বাংলা নিউজ > ময়দান > ফুটবল > EPL 2021-22: ঘরের মাঠে অভিষেকেই গোল করলেন গ্রিলিশ, নরউইচকে দুরমুশ করে জয়ের পথে ফিরল ম্যান সিটি
গোল করে জেসুসের সঙ্গে গ্রিলিশের সেলিব্রেশন। ছবি- রয়টার্স। (Action Images via Reuters)

EPL 2021-22: ঘরের মাঠে অভিষেকেই গোল করলেন গ্রিলিশ, নরউইচকে দুরমুশ করে জয়ের পথে ফিরল ম্যান সিটি

  • ৫-০ গোলে নরউইচকে পরাস্ত করে পেপ গুয়ার্দিওলার দল।

প্রথম ম্যাচে টটেনহ্যাম হটস্পারের বিরুদ্ধে হেরে মরশুমের শুরুটা আশানুরূপ হয়নি ম্যাঞ্চেস্টার সিটির। তবে ঘরের মাঠে নরউইচকে ৫-০ গোলে দুরমুশ করে প্রথম জয় সুনিশ্চিত করল পেপ গুয়ার্দিওলার দল। ঘরের মাঠে নতুন দলের হয়ে অভিষেকেই গোল করলেন রেকর্ড মূল্যে দলে যোগ দেওয়া জ্যাক গ্রিলিশ।

প্রত্যাশা মতোই শুরু থেকেই ক্যানারিজদের চাপে ফেলে ম্যান সিটি। সাত মিনিটের মাথায় টিম ক্রুলের আত্মঘাতী গোলে এগিয়ে যায় সিটিজেনরা। ম্যাচের ২২ মিনিটের মাথায় কিছুটা ভাগ্যের সহায়তায়ই গ্যাব্রিয়েল জেসুসের ক্রস করা বল গ্রিলিশের অজান্তেই তাঁর পায়ে লেগে গোলে ঢুকে যায়। প্রথমার্ধ শেষ হয় সিটির পক্ষে ২-০ ব্যবধানেই।

দ্বিতীয়ার্ধে সিটির আক্রমণ বনাম নরউইচের ডিফেন্সের ছবিই বজায় থাকে। ম্যাচের ৬৪ মিনিটে কর্ণার থেকে ভাগ্যবশত পেনাল্টি বক্সে বল চলে আসে আয়েমরিক লাপোর্তের কাছে। তাঁর গোলে স্কোর হয় ৩-০। ৭১ মিনিটে পরিবর্ত হিসাবে নামার কয়েক মুহূর্ত পরেই জেসুসের সাজানো বল থেকে ফাঁকা গোলে বল জড়িয়ে দিতে কোন ভুল করেননি রাহিম স্টার্লিং। ম্যাচের নির্ধারিত সময়ের ছয় মিনিট বাকি থাকতে সিটির হয়ে পঞ্চম ও শেষ গোলটি করেন পরিবর্ত হিসাবে মাঠে নামা আরেক ফুটবলার রিয়াদ মাহরেজ। 

এদিন তারকা ফুটবলার কেভিন ডি ব্রুইন না খেললেও মাঝমাঠে দাপুটে পারফরম্যান্সে নিজের জাত চেনান ইলকাই গুন্দোয়ান। ম্যাচের সেরা নির্বাচিত হন জ্যাক গ্রিলিশ। সিটি পরবর্তী ম্যাচে মুখোমুখি হবে গুয়ার্দিওলার এক সময়ের সহকারী কোচ মিকেল আর্টেটার আর্সেনালের। নরউইচের পরের প্রতিপক্ষ লেস্টার সিটি।

বন্ধ করুন