বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > EPL 2021-22: খেতাব জিততেই মাঠে নেমে পড়লেন ম্যান সিটি সমর্থকরা, আক্রান্ত অ্যাস্টন ভিলা গোলকিপার

EPL 2021-22: খেতাব জিততেই মাঠে নেমে পড়লেন ম্যান সিটি সমর্থকরা, আক্রান্ত অ্যাস্টন ভিলা গোলকিপার

উচ্ছ্বাসে ভেসে নিজেদের মাঠেরই গোলপোস্ট ভেঙে ফেলেন ম্যান সিটি সমর্থকরা। ছবি- এএফপি। (AFP)

খেতাব জয়ের আনন্দে মাঠে নেমে আসেন একগাদা ম্যান সিটি সমর্থক।

রবিবার (২২ মে) প্রিমিয়র লিগের শেষ ম্যাচে নাটকীয়ভাবে দুই গোলে পিছিয়ে পড়েও অ্যাস্টন ভিলাকে ৩-২ হারায় ম্যাঞ্চেস্টার সিটি। পাঁচ মিনিটের ব্যবধানে ইলকায় গুন্দোয়ানের জোড়া গোল ও রড্রির গোলের দৌলতে ম্যাচ জেতে সিটি। সেই ম্যাচ শেষে সিটির এতিহাদ স্টেডিয়ামের পিচে উপচে পড়েন সমর্থকরা।

ভিলার বিরুদ্ধে জয়ের ফলে লিভারপুলের থেকে এক পয়েন্ট বেশি, ৯৩ পয়েন্ট নিয়ে খেতাব জিতেছে ম্যান সিটি। খেতাব জয়ের সেই উল্লাসেই ভাসেন সিটি সমর্থকরা। তবে তারপর যা হল, তা হয়তো সিটি ক্লাব কর্তৃপক্ষ কোনওদিনও ভাবতেও পারেনি। একাধিক ফুটেজে দেখা যায় গোলপোস্ট থেকে সাজঘরের দিকে ফেরা অ্যাস্টন ভিলা গোলরক্ষক ওলসেনকে আক্রমণ করছেন সিটি সমর্থকরা। তাঁর মাথায়া মারা হয়। তাঁকে রক্ষা করতে গিয়ে নিরাপত্তাকর্মীও আহত হন। এখানেই শেষ নয়, আনন্দে সিটি সমর্থকরা এতটাই মাতোয়ারা হয়ে যান, যে নিজের ক্লাবের মাঠের গোলপোস্টে চড়েই তা ভেঙে ফেলেন তারা।

ম্যাচ শেষে ভিলা গোলকিপারের আক্রান্ত হওয়ার খবর জানান ক্ষুব্ধ ভিলা ম্যানেজার স্টিভেন জেরার্ড। সিটির তরফে অবশ্য এই বিষয়ের জন্য ক্ষমা চাওয়া হয়েছে। এক বিবৃতিতে সিটি জানায়, ‘ম্যাঞ্চেস্টার সিটি অ্যাস্টন ভিলা গোলকিপার রবিন ওলসেন, যিনি ম্যাচ শেষে সমর্থকরা মাঠে ঢুকে পড়ার পর তাদের দ্বারা আক্রান্ত হন, তাঁর কাছে ক্ষমাপ্রার্থী।’ যে সব সমর্থকরা এই কাজের সঙ্গে যুক্ত, সিটি তাদের মাঠে ঢোকাও চিরকালের জন্য নিষিদ্ধ করতে চলেছে বলেই শোনা যাচ্ছে। ভিলার তরফে জানানো হয়েছে তারা এই বিষয়ে সিটির বিরুদ্ধে সরকারিভাবে প্রিমিয়র লিগ কর্তৃপক্ষের কাছে কোনওরকম অভিযোগ দায়ের করবে না।

বন্ধ করুন