বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > EPL 2021-22: দুর্দান্ত কেন, স্পার্সের বিরুদ্ধে ম্যান সিটির হারে জমে গেল খেতাবি লড়াই

EPL 2021-22: দুর্দান্ত কেন, স্পার্সের বিরুদ্ধে ম্যান সিটির হারে জমে গেল খেতাবি লড়াই

ইনজুরি টাইমে স্পার্সের হয়ে জয়সূচক গোল করে হ্যারি কেনের উচ্ছ্বাস। ছবি- রয়টার্স। (Action Images via Reuters)

৩৪ মরশুম পর ডিফেন্ডিং চ্যাম্পিয়নদের মরশুমের দুই লিগ ম্যাচেই হারাল টটেনহ্যাম হটস্পার।

অলটাইম ক্লাসিক! শনিবার (১৯ ফেব্রুয়ারি) টটেনহ্যাম হটস্পার ও ম্য়াঞ্চেস্টার সিটির ম্যাচকে এর থেকে হয়তোই আর সহজভাবে ব্যাখা করা সম্ভব। দুই দুর্ধর্ষ ম্যানেজার দুই দলের মধ্যেকার এক অবিস্মরণীয় ম্যাচের সাক্ষী হয়ে থাকল ফুটবলবিশ্ব। অফসাইডে গোল বাতিল, পেনাল্টি, হলুদ কার্ড, ইনজুরি টাইমে গোল, গোটা ম্যাচে নাটকের বিন্দুমাত্র কমতি ছিল না।

ম্যাচের মাত্র চার মিনিটেই দুরন্ত প্রতিআক্রমণ থেকে স্পার্সের হয়ে নিজের প্রথম স্টার্টে দলকে এগিয়ে দেন ডেয়ান কুলুসেভস্কি। তবে পিছিয়ে পড়লেও প্রথমার্ধে বল দখলের লড়াইয়ে প্রত্যাশিতভাবেই অনেকটাই এগিয়ে ছিল ম্যান সিটি। ৩৩ মিনিটে অবশেষে সিটির চাপ কাজে দেয়। স্পার্স গোলরক্ষক হুগো লরিসের এক ভুল থেকে ইল্কায় গুন্দোয়ান সিটিজেনদের ম্যাচে ফেরান। প্রথমার্ধ সমতায় শেষ হয়।

ক্যান্সেলোকে নাটমেগ করে কুলুসেভস্কির গোল। ছবি- টুইটার (@premierleague)।
ক্যান্সেলোকে নাটমেগ করে কুলুসেভস্কির গোল। ছবি- টুইটার (@premierleague)।

দ্বিতীয়ার্ধেও সিটি হু হু করে আক্রমণ হানলেও, বাঁ-দিক থেকে সনের এক ঠিকানা লেখা ক্রস থেকে দুর্ধর্ষভাবে হাফ ভলিতে গোল করে স্পার্সকে ৫৯ মিনিটে ম্যাচে দ্বিতীয় বারের জন্য এগিয়ে দেন হ্যারি কেন। তার পাঁচ মিনিট পরেই আবারও সনের ক্রস থেকেই পেনাল্টি বক্সে বল পায়ে পেয়ে গিয়েছিলেন কেন, তবে সিটি গোলরক্ষক এডারসন দারুণভাবে তাঁর শট ব্লক করেন। ম্যাচের ৭৩ মিনিটে কেন জালে বল জড়াতে সক্ষম হলেও তা অফসাইডের জন্য বাতিল হয়।

ঠিক যখন মনে হচ্ছিল স্পার্স প্রথম দল হিসাবে ১৬ ম্যাচ পরে ম্যান সিটিকে হারিয়ে দেবে, তখনই ৯০ মিনিটের মাথায় পেনাল্টি পায় সিটি। বক্সে ক্রিশ্চিয়ান রোমেরোর হাতে বল লাগায় পেনাল্টি দেওয়া হয়। রিয়াদ মাহরেজ পেনাল্টি থেকে ৯২ মিনিটে সিটিকে সমতায় ফেরান। তবে নাটক এখনও শেষ হয়েছিল না। ৯৫ মিনিটে কুলুসেভস্কির ক্রস থেকে হ্যারি কেন জোরালো হেডারে গোল করেন। শেষমেশ এক ‘ক্লাসিক’ ম্যাচে সিটিকে ৩-২ ব্যবধানে হারায় স্পার্স।

