বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > EPL 2021-22: আর্সেনালকে হারিয়ে ম্যান সিটির ওপর চাপ বাড়াল লিভারপুল, জয় পেল টটেনহ্যামও

EPL 2021-22: আর্সেনালকে হারিয়ে ম্যান সিটির ওপর চাপ বাড়াল লিভারপুল, জয় পেল টটেনহ্যামও

লিভারপুলের হয়ে ম্যাচের প্রথম গোলটি করেন দিয়োগো জোটা। ছবি- এএফপি। (AFP)

নাগাড়ে নয় ম্য়াচ জিতে সিটির থেকে এক পয়েন্ট পিছিয়ে রয়েছে লিভারপুল।

প্রিমিয়র লিগের লড়াই একেবারে শেষ পর্যায়ে এসে পৌঁছেছে। দিন দু'য়েক আগে ক্রিস্টাল প্যালেসের বিরুদ্ধে ম্যাঞ্চেস্টার সিটি ড্র করায়, দ্বিতীয় স্থানে থাকা লিভারপুলের কাছে সুযোগ ছিল লিগ শীর্ষে থাকা সিটির সঙ্গে পয়েন্টের ব্যবধানে কমিয়ে মাত্র ১ করার। আর্সেনালের ঘরের মাঠে মিকেল আর্টেটার দলকে হারিয়ে ঠিক সেটাই করল রেডসরা।

প্রিমিয়র লিগ ইতিহাসে আর্সেনাল-লিভারপুল ম্যাচের থেকে বেশি গোল আর কোনও ম্যাচে হয়নি। তাই এমিরেটস স্টেডিয়ামে গোলের বন্যা দেখারই অপেক্ষায় ছিলেন সকলে। তবে প্রথমার্ধে তাদের হতাশই হতে হয়। ম্য়াচের একেবারে দুই মিনিটের মাথায় ভার্জিল ভ্যান ডাইকের হেডার থেকে অ্যারন রামসডেলের সেভ এবং মার্টিন ওডেগার্ডের এক দারুণ ক্রস ছাড়া প্রথমার্ধে খুব বড় সুযোগ কোনও দলই পায়নি। তবে দ্বিতীয়ার্ধে ছবিটা পাল্টায়।

লিভারপুল শুরু থেকেই আগ্রাসী মনোভাব নিয়ে মাঠে নামলেও, থিয়াগোর খারাপ ব্যাকপাস থেকে প্রথম বড় সুযোগটি পায় আর্সেনালই। তবে ওডেগার্ডের শট দারুণভাবে বাঁচিয়ে দেন লিভারপুল গোলরক্ষক অ্যালিসন। তার মিনিট দুই-তিন পরেই অপর প্রান্তে থিয়াগো আরেকটি পাস দেয়। তাঁর মাপা পাস থেকে বল পায়ে নিয়ে জোরালো শটে রামসডেলকে প্রথম পোস্টে পরাস্ত করেন দিয়েগো জোটা। এই গোলের পরেই অবশ্য তাঁকে উঠে যেতে হয়।

ওডেগার্ডের শট দারুণভাবে সেভ করেন অ্যালিসন। ছবি- এপি।
ওডেগার্ডের শট দারুণভাবে সেভ করেন অ্যালিসন। ছবি- এপি। (AP)

তবে জোটার বদলে মাঠে নামার আট মিনিটের মধ্যেই, ম্যাচের ৬২ মিনিটে গোলের সামনে এক সুন্দর টাচে রামসডেলকে পুরোপুরি পরাস্ত করে লিভারপুলের ব্যবধান দ্বিগুণ করেন রবার্তো ফির্মিনো। ম্যাচে আর কোনও গোল হয়নি। গত ম্যাচে আহত হওয়া মহম্মদ সালাহ এদিন দ্বিতীয়ার্ধে নামলেও, তিনি গোলের দেখা পাননি। এই নিয়ে নাগাড়ে নয় লিগ ম্যাচ জিতল লিভারপুল। অপরদিকে, ক্রিশ্চিয়ান রোমেরো এবং হ্যারি কেনের গোলে জয়ের সরণীতে ফিরল টটেনহ্যাম হটস্পারও।

ব্রাইটন এন্ড হোভ অ্যালবিয়নের বিরুদ্ধে খাতায় কলমে স্পার্সই ফেভারিট ছিল। ম্যাচে তার কারণও স্পষ্ট বোঝা গেল। প্রথম দিকে গোল না পেলেও, ৩৭ মিনিটের মাথায় কিছুটা ভাগ্যের সাহায্যই স্পার্স লিড নিয়ে নেয়। ডেয়ান কুলুসেভস্কির শট, বক্সের ভিড়ভাট্টার মধ্যে রোমেরোর পায়ে লেগে ব্রাইটন গোলে জড়িয়ে যায়। দ্বিতীয়ার্ধে স্পার্স ট্যালিসম্যান হ্যারি কেন দলের লিড দ্বিগুন করেন।

স্পার্সের দ্বিতীয় গোলের পর সন ও কেনের সেলিব্রেশন। ছবি- রয়টার্স।
স্পার্সের দ্বিতীয় গোলের পর সন ও কেনের সেলিব্রেশন। ছবি- রয়টার্স। (Action Images via Reuters)

কেন এবং সার্জিও রেগুইলন তৃতীয় গোল করার সুযোগ পেলেও, তা কাজে লাগাতে পারেননি। এই জয় স্পার্সকে লিগ তালিকায় সাতেই রাখল। তবে ম্যান ইউনাইটেড থেকে দুই পয়েন্ট পিছনে থাকলেও, ওয়েস্ট হ্যাম ইউনাইটেডের সঙ্গে তাদের পয়েন্ট সমান। দুই দলের থেকেই স্পার্স এক ম্যাচ কম খেলেছে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

‘বিচক্ষণ রায়’, কোটা কমে ৭% হতেই বললেন হাসিনারা, 'চোখ বেঁধে…’, ভয়ংকর দাবি ইসলামের পাড়ার বৌদির ছবি গোপনে তোলায় মামলা গড়ায় কলকাতা হাইকোর্টে, তারপর কী ঘটল?‌ পূণ্যযাত্রার পথে থাকা দোকানে নাম লিখতে হবে, যোগী সরকারের নির্দেশে আপত্তি শরিকদের খুনের চেষ্টার খবর পেয়ে তাঁকে ‘বিউটিফুল নোট’ পাঠিয়েছেন শি জিনপিং! বললেন ট্রাম্প ‘শান্তিপ্রিয়' বাংলাদেশ জ্বলছে! কোটার বিরোধী আন্দোলনে মৃত ১৬১ জন, মন কাঁদছে দেবের কোহলি প্রসঙ্গে তাঁর মন্তব্য নিয়ে অমিত মিশ্রকে জড়িয়ে জলঘোলা হচ্ছে- ক্ষুব্ধ শামি ‘ওদের এত অহংকার কীসের? সব তো চূর্ণ হবে…’ রাহুলকে নিশানা করলেন শাহ ‘‌বুকে রক্ত থাকতে বিজেপির সঙ্গে তৃণমূল হাত মেলাবে না’‌, মঞ্চ থেকে হুঙ্কার মমতার মেয়েদের যৌনতার পাঠ দিয়েছেন? সুস্মিতা বলছেন, ‘ওরা ইতিমধ্যেই PhD, শুধু বলেছি…' 'মমতাকে অধিকারটা কে দিয়েছে?', অসহায় বাংলাদেশি আশ্রয় দেব বলায় রেগে কাঁই মালব্য

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.