বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > EPL 2021-22: তারুণ্যের উচ্ছ্বাসে ছুটছে আর্সেনালের গাড়ি, ধোপে টিকল না লিডসের চ্যালেঞ্জ

EPL 2021-22: তারুণ্যের উচ্ছ্বাসে ছুটছে আর্সেনালের গাড়ি, ধোপে টিকল না লিডসের চ্যালেঞ্জ

লিডসের বিরুদ্ধের ম্যাচে বল দখলের লড়াইয়ে মার্টিনেলি। ছবি- রয়টার্স। (Action Images via Reuters)

এই নিয়ে নাগাড়ে তিনটি ম্যাচ জিতল মিকেল আর্টেটার দল।

মাঠের বাইরে প্রাক্তন অধিনায়ক পিয়ের এমরিক-অবামেয়াং সমস্যার জেরে শিরোনামে তো রয়েছেই, মাঠেও নিজেদের পারফরম্যান্সের জেরে শনিবার শিরোনাম কেড়ে নিল আর্সেনালের তরুণ ব্রিগেড। লিডস ইউনাইটেডকে তাদেরই ঘরের মাঠে ৪-১ গোলে বিধ্বস্ত করল মিকেল আর্টেটার আর্সেনাল।

ম্যাচের ১৬ মিনিটেই আলেকজান্ডার লাকাজেট লিডস গোলের কাছে বল জিতে নিয়ে গ্যাব্রিয়েল মার্টিনেলির উদ্দেশ্যে পাস বাড়ান। জোরাল শটে লিডস গোলরক্ষক মেলিয়েরকে বল ধরার কোনো সুযোগই দেননি গ্যাব্রিয়েল মার্টিনেলি। তার মাত্র ১২ মিনিট পরেই ফের দুরন্ত স্কিলের পরিচয় দিয়ে মেলিয়ের ওপর দিয়ে চিপ শটে গানার্সদের লিড দ্বিগুন করেন মার্টিনেলিই। বুকায়ো সাকার সুবাদে ম্যাচের প্রথমার্ধ শেষ হওয়ার আগেই আর্সেনালের লিড গিয়ে দাঁড়ায় তিন।

লিডস প্রথমার্ধেই স্টুয়ার্ট ড্যালাসকে চোটের কারণে হারায়। তবে প্রথমার্ধে আর্সেনালের ব্রাজিলিয়ান মার্টিনেলির পর দ্বিতীয়ার্ধে লিডসের ব্রাজিলিয়ান রাফিনহা গোল করে মার্সেলো বিয়েলসার দলের জন্য কিছুটা আশার আলো দেখান। ৭২ মিনিটে পেনাল্টি থেকে গোল করেন তিনি। তবে গত ম্যাচের মতো এই ম্যাচেও সাবস্টিটিউট হিসেবে নেমে ফের একবার গোল স্কোরারদের তালিকায় নাম লিখালেন এমিল স্মিথ রো। ৮৪ মিনিটে আর্সেনালের হয়ে চতুর্থ গোলটি করেন তিনিই। ম্যাচে আর কোনো গোল হয়নি।

এই নিয়ে নাগাড়ে তিন ম্যাচে জয় পেল আর্সেনাল। মরশুমের প্রথম তিন ম্যাচে একটিও গোল না করে সবকটি ম্যাচ হেরে লিগ তালিকায় শেষে থাকা আর্সেনালের একদম মরশুমের মাঝপথে প্রথম চারে থাকবে, তা হয়তো খুব কমজনই ভেবেছিল। তবে বর্তমানে ৩২ পয়েন্ট নিয়ে ঠিক তেমনটাই সত্যি করে দেখিয়েছে মিকেল আর্টেটার দল। লিডস লিগ তালিকায় ১৬ নম্বরে রয়েছে। তাদের জন্য পরের ম্যাচেও চ্যালেঞ্জটা সহজ হবে না, কারণ পরের প্রতিপক্ষ অন্য কেউ নয় লিভারপুল। আর্সেনাল অপরদিকে খাতায় কলমে সহজ প্রতিপক্ষ নরউইচ সিটির বিরুদ্ধে পরের ম্যাচে নামবে। 

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

‘আমি একা, কারোর সঙ্গে প্রেম করছি না’, সুস্মিতার এমন দাবির পরই মুখ খুললেন রোমান আরবের মাটিতে কোটা বিরোধী প্রতিবাদ, বেশ কয়েকজন বাংলাদেশের নাগরিকের জেল আইএনএস ব্রহ্মপুত্রে অগ্নিকাণ্ড! ভয়াবহ ক্ষতিগ্রস্ত একাংশ, নিখোঁজ নাবিক আগামিকাল কেমন কাটবে আপনার? কাদের হাতে আসতে পারে টাকা? জানুন ২৩ জুলাইয়ের রাশিফল তিন চারদিনের জ্বর, শিলিগুড়িতে ডেঙ্গি আক্রান্ত হয়ে মৃত্যু শিশুর, বাড়ছে আতঙ্ক প্রতিবন্ধী শ্যালিকাকে মত্ত অবস্থায় ধর্ষণ, গ্রেফতার বিহারের বাসিন্দা জামাইবাবু বরের মাথা বউ-এর বড়ই প্রিয়! ওভেনে তাই মাথা গরম করতে ব্যস্ত, 'নন্দিনী'র বর মা নেই, আদৃতের জন্য মঙ্গলকামনায় শ্রাবণ মাসের ১ম সোমবার শিবপুজো করলেন কৌশাম্বি! শ্রাবণের প্রথম সোমবারে উপচে পড়া ভিড় তারকেশ্বর থেকে মহাকাল মন্দিরে, চলল পুজো দুরন্ত এক্সপ্রেসের চাকায় আগুন, প্রবল আতঙ্ক যাত্রীদের মধ্যে, দাঁড়িয়ে পড়ে ট্রেন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.