৯২ মিনিটে মাহরেজের পেনাল্টি। ছবি- রয়টার্স।
৯২ মিনিটে মাহরেজের পেনাল্টি। ছবি- রয়টার্স। (Action Images via Reuters)

এই পরাজয়ের ফলে ৬৩ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে থাকা লিভারপুলের থেকে ছয় পয়েন্ট এগিয়ে থাকল পেপ গুয়ার্দিওলার ম্যান সিটি। তবে রেডসরা একটি ম্যাচ কম খেলেছেন। অপরদিকে, ম্যাচ জিতে চিরপ্রতিদ্বন্দ্বী আর্সেনালের ঠিক পিছনে সাতে উঠে আসল স্পার্স। সমসংখ্যক ম্যাচ খেলে আর্সেনালের থেকে তিন পয়েন্ট কম (৩৯ পয়েন্ট) রয়েছে আন্তোনিও কন্তের দলের কাছে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

তন্ময়-রথিজিৎদের কঠিন নজরদারিতে চলছে গ্র্যান্ড অডিশন, কবে থেকে আসছে সারেগামাপা? আগামী আইপিএলে ধোনিকে খেলতে গেলে…কি পরামর্শ দিলেন ছোটবেলার কোচ কেশব চক্রবর্তী জি বাংলা ছেড়ে এবার জলসায় জনপ্রিয় নায়ক, উড়ানে প্রতীকের পাশে থাকছেন হ্যান্ডসাম আগামিকাল ছিন্নমস্তা জয়ন্তী, সমস্যা থেকে মুক্তি পেতে কী ভাবে করবেন পুজো, জেনে নিন লাভের দৌড়ে পিছিয়ে গেল টিসিএস, ১০ বছরে এই প্রথম! এগিয়ে গেল টাটার অন্য সংস্থা মমতার হুমকির পর জলপাইগুড়িতে রামকৃষ্ণ মিশনের আশ্রমে হামলা হয়েছে, দাবি মোদীর লাক্ষাদ্বীপের সাদা বালিতে মাখামাখি রুকমার, ঘুরতে কেমন খরচ হবে জনপ্রতি? এই নিয়ে ৮ বার IPL-এর প্লে-অফে KKR, দেখুন আগের ৭ বার কী ঘটেছিল বাজার থেকে কাঁঠাল কিনবেন কি না ভাবছেন? এই ফলের উপকারিতা জানলে অবাক হবেন ISL:জল্পনার অবসান, কেরল ছাড়লেন দিয়ামানতাকোস! আসছেন কলকাতায়?

Latest IPL News

আগামী আইপিএলে ধোনিকে খেলতে গেলে…কি পরামর্শ দিলেন ছোটবেলার কোচ কেশব চক্রবর্তী এই নিয়ে ৮ বার IPL-এর প্লে-অফে KKR, দেখুন আগের ৭ বার কী ঘটেছিল লিরিক্সের সঙ্গে সরগমের খেল!নয়া আন্দাজে কেকেআরের থিম সং গেয়ে তাক লাগালেন অন্তরা আইপিএলে ডাহা ফেল হার্দিকরা, রোহিতদের সঙ্গে পর্যালোচনায় বসবে মুম্বই ম্যানেজমেন্ট! IPL-এ দুরন্ত পারফরমেন্স,রিজার্ভ ক্রিকেটার হিসেবে অজিদের বিশ্বকাপ দলে ম্যাকগার্ক আমদাবাদে ৪ ISIS জঙ্গিকে গ্রেফতার করল ATS, মঙ্গলবারই আছে KKR-র ম্যাচ 'বরোদার অধিনায়ক বলেছিল দলে তোমার জায়গা নেই,ওর জন্যই আজ আমি এখানে’, বলছেন স্বপনীল SA সিরিজের জন্য WI দল ঘোষণা, IPL 2024-এর কারণে শক্তিশালী দল গড়তে পারেনি উইন্ডিজ হোম অ্যাডভান্টেজ কাজে লাগাতে পারেনি… PBSK-র ব্যর্থতার কারণ জানালেন সঞ্জয় বাঙ্গার IPL-র স্বার্থে বড় আত্মত্যাগ ক্যারিবিয়ানদের, অধিনায়ককে ছাড়াই নামছে T20 সিরিজে

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.