বাংলা নিউজ > ময়দান > ফুটবল > EPL 2021-22: গোলে ফিরলেন হ্যারি কেন, মালিকানা বদলের পর প্রথম ম্যাচেই হার নিউক্যাসেলের
প্রথম গোলের পর স্পার্স ফুটবলারদের সেলিব্রেশন। ছবি- রয়টার্স। (REUTERS)
প্রথম গোলের পর স্পার্স ফুটবলারদের সেলিব্রেশন। ছবি- রয়টার্স। (REUTERS)

EPL 2021-22: গোলে ফিরলেন হ্যারি কেন, মালিকানা বদলের পর প্রথম ম্যাচেই হার নিউক্যাসেলের

  • ম্যাচের মাঝে এক নিউক্যাসেল সমর্থক হঠাৎ অসুস্থ হয়ে যাওয়ায় ম্যাচ কিছুক্ষণ স্থগিত থাকে।

মরশুমের শুরুটা নাগাড়ে তিনটি জয়ের মধ্যে দিয়ে করলেও হঠাৎ করেই ছন্দপতন ঘটে টটেনহ্যাম হটস্পারের। দলের ট্যালিসম্যান স্ট্রাইকার হ্যারি কেনের গোলের খরাও স্পার্সকে চিন্তায় রেখেছিল। তবে গত ম্যাচে আর্সেনালের বিরুদ্ধে নর্থ লন্ডন ডার্বিতে হতাশাজনক পরাজয়ের পর নিউক্যাসেল ইউনাইটেডের বিরুদ্ধে জয়ে ফিরল স্পার্স।

সদ্য নিউক্যাসেলের ঐতিহাসিক মালিকানা বদল সম্পন্ন হয়েছে। তারপর ঘরের মাঠে প্রথম ম্যাচে স্বাভাবিকভাবেই উচ্ছ্বসিত ম্যাগপাই সমর্থকরা ভিড় জমিয়েছিল। দলের হয়ে ম্যাচের মাত্র দুই মিনিটে ক্যালাম উইলসন গোল করে শুরুটাও স্বপ্নের মতোই করেছিলেন। তবে শেষরক্ষা হল না। ম্যাচের ১৭ মিনিটে ট্যাঙ্গি এনডমবেলের দুরন্ত বাঁক খাওয়া শট থেকে স্পার্স সমতায় ফেরে। তার মাত্র পাঁচ মিনিট পরেই পিয়ের-এমিল হইবিয়ারের মাপা থ্রু পাস থেকে অনবদ্য চিপ শটে মরশুমে নিজের প্রথম লিগ গোলটি করেন।

ব্রাজিলিয়ান লুকাস মৌরা স্পার্সকে প্রথমার্ধের বিরতির আগেই ৩-১ গোলে এগিয়ে দিতে পারতেন, তবে তাঁর হেডার বারে লাগে। এরপরেই এক অভূতপূর্ব দৃশ্য়ের সাক্ষী থাকে গোটা বিশ্ব। স্ট্যান্ডে হঠাৎ এক নিউক্যাসল সমর্থক অসুস্থ হয়ে পড়ার পর স্পার্সের সার্জিও রেগুইলন এবং এরিক ডায়ারের তৎপরতায় তড়িঘড়ি তার চিকিৎসা শুরু হয়। ম্যাচ কিছুক্ষণের জন্য স্থগিত হয়ে যায়। সেই সমর্থক মোটামুটি স্থিতিশীল হওয়ার পর তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়া হলে পুনরায় ম্যাচ শুরু হয়। অবেশেষে সেই প্রথমার্ধ শেষ হওয়ার আগেই কেনের মাপা বল থেকে গোল করে স্কোর ৩-১ করেন সন হিউং-মিন।

দ্বিতীয়ার্ধে তেমন খুব বেশি চোখে পড়ার মতো আক্রমণ দেখা যায়নি। ম্যাচের ৮৩ মিনিটে সাবস্টিটিউট হিসাবে মাঠে নামা জনজো শেলভি দ্বিতীয় হলুদ কার্ড ও লাল কার্ড দেখায় নিউক্যাসেল ১০ জনে নেমে যায়। তবে ৮৯ মিনিটে ফ্রি-কিক থেকে ডায়ারের অদ্ভুতুড়ে আত্মঘাতী গোলে নিউক্যাসেল সামান্য আশার আলো দেখলেও ম্যাচ স্পার্সের পক্ষেই ৩-২ শেষ হয়। প্রসঙ্গত, এটি নিউক্যাসেল ম্যানেজার স্টিভ ব্রুসের ম্যানেজার হিসাবে ১০০০তম ম্যাচ ছিল। এই ম্যাচ হারায় তাঁর ওপর চাপ বাড়ল।

ম্যাচ জিতে স্পার্স লিগ তালিকায় ১৫ পয়েন্ট নিয়ে পাঁচ নম্বরে উঠে এল। তাদের পরের ম্যাচ আরেক লন্ডন প্রতিপক্ষ ওয়েস্ট হ্যামের বিপরীতে। অপরদিকে, মাত্র তিন পয়েন্ট নিয়ে ১৯ নম্বরে থাকা ম্যাগপাইজরা পরের ম্যাচে ক্রিস্টাল প্যালেসের বিরুদ্ধে খেলতে নামবে। 

বন্ধ করুন