বাংলা নিউজ > ময়দান > ফুটবল > EPL 2021-22: চিরপ্রতিদ্বন্দ্বী এভারটন দলের দায়িত্ব নিলেন লিভারপুলকে চ্যাম্পিয়ন্স লিগ জেতানো কোচ
রাফায়েল বেনিতেজ। ছবি- এভারটন (টুইটার)।
রাফায়েল বেনিতেজ। ছবি- এভারটন (টুইটার)।

EPL 2021-22: চিরপ্রতিদ্বন্দ্বী এভারটন দলের দায়িত্ব নিলেন লিভারপুলকে চ্যাম্পিয়ন্স লিগ জেতানো কোচ

  • লিভারপুলের হয়ে ২০০৪ থেকে ২০১০ সাল অবধি দায়িত্বে ছিলেন এভারটনের নতুন স্প্যানিশ কোচ।

কার্লো আনসেলোত্তি কিছুদিন আগেই মার্সিসাইড ছেড়ে মাদ্রিদের উদ্দেশ্যে রওনা দিয়েছেন। তাই আসন্ন মরশুমে নতুন কোচের সন্ধান চালাচ্ছিল এভারটন। অবশেষে তিন বছরের চুক্তিতে দলের রিমোট কন্ট্রোল তুলে দেওয়া হল ৬১ বছর বয়সী স্প্যানিশ কোচ রাফায়েল বেনিতেজের হাতে।

প্রাক্তন উলভস ম্যানেজার নুনো এস্পিরিতো স্যান্টোর সঙ্গে কথাবার্তা হলেও কোন চুক্তি স্বাক্ষর করা সম্ভব হয়নি। নুনোর স্পার্স ম্যানেজার হয়ে আত্মপ্রকাশ করার দিনই টফিজদের দায়িত্ব কাঁধে তুলে নিলেন বেনিতেজ। ঘটনাক্রমে তিনি আবার চিরপ্রতিদ্বন্দ্বী লিভারপুল দলের প্রাক্তন কোচ। ২০০৫ সালে তাঁর অধীনেই নিজেদের পঞ্চম চ্যাম্পিয়ন্স লিগ ট্রফি ঘরে তোলে রেডসরা। 

লিভারপুলের পাশাপাশি রিয়াল মাদ্রিদের, নাপোলি, চেলসির মতো ক্লাবেরও দায়িত্ব সামলেছেন তিনি। তাঁকে প্রিমিয়র লিগে শেষবার ২০১৯ সালে নিউক্যাসেল ইউনাইটেডের ডাগ আউটে দেখা যায়। এরপর চিনেও কয়েকদিন কোচিং করিয়েছেন বেনিতেজ।

পরিচিত শহরে ফিরে এসে এভারটনের দায়িত্ব নিয়ে খুশি রাফা বেনিতেজও। তিনি জানান, ‘এভারটনের দায়িত্ব নিয়ে আমি উচ্ছ্বসিত। আলাপ আলোচনার পুরো পক্রিয়া জুড়েই ক্লাবের সিনিয়র আধিকারিকদের আকাঙ্খা এবং এই ঐতিহাসিক দলকে সাফল্যের পথের এগিয়ে নিয়ে যাওয়ার ইচ্ছাশক্তি আমায় আর্কষিত করে। আমি এই দলের সাফল্য নিজের অবদান দিতে অত্যন্ত আগ্রহী।’

বন্ধ করুন