বাংলা নিউজ > ময়দান > ফুটবল > EPL 2021-22: দুরন্ত গোলে আর্সেনালকে জেতালেন ওডেগার্ড, সাউদাম্পটনের কাছে আটকে গেল ম্যান সিটি
গোল করে সতীর্থদের সঙ্গে ওডেগার্ডের সেলিব্রেশন। ছবি- টুইটার (@premierleague)।
গোল করে সতীর্থদের সঙ্গে ওডেগার্ডের সেলিব্রেশন। ছবি- টুইটার (@premierleague)।

EPL 2021-22: দুরন্ত গোলে আর্সেনালকে জেতালেন ওডেগার্ড, সাউদাম্পটনের কাছে আটকে গেল ম্যান সিটি

  • দুই ম্যাচেই ভিএআরের সহায়তায় পেনাল্টি বাতিল করা হয়।

প্রিমিয়র লিগের মরশুমের শুরুটা দুই দল সম্পূর্ণ ভিন্নভাবে করেছিল। তবে শনিবার (১৮ সেপ্টেম্বর) পেপ গুয়ার্দিওলার ম্যাঞ্চেস্টার সিটি সাউদাম্পটনের বিরুদ্ধে আটকে গেলেও, তাঁর এক সময়ের সহকারী মিকেল আর্টেটা আর্সেনাল ১-০ গোলে বার্নলেকে হারিয়ে দিয়ে নাগাড়ে নিজেদের দ্বিতীয় ম্যাচ জিতে নিল।

বার্নলের বিরুদ্ধে তাঁদের ঘরের মাঠে খেলা সবসময়ই মস্ত বড় এক চ্যালেঞ্জ। শন ডাইচের দল জমাট রক্ষণ ও দুরন্ত সাপোর্টে ভর করে প্রতিপক্ষকে এক চুলও জমি ছেড়ে দেয়না। তবে এদিন ম্যাচের শুরুতেই মাত্র পাঁচ মিনিটের মাথায় লিড নিয়ে এগিয়ে যেতে পারত আর্সেনাল। নিকোলাস পেপের শট একটুর জন্য গোলের বাইরে যায়। তবে ম্যাচের ৩০ মিনিটে অনবদ্য ফ্রি-কিক থেকে গানার্সদের এগিয়ে দেন মার্টিন ওডেগার্ড। প্রথমার্ধ শেষ হয় ১-০ ব্যবধানে।

বার্নলেও কিন্তু এক গোলে পিছিয়ে পড়লেও, পিছু হটতে রাজি ছিলনা। ঘন্টাখানেকের মাথায় দুইবার ম্যাক্সওয়েল কর্নেটের শট আর্সেনাল গোলরক্ষক অ্যারন রাম্সডেল বাঁচিয়ে দেন। ম্যাচের ৬৮ মিনিটের মাথায় ক্ল্যারেটর্সরা পেনাল্টি পেলেও তা বাতিল হওয়ায় হাঁফ ছেড়ে বাঁচে আর্সেনাল। ইনজুরি টাইমে ম্যাটে ভিড্রা ও জে রডরিগেজের হেডার গোলের বাইরে দিয়ে যায়। ম্যাচ শেষ হয় ১-০ স্কোরেই। এই জয়ের ফলে আর্সেনাল লিগ তালিকায় ১২ নম্বরে উঠে আসে। 

তবে ঘরের মাঠে সাউদাম্পটনের বিরুদ্ধে গোটা ম্যাচে দাপট দেখিয়েও গোলের দরজা খুলতে ব্যর্থ হয় ম্য়াঞ্চেস্টার সিটি। প্রথমার্ধে ইলকাই গুন্দোয়ান ও রাহিম স্টার্লিং গোলের সুযোগ পেলেও তা কাজে লাগাতে পারেননি। ম্যাচের ৬১ মিনিটের মাথায় অ্যাডাম আর্মস্ট্রংকে ফাউল করায় কাইল ওয়াকারকে রেড কার্ড দেখিয়ে পেনাল্টি দেওয়া হলেও ভিএআরের হস্তক্ষেপে সিদ্ধান্ত পরিবর্তিত হয়।

সাউদাম্পটন ম্যাচে সিটির পারফরম্যান্সে হতাশ গুয়ার্দিওলা। ছবি- রয়টার্স।
সাউদাম্পটন ম্যাচে সিটির পারফরম্যান্সে হতাশ গুয়ার্দিওলা। ছবি- রয়টার্স। (REUTERS)

ইনজুরি টাইমের ফিল ফডেনের শট সেন্টস গোলরক্ষক সেভ করার পর স্টার্লিং সুযোগ পেয়ে বল জড়িয়ে দেন জালে। শেষ মুহূর্তে কঠিন ম্যাচে অবশেষে জয়ের সম্ভাবনায় সিটি ফুটবলাররা উচ্ছ্বাসে মাতলেও ভিএআর অফসাইডের জন্য গোল বাতিল করে। খেলা শেষ হয় গোলশূণ্য অবস্থায়। বিস্ময়করভাবে গোটা ম্যাচে তারকাখচিত সিটি দলে একটি শট তেকাঠির মধ্যে রাখতে পারেনি। এই ড্রয়ের ফলে আপাতত শীর্ষে থাকা লিভারপুলের থেকে তিন পয়েন্ট পিছিয়ে গেল সিটি। সাউদাম্পটন এক পয়েন্ট পেলেও এখনও তাদের প্রথম জয়ের খোঁজ অব্যাহত।

ম্যা

বন্ধ করুন