বাংলা নিউজ > ময়দান > ফুটবল > EPL 2021-22: লিডসকে উড়িয়ে ফের একবার লিগ শীর্ষে ম্যাঞ্চেস্টার সিটি
লিডসের বিরুদ্ধে গোল করে জেসুসের সেলিব্রেশন। ছবি- রয়টার্স। (REUTERS)

EPL 2021-22: লিডসকে উড়িয়ে ফের একবার লিগ শীর্ষে ম্যাঞ্চেস্টার সিটি

  • ম্যান সিটির শেষ পাঁচটি ম্যাচে প্রথম থেকে খেলে সাত গোল করে ফেলেছেন গ্যাব্রিয়েল জেসুস।

এ সপ্তাহে প্রিমিয়র লিগের প্রথম ম্যাচে নিউক্যাসেল ইউনাইটেডকে হারিয়ে লিগ শীর্ষে চলে গিয়েছিল লিভারপুল। কিন্তু সেই অবস্থান বেশিক্ষণ টিকল না। লিডস ইউনাইটেডকে চার গোলে উড়িয়ে দিয়ে ফের একবার প্রিমিয়র লিগ টেবিলের শীর্ষে উঠে এল পেপ গুয়ার্দিওলার ম্যাঞ্চেস্টার সিটি।

খাতায় কলমে লিডসের থেকে ম্যান সিটি এমনিতেই বেশ এগিয়েই ছিল। ম্যাচের শুরুর দিকে ১৩ মিনিটে ফিল ফডেনের ফ্রি-কিক থেকে রড্রি গোল করে সিটির হয়ে শুরুটাও দারুণভাবে করেন। প্রথমার্ধ ১-০ এগিয়ে থাকার পর দ্বিতীয়ার্ধ শুরুর নয় মিনিটের মধ্যেই সিটির ব্যবধান দ্বিগুণ করেন নাথান অ্যাকে। লিডস দুই গোলে পিছিয়ে পড়ে ম্যাচে ফেরার চেষ্টা তো করে, তবে সিটি ফুটবলাররা দক্ষতার সঙ্গে সেই ঝড় সামলে নেন। ম্যাচের ৭৮ মিনিটে গ্যাব্রিয়েল জেসুস গোল করলে লিডসের ম্যাচে ফেরার সব রাস্তা কার্যত বন্ধ হয়ে যায়।

এখানেই শেষ নয়, ইনজুরি টাইমে সিটি অধিনায়ক ফার্নান্দিনহো দূরপাল্লার এক জোরালো শটে সিটির হয়ে চতুর্থ গোলটি করে এক দাপুটে জয় সুনিশ্চিত করেন। মরশুমের আর চারটি ম্যাচ বাকি আছে। এমন অবস্থায় খেতাবি দৌড়ে সিটি ৮৩ পয়েন্ট নিয়ে লিভারপুলের থেকে এক পয়েন্ট এগিয়ে রয়েছে। ছয় ম্যাচে প্রথম পরাজয়ে লিডস লিগ তালিকায় ১৭ নম্বরে রইল। অবনমনের তালিকায় থাকা এভারটনের থেকে তারা পাঁচ পয়েন্ট এগিয়ে রয়েছে, তবে এভারটন দুই ম্যাচ কম খেলেছে। সুতরাং, লিডসের অবনমিত হওয়ার যে বড় আশঙ্কা রয়েছে, তা বলাই বাহুল্য।

 

বন্ধ করুন