বাংলা নিউজ > ময়দান > ফুটবল > EPL 2021-22: লিডসের বিরুদ্ধে ভয়াবহ চোটের শিকার লিভারপুল স্টারলেট হার্ভে এলিয়ট
মাঠেই এলিয়টের প্রাথমিক চিকিৎসায় ব্যস্ত লিভিরপুল ডাক্তাররা। ছবি- রয়টার্স। (REUTERS)
মাঠেই এলিয়টের প্রাথমিক চিকিৎসায় ব্যস্ত লিভিরপুল ডাক্তাররা। ছবি- রয়টার্স। (REUTERS)

EPL 2021-22: লিডসের বিরুদ্ধে ভয়াবহ চোটের শিকার লিভারপুল স্টারলেট হার্ভে এলিয়ট

  • লিডসের পাস্কাল স্ট্রুইকের কড়া ট্যাকলের কব্জায় পড়েই গোড়ালিতে চোট পান এলিয়ট।

শুভব্রত মুখার্জি

ফুটবল 'বডি কন্টাক্ট' খেলা সেখানে চোট আঘাত নিত্য নৈমিত্তিক ঘটনা। তবে করোনা পরবর্তীতে এই চোট আঘাত বেশ ভয়াবহ রুপ ধারণ করেছে বেশ কয়েকটি ক্ষেত্রে। তেমনই এক ঘটনার সাক্ষী থাকল প্রিমিয়ার লিগ। রবিবাসরীয় সন্ধ্যাতে লিডসের মাঠ এল্যান্ড রোডে লিডস ইউনাইটেডের মুখোমুখি হয়েছিল লিভারপুল। সেখানেই গোড়ালিতে গুরুতর চোট পান লিভারপুলের তরুণ মিডফিল্ডার হার্ভে এলিয়ট। 

মাঠেই তাকে অনেকক্ষণ ধরে চিকিৎসা করতে হয়। তারপর স্ট্রেচারে করে তাকে মাঠের বাইরে আনা সম্ভব হয়। লিভারপুলের কোচ জুরগেন ক্লপ জানিয়েছেন এলিয়টের গোড়ালির হাড় সরে গিয়েছে। ম্যাচ চলাকালীন ঘড়ির কাঁটা প্রায় ৬০ মিনিট ছুঁই ছুঁই। সেইসময় লিডসের পাস্কাল স্ট্রুইকের কড়া ট্যাকলের কব্জায় পড়েন এলিয়ট। পর মূহুর্তেই ব্যাথায় মাঠেই কাতরাতে থাকেন তিনি। মেডিক্যাল টিম সঙ্গে সঙ্গে মাঠে ছুটে আসে। অনেকক্ষণ ধরে মাঠেই তার চিকিৎসা করার পরে তাকে স্ট্রেচারে করে মাঠের বাইরে আনা সম্ভব হয়। 

স্ট্রুইককে রেফারি ক্রেগ পসন ভিএআরের সঙ্গে পরামর্শ করার পর সোজা লাল কার্ড দেখান। সেই সময় খেলাতে ২-০ গোলে এগিয়ে ছিল লিভারপুল। শেষ পর্যন্ত লিভারপুল ম্যাচটি ৩-০ ফলে জিততে সমর্থ হয়। ম্যাচশেষে লিভারপুলের ম্যানেজার ক্লপ জানান, 'এলিয়টের গোড়ালির হাড় সরেছে। ওকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। আমাদের অপেক্ষা করা ছাড়া আর কিছুই করার নেই। ও একজন খুব ভাল ফুটবলার। তবে এই ঘটনার পরে এই মুহূর্তে আমরা আর ওকে পাচ্ছিনা।' পরীক্ষা করার পর এলিয়টকে হাসপাতাল থেকে পরে ছেড়েও দেওয়া হয়। তবে এই গুরুতর চোটের পর তার অস্ত্রোপ্রচার করতে হবে বলেই খবর।

বন্ধ করুন