বাংলা নিউজ > ময়দান > ফুটবল > EPL 2021-22: আলাদা করা গেল না প্রথম দুই দলকে, ২-২ ড্র করল লিভারপুল-ম্যান সিটি
ম্যাচ শেষে লিভারপুল ও ম্যান সিটি ফুটবলারদের শুভেচ্ছা বিনিময়। ছবি- এএফপি। (AFP)

EPL 2021-22: আলাদা করা গেল না প্রথম দুই দলকে, ২-২ ড্র করল লিভারপুল-ম্যান সিটি

  • ম্যান সিটি ও লিভারপুলের মধ্যে সাত ম্যাচ বাকি থাকতে পয়েন্টের ব্যবধান মাত্র ১।

বর্তমান সময়ে প্রিমিয়র লিগের সেরা দুই দল ম্যাঞ্চেস্টার সিটি ও লিভারপুল। খেতাবি দৌড়ে এই দুই দলই রয়েছে। তাই লিগের সেরা দুইয়ের লড়াইকে কেন্দ্র করে উত্তেজনা ছিল চরমে। যে কোনও দলের জন্যও এই ম্যাচ জয় তাদেরকে খেতাবি দৌড়ে সুবিধা করে দিত। তবে সিটির এতিহাদ স্টেডিয়ামে ২-২ ড্র করেই সন্তুষ্ট থাকতে হল দুই দলকে।

ম্যাচের শুরুটা সিটিই তুলনামূলক বেশি ভাল করেছিল। লিভারপুল গোলরক্ষক অ্যালিসন বেকার দুরন্তভাবে রাহিম স্টার্লিংকে গোল করা থেকে রুখে দেওয়ার কয়েক মুহূর্ত পরেই, পাঁচ মিনিটের মাথায় সিটিকে এগিয়ে দেন কেভিন ডি'ব্রুইন। তাঁর শট জোয়েল মাটিপের পায়ে লাগার পর তা গোলে জড়িয়ে যায়। তবে বেশিক্ষণ পিছিয়ে থাকতে হয়নি লিভারপুলকে। দারুণ টিম মুভের পর, ১৩ মিনিটে ট্রেন্ট আলেকজান্ডার-আর্নল্ডের পাস থেকে লিভারপুলকে সমতায় ফেরান দিয়োগো জোটা।

তবে রেডসরা সমতায় ফিরলেও, প্রথমার্ধে কিন্তু সিটিই ম্যাচে নিজেদের দাপট দেখাচ্ছিল। বারবার ভাঙছিল লিভারপুল রক্ষণ। ৩৬ মিনিটে কর্ণার থেকে কয়েকটি পাসের পর জাও কান্সেলোর এমনই এক রক্ষণচেরা পাসে সিটিকে পুনরায় ম্যাচে লিড এনে দেন গ্যাব্রিয়েল জেসুস। প্রথমার্ধে পিছিয়েই সাজঘরে ফেরে লিভারপুল। তবে দ্বিতীয়ার্ধ শুরু হওয়ার ৪৬ সেকেন্ডের মধ্যেই মহম্মদ সালাহর পাস থেকে নিজের ৩০তম জন্মদিনে লিভারপুলের হয়ে সমতা ফেরান সাদিও মানে।

লিভারপুলের হয়ে ম্যাচের দ্বিতীয় গোলটি করেন সাদিও মানে। ছবি- রয়টার্স।
লিভারপুলের হয়ে ম্যাচের দ্বিতীয় গোলটি করেন সাদিও মানে। ছবি- রয়টার্স। (Action Images via Reuters)

লিভারপুলের হয়ে ম্যাচের ৬১ মিনিটে ভার্জিল ভ্যান ডাইক এক দারুণ ব্লক করে জেসুসকে দ্বিতীয় গোল করা থেকে রুখে দেন। তবে তার ৩ মিনিট পরেই স্টার্লিং লিভারপুল জালে বল জড়ান। দুর্ভাগ্যবশত তা অফসাইডে বাতিল হয়। প্রথমার্ধে তুলনামূলক খারাপ ফুটবল খেলার পর দ্বিতীয়ার্ধে লিভারপুল গোল করার অনেকগুলিই সুযোগ পায়। তবে ম্যাচের একেবারে শেষ কিকে প্রতিআক্রমণ থেকে সিটির হয়ে পরিবর্ত হিসাবে নামা রিয়াদ মাহরেজ জয়সূচক গোলটি করার বড় সুযোগ পান। তাঁর চিপ শট অ্যালিসনকে পরাস্ত করলেও, তা গোলের হালকা উপর দিয়ে বেরিয়ে যায়।

পেন্ডুলামের মতো এদিক থেকে ওদিক ঘোরা এক ম্যাচ ২-২ স্কোরলাইনেই শেষ হয়। এই ড্রয়ের ফলে লিভারপুল ও ম্যান সিটির মধ্যে মাত্র এক পয়েন্টের ব্যবধানই বহাল থাকল। বর্তমানে লিগের সাত ম্যাচ বাকি থাকতে লিভারপুল রয়েছে ৭৩ পয়েন্টে ও সিটি লিগ শীর্ষে ৭৪ পয়েন্টে। প্রসঙ্গত, মাত্র দিন সাতেক পরেই আবারও এই দুই দল একে অপরের মুখোমুখি হবে। তবে তা ওয়েম্বলির মাঠে লিগ কাপের সেমিফাইনালে।

বন্ধ করুন