বাংলা নিউজ > ময়দান > ফুটবল > EPL 2021-22: এভারটনকে তিন গোলে হারিয়ে চেলসির ওপর চাপ বজায় রাখল ম্যান সিটি
এভারটনের বিরুদ্ধে বিশ্বমানের গোল করেন ম্যান সিটির রড্রি। ছবি- টুইটার (@premierleague)।
এভারটনের বিরুদ্ধে বিশ্বমানের গোল করেন ম্যান সিটির রড্রি। ছবি- টুইটার (@premierleague)।

EPL 2021-22: এভারটনকে তিন গোলে হারিয়ে চেলসির ওপর চাপ বজায় রাখল ম্যান সিটি

  • লিগ তালিকায় চেলসির থেকে মাত্র এক পয়েন্ট পিছিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে ম্যান সিটি।

শুভব্রত মুখার্জি

চলতি মরসুমে ম্যাঞ্চেস্টার শহরের দুটি ক্লাবের ভাগ্য যেন একেবারে বিপরীত মেরুতে অবস্থান করছে। একদিকে যখন ধারাবাহিকভাবে হারের সম্মুখীন হওয়ার ফলে তাদের কোচকে বরখাস্ত করতে বাধ্য হয়েছে ইউনাইটেড, তখন অপরদিকে রবিবাসরীয় সন্ধ্যাতে প্রিমিয়র লিগে এভারটনকে হারিয়ে লিগের খেতাবী লড়াইয়ে সামিল ম্যাঞ্চেস্টার সিটি।

এদিন ম্যাচে টফিজদের জমাট রক্ষণ ভাঙতে প্রথম প্রথম বেশ বেগ পেতে হয় সিটিকে। গোলের জন্য প্রথমার্ধের শেষ পর্যন্ত অপেক্ষা করতে হয় ম্যাঞ্চেস্টার সিটিকে। দ্বিতীয়ার্ধে তারা আরও দুটি গোল করে । ফলে দুরন্ত জয়ে লিগের পয়েন্ট তালিকায় দ্বিতীয় স্থানে উঠল পেপ গুয়ার্দিওলার দল। এদিন নিজেদের ঘরের মাঠ অর্থাৎ এতিহাদ স্টেডিয়ামে ৩-০ গোলে জিতেছে সিটি। সিটিজেনদের এগিয়ে দেন ইংল্যান্ড তারকা রাহিম স্টার্লিং। ৪৪ মিনিটে এভারটনের ডিফেন্স ভাঙতে সমর্থ হয় সিটি। জোয়াও ক্যানসেলোর ডি-বক্সে বাড়ানো বলে অফসাইডের ফাঁদ এড়িয়ে ডান পায়ের শটে গোলটি করেন স্টার্লিং।

জোরাল শটে বিশ্বমানের শটে ব্যবধান দ্বিগুণ করেন রড্রি। দ্বিতীয়ার্ধের ১০ম মিনিটে গোল করেন তিনি। ২৫ গজ দূর থেকে জোরালো শটে গোল করেন স্প্যানিশ মিডফিল্ডার। ৮৬তম মিনিটে বার্নার্ডো সিলভার গোলে নিশ্চিত হয় জয়। ১২ ম্যাচে নয় জয় ও দুই ড্রয়ে ২৯ পয়েন্ট নিয়ে শীর্ষে থাকা চেলসির পিছনে আট জয় ও দুই ড্রয়ে ২৬ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে উঠে এসে লিগের শিরোপার লড়াই একেবারে জমিয়ে দিল সিটি। ২৫ পয়েন্ট নিয়ে তিন নম্বরে রয়েছে লিভারপুল।

বন্ধ করুন