ মাসের পর ফের একবার এই পুরস্কার জিতলেন ‘সিআর৭’। রোনাল্ডো মহম্মদ সালাহ, অ্যান্টনিও রুডিগার, ইসমাইলা সারদের মতো পাঁচ প্রতিপক্ষকে হারিয়ে এই পুরস্কার জেতেন।

অপরদিকে, মাসের সেরা ম্যানেজার নির্বাচিত হয়েছেন আর্সেনালের মিকেল আর্টেটা। ফুটবল অনিশ্চয়তার খেলা। এখানে মুহূর্তের মধ্যেই সব বদলে যায়। সেখানে এক মাস অনেকটা সময় মনে হলেও একদম ৩৬০ ভাগ্যের পরিবর্তন ঘটা সত্যিই চমকপ্রদ। তবে ঠিক এই কাজটাই করে দেখিয়েছেন গানার্স বস আর্টেটা। প্রিমিয়র লিগের প্রথম তিন ম্যাচে তিনটি পরাজয়, একটিও গোল করতে না পারায় লিগ তালিকায় শেষ স্থানে ছিল আর্সেনাল। কিন্তু সেপ্টেম্বরই বদলে যায় ভাগ্য।

আর্সেনাল ম্যানেজার মিকেল আর্টেটা। ছবি- রয়টার্স।
আর্সেনাল ম্যানেজার মিকেল আর্টেটা। ছবি- রয়টার্স। (REUTERS)

পরাজয়ের গ্লানি পিছনে ফেলে আর্টেটা আর্সেনালকে নিজের পরিকল্পানার মাধ্যমে নাগাড়ে তিন ম্যাচ জিততে সাহায্য করেন। মাত্র দিনকয়েক আগেই তাঁকে বরখাস্ত করার যেখানে রব উঠেছিল, সেখানে প্রতিকূল পরিস্থিতিতে স্প্যানিশ কোচের এই পুরস্কার জয় নিঃসন্দেহে তাঁকে আত্মবিশ্বাস জোগাবে। আর্টেটার ম্যানেজার হিসাবে তরুণ কেরিয়ারে এটিই তাঁর জেতা প্রথম ম্যানেজার অফ দ্য মন্থ পুরস্কার। 

বন্ধ করুন