বাংলা নিউজ > ময়দান > ফুটবল > EPL 2021-22: টানা দ্বিতীয় ম্যাচে ৫ গোল, উলভসকে হারিয়ে খেতাবের আরও কাছে ম্যান সিটি
উলভসের বিরুদ্ধে ম্যান সিটির নায়ক কেভিন ডি'ব্রুইন। ছবি- রয়টার্স। (Action Images via Reuters)
উলভসের বিরুদ্ধে ম্যান সিটির নায়ক কেভিন ডি'ব্রুইন। ছবি- রয়টার্স। (Action Images via Reuters)

EPL 2021-22: টানা দ্বিতীয় ম্যাচে ৫ গোল, উলভসকে হারিয়ে খেতাবের আরও কাছে ম্যান সিটি

  • ম্যান সিটির হয়ে কেভিন ডি'ব্রুইন একাই চারটি গোল করেন।

প্রিমিয়র লিগের খেতাবি দৌড়ে সাপ-সিড়ির খেলা অব্যাহত। অ্যাস্টন ভিলাকে হারিয়ে একদিন আগেই লিভারপুল লিগ তালিকার শীর্ষে পৌঁছে গিয়েছিল। জবাবে ম্যাঞ্চেস্টার সিটি উলভসকে দুরমুশ করে ফের শীর্ষস্থান দখল করে নিল।

ম্যাচের মাত্র সাত মিনিটেই কেভিন ডি'ব্রুইন ম্যান সিটিকে এগিয়ে দেন। জবাবে উলভসের হয়ে আরেক বেলজিয়ান তারকা লিয়েন্ডার ডেনডঙ্কার ১১ মিনিটে গোল করে তাঁর দলকে সমতায় ফেরায়। তবে ম্যান সিটি যে নিজেদের লিগ খেতাব অন্য কারুর হাতে তুলে দিতে একেবারেই রাজি নয়, তার পরিচয় মিলল পরবর্তী ১৩ মিনিটে। তুখড় ফর্মে থাকা ডি'ব্রুইন, আরও দুইটি গোল করে ম্যাচের মাত্র ২৪ মিনিটেই নিজের হ্য়াটট্রিক সম্পূর্ণ করেন। তাঁর হ্যাটট্রিকের জন্য করা গোলটি দেখার উদ্দেশ্যে তো বহুযোজন পথ অতিক্রম করাও সার্থক। 

এক সময় সমতায় ফিরলেও, হু হু করে ম্যান সিটির আক্রমণের সামনে ভেঙে পড়ে উলভসের রক্ষণ। দ্বিতীয়ার্ধে, ম্যাচের ৬০ মিনিটের মাথায় ডি'ব্রুইন নিজের চতুর্থ গোলটি করেন। ৮৪ মিনিটে রাহিম স্টার্লিং আরেকটি ট্যাপ ইনের মাধ্যমে স্কোরলাইন ৫-১ করে। এই স্কোরেই ম্যাচ শেষ হয়। গত ম্যাচে নিউক্যাসেলকে পাঁচ গোল দেওয়ার পর, এই ম্যাচেও পাঁচ গোল করার সুবাদে সিটি গোলপার্থক্যে (লিভারপুলের থেকে সাত বেশি) অনেকটাই এগিয়ে গেল। ফলে তাঁরা একটি বাকি তিন ম্যাচের একটিতে হারলেও, খেতাব জয়ের সম্ভাবনা তাদেরই বেশি। সিটির বর্তমানে পয়েন্ট সংখ্যা ৮৯। অপরদিকে, উলভস ৫০ পয়েন্ট নিয়ে লিগ তালিকায় আট নম্বরেই রইল।

 

বন্ধ করুন