বাংলা নিউজ > ময়দান > ফুটবল > EPL 2021-22: ধর্ষণ ও যৌন নিপীড়নে অভিযুক্ত বিশ্বকাপজয়ী ফুটবলার বেঞ্জামিন মেন্ডিকে নির্বাসিত করল ম্যান সিটি
বেঞ্জামিন মেন্ডি। ছবি- টুইটার।
বেঞ্জামিন মেন্ডি। ছবি- টুইটার।

EPL 2021-22: ধর্ষণ ও যৌন নিপীড়নে অভিযুক্ত বিশ্বকাপজয়ী ফুটবলার বেঞ্জামিন মেন্ডিকে নির্বাসিত করল ম্যান সিটি

  • শুক্রবার ম্যাজিস্ট্রেট কোর্টে মেন্ডির বিরুদ্ধে মামলার শুনানি হবে।

মরশুম শুরুর আগেই এভারটনের তারকা ফুটবলার গিলফি সিগার্ডসনের বিরুদ্ধে যৌন কেলেঙ্কারির অভিযোগ বিস্মিত করে দিয়েছিল গোটা ফুটবল দুনিয়াকে। সেই ঘটনার রেশ কাটতে না কাটতেই ফের এক লজ্জাজনক ঘটনার সাক্ষী ইংলিস ফুটবল। এবার ধর্ষণের অভিযোগ আনা হল ম্যাঞ্চেস্টার সিটি লেফট ব্যাক বেঞ্জামিন মেন্ডির বিরুদ্ধে।  

বৃহস্পতিবার চার দফা ধর্ষণ ও এক দফা যৌন হেনস্থার অভিযোগের ভিত্তিতে ২০১৮ সালে ফ্রান্সের হয়ে বিশ্বকাপজয়ী মেন্ডিকে পুলিশি হেফাজতে নেয় চেশায়ারের পুলিশ। এক পুলিশ আধিকারিক এই জানান গত বছর অক্টোবর থেকে এ বছরের অগস্টের মধ্যে ঘটনাগুলি ঘটে এবং অভিযোগকারীদের বয়স ১৬ বছরের বেশি। তিনটি অভিযোগের ভিত্তিতে শুক্রবার (২৭ অগস্ট) চেস্টারের ম্যাজিস্ট্রেট কোর্টে ২৭ বছর বয়সী মেন্ডির শুনানি হবে।

এই ঘটনার পরিপ্রেক্ষিতে মেন্ডির ক্লাব ম্যাঞ্চেস্টার সিটিও তাঁকে নির্বাসিত করেছে। ক্লাবের তরফে এক বিবৃতিতে জানানো হয়, ‘বেঞ্জামিন মেন্ডির বিরুদ্ধে পুলিশ অভিযোগ আনার পরই তদন্ত চলাকালীন ওকে ক্লাবের তরফে নির্বাসিত করা হল। এই গোটা ঘটনাটা একটি আইনি প্রক্রিয়ার সঙ্গে যুক্ত হওয়ায় তদন্ত শেষ না হওয়া পর্যন্ত ক্লাবের তরফে আর কিছু জানানো সম্ভব নয়।’

মেন্ডি ফ্রান্সের হয়ে বিশ্বকাপ জেতার পাশপাশি ২০১৭ সালে এএস মোনাকো থেকে সিটিতে যোগ দেওয়ার পর তিনটি প্রিমিয়র লিগসহ একাধিক খেতাব জিতেছেন। বরাবরই নিজের মাঠের বাইরের জীবনের জন্য চর্চায় থাকলেও মেন্ডির বিরুদ্ধে এমন গুরুতর অভিযোগে আবারও হতভম্ব ফুটবলবিশ্ব।

বন্ধ করুন