বাংলা নিউজ > ময়দান > ফুটবল > EPL 2021-22: রোমহর্ষক ম্যাচে পিছিয়ে পড়েও আর্সেনালের বিরুদ্ধে দুর্ধর্ষ জয় এভারটনের
গোল করে কাল্পনিক অফসাইড পতাকা দেখিয়ে সেলিব্রেশন রিচার্লিসনের। ছবি- রয়টার্স। (Action Images via Reuters)
গোল করে কাল্পনিক অফসাইড পতাকা দেখিয়ে সেলিব্রেশন রিচার্লিসনের। ছবি- রয়টার্স। (Action Images via Reuters)

EPL 2021-22: রোমহর্ষক ম্যাচে পিছিয়ে পড়েও আর্সেনালের বিরুদ্ধে দুর্ধর্ষ জয় এভারটনের

  • এই জয়ে এভারটন ১৮ পয়েন্ট নিয়ে লিগ তালিকায় ১২ নম্বরে উঠে এল, ১৫ ম্যাচে ২৩ পয়েন্ট নিয়ে আর্সেনাল রয়েছে সপ্তম স্থানে।

সোমবার রাতে (ভারতীয় সময় অনুযায়ী মঙ্গলবার ভোররাত) দুই প্রিমিয়র লিগ দল আর্সেনাল এবং এভারটন গত ম্যাচে পরাজয়ের পর জয়ের লক্ষ্যে মাঠে নেমেছিল। একদিকে এভারটনের শেষ আট ম্যাচে জয় অধরা ছিল, তো অপরদিকে ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের বিরুদ্ধে হারের পর আর্সেনাল জয়ে ফিরতে মরিয়া ছিল। রোমহর্ষক ৯০ মিনিটের লড়াইয়ে মিকেল আর্টেটার দলকে হারিয়ে শেষ হাসি হাসল এভারটনই।

প্রথমার্ধের একেবারে শেষের দিকে রিচার্লিসন আর্সেনাল গোলে বল জড়িয়ে দিলেও অফসাইডের কারণে তা বাতিল হয়। তার ঠিক মিনেট দুয়েক পরেই মার্টিন ওডেগার্ডের গোলে এগিয়ে যায় গানার্সরা। ৫৮ মিনিটে ফের একবার টফিজদের হতাশা বাড়িয়ে রিচার্লেসনের গোল বাতিল করে ভিএআর। তবে জয়ের জন্য মরিয়া মার্সিসাইডের দল মনোবল না হারিয়ে আর্সেনাল গোল লক্ষ্য করে আক্রমণ হানাতে থাকে। অবশেষে ৭৯ মিনিটে ম্যাচে নিজের প্রথম বৈধ গোল করে এভারটনকে সমতায় ফেরান ব্রাজিলিয়ান ফরোয়ার্ড রিচার্লিসনই। গোল করে কাল্পনিক অফসাইড পতাকা দেখিয়ে সেলিব্রেট করেন তিনি।

সাবস্টিটিউট হিসেবে নামা এডি এনকেটিয়া গোল করে আর্সেনালকে জয় এনেই দিতে পারতেন। তবে পয়েন্ট ব্ল্যাক দূরত্ব থেকে তাঁর হেডার পোস্টে লেগে ফিরে আসে। নাটকীয় ম্যাচে শেষ বেলায় মোড় ঘোরে। ইনজুরি টাইমের দ্বিতীয় মিনিটে উইঙ্গার ডেমারাই গ্রে জোরালো শটে এক অনবদ্য গোল করে টফিজদের জন্য বহু কাঙ্খিত জয় এনে দেন। এই জয়ে এভারটন একলাফে ১৮ পয়েন্ট নিয়ে লিগ তালিকায় ১২ নম্বরে উঠে এল। ১৫ ম্যাচে ২৩ পয়েন্ট নিয়ে আর্সেনাল রয়েছে সপ্তম স্থানে। পরের ম্যাচে এভারটন ক্রিস্টাল প্যালেসের বিরুদ্ধে মাঠে নামবে, গানার্সদের প্রতিপক্ষ সাউদাম্পটন।  

বন্ধ করুন