বাংলা নিউজ > ময়দান > ফুটবল > ম্যাঞ্চেস্টার ডার্বিতে নীল ঢেউ, ফার্গুসনের ৩৫ বছর পূর্তিতে হার 'উপহার' CR7-দের
উচ্ছ্বাস ম্যান সিটির। (ছবি সৌজন্য পিটিআই)
উচ্ছ্বাস ম্যান সিটির। (ছবি সৌজন্য পিটিআই)

ম্যাঞ্চেস্টার ডার্বিতে নীল ঢেউ, ফার্গুসনের ৩৫ বছর পূর্তিতে হার 'উপহার' CR7-দের

  • সময়টা একেবারেই ভালো যাচ্ছে না ম্যাঞ্চেস্টার ইউনাইটেড এবং কোচ ওলে গানার সোল্কজায়েরের জন্য।

শুভব্রত মুখার্জি

সময়টা একেবারেই ভালো যাচ্ছে না ম্যাঞ্চেস্টার ইউনাইটেড এবং কোচ ওলে গানার সোল্কজায়েরের জন্য। মাত্র কয়েকদিন আগেই প্রিমিয়ার লিগে লিভারপুলের কাছে ৫-০ ফলে বিপর্যস্ত হওয়ার পরপরেই ফের একবার প্রিমিয়ার লিগে হারের মুখ দেখল তারা। শনিবাসরীয় সন্ধ্যায় প্রিমিয়ার লিগের ডার্বিতে মুখোমুখি হয়েছিল দুই চিরপ্রতিদ্বন্দ্বী ম্যাঞ্চেস্টার ইউনাইটেড ও ম্যাঞ্চেস্টার সিটি । নিজেদের ঘরের মাঠে ইউনাইটেড ২-০ ফলে হারের‌ মুখ দেখল সিটির বিরুদ্ধে।

ওল্ড ট্রাফোর্ডে ‘ডার্বি’-তে ফের একবার হারের মুখ দেখল ম্যান ইউ। নিজেদের ঘরের মাঠে এদিন চেনা পরিবেশে ম্যান সিটির কাছে প্রথম থেকেই ব্যাকফুটে ছিল ইউনাইটেড। এদিন ম্যাচের প্রথম থেকেই মিডফিল্ডের দখল নিয়ে নেন সিটির ফুটবলাররা। পেপ গুয়ার্দিওয়ালার পরিকল্পনাকে এদিন ওল্ড ট্রাফোর্ডে নেমে সুন্দরভাবে মাঠে ফুটিয়ে তোলেন ম্যান সিটির ফুটবলাররা। গোটা ম্যাচে ইউনাইটেডকে কার্যত কোণঠাসা করে ২-০ গোলের দুর্দান্ত জয় পেয়েছে সিটি।

১৮৬ তম ‘ম্যাঞ্চেস্টার ডার্বি’-তে প্রথমার্ধেই দুটি গোল করে সিটি। ইউনাইটেড ডিফেন্ডার এরিক বেইলির আত্মঘাতী গোলে এদিন প্রথমে এগিয়ে যায় সিটি। সিটির হয়ে ব্যবধান দ্বিগুণ করেন তাদের পর্তুগিজ মিডফিল্ডার বার্নাদো সিলভা। এদিন ম্যাচের অতিরিক্ত সময়ে হলুদ কার্ড দেখতে হয়েছে ইউনাইটেডের তারকা ফুটবলার ক্রিশ্চিয়ানো রোনাল্ডোকে। এই জয়ের ফলে ১১ ম্যাচে ২৩ পয়েন্ট নিয়ে প্রিমিয়ার লিগের পয়েন্ট তালিকার দুইয়ে রইল ম্যান সিটি।শীর্ষে থাকা চেলসির থেকে তারা তিন পয়েন্টে পিছিয়ে থাকল। ১৭ পয়েন্ট নিয়ে লিগ তালিকাতে ম্যানইউ আপাতত পাচেই থাকল।

উল্লেখ্য, আজ থেকে কার্যত ৩৫ বছর আগে আজকের দিনেই ইউনাইটেডের কিংবদন্তি কোচ স্যার অ্যালেক্স ফার্গুসন প্রধান কোচ হয়েছিলেন। স্যার অ্যালেক্স ইউনাইটেডের কোচ হিসেবে প্রথম ম্যাচেই ২-০ গোলে হেরেছিল ম্যান ইউ। কাকাতলীয়ভাবে সেই ২-০ ফলে শনিবারের ম্যাচে হারল ম্যান ইউ।

বন্ধ করুন