বাংলা নিউজ > ময়দান > ফুটবল > EPL 2021-22: ওয়ার্টফোর্ডের বিরুদ্ধে চার গোলের লজ্জায় ডুবল ম্যান ইউনাইটেড
হতাশ ব্রুনো ফার্নান্ডেজের কাঁধে সান্ত্বনার হাত ম্যান ইউনাইটেড কোচ ওলের। ছবি- রয়টার্স। (Action Images via Reuters)
হতাশ ব্রুনো ফার্নান্ডেজের কাঁধে সান্ত্বনার হাত ম্যান ইউনাইটেড কোচ ওলের। ছবি- রয়টার্স। (Action Images via Reuters)

EPL 2021-22: ওয়ার্টফোর্ডের বিরুদ্ধে চার গোলের লজ্জায় ডুবল ম্যান ইউনাইটেড

  • ম্যাচের শেষ ২০ মিনিট ১০ জনেই খেলতে হয় রেড ডেভিলসদের।

শুভব্রত মুখার্জি

সময়টা মোটেও ভাল যাচ্ছে না ম্যাঞ্চেস্টার ইউনাইটেড দলের। একের পর এক ম্যাচে ক্রমাগত লজ্জার হারের মুখোমুখি হতে হচ্ছে রেড ডেভিলসদের। প্রিমিয়র লিগে তাদের হারের ধারা অব্যাহত থাকল। ওয়াটফোর্ডের কাছে ৪-১ বড় ব্যবধানে হারতে হল রেড ডেভিলসদের।

আন্তর্জাতিক ফুটবলের জন্য বিরতিতে যাওয়ার আগে সিটির কাছে ২-০ গোলে হারতে হয়েছিল ইউনাইটেডকে। বিরতির পরেও কোনো বদল নেই। ওয়াটফোর্ডের বিপক্ষে প্রথমার্ধে একেবারে বিবর্ণ দেখায় ইউনাইটেডকে। দ্বিতীয়ার্ধে তারা তুলনামূলক ভাল ফুটবল খেললেও শেষ রক্ষা করতে পারলেন না। ফলস্বরুপ প্রিমিয়র লিগে প্রতিপক্ষের মাঠে শনিবার (২০ নভেম্বর) আরেকটি হারের স্বাদ পেতে হল ওলে গানার সোল্কজায়েরের দলকে। ম্যাচের শেষ ২০ মিনিট তাদের ১০ জনে খেলতে হয়। এদিনের ম্যাচে দুই অর্ধে দু'টি করে গোল হজম করল রেড ডেভিলসরা।

প্রিমিয়র লিগে শেষ সাত ম্যাচে ইউনাইটেডের এটি পঞ্চম হার। এছাড়া রয়েছে একটি জয় ও ড্র। এই হারের ফলে সোল্কজায়েরের উপর যে চাপ আরও বাড়ল তা নিঃসন্দেহে বলা যায়। ম্যাচে ইউনাইটেডের একমাত্র গোলের অ্যাসিস্ট ছিল রোনাল্ডোর তরফে। তবে বেশ কয়েকটি সুযোগ হাতছাড়া করেন পর্তুগিজ তারকা। ম্যাচের ষষ্ঠ মিনিটে ইউনাইটেডের স্কট ম্যাকটমিনে প্রতিপক্ষের জসুয়া কিংকে ডি-বক্সের ভিতর ফেলে দিলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। ওয়াটফোর্ড ফরোয়ার্ড ইসমাইলা সারের স্পট কিক বাঁ দিকে ঝাঁপিয়ে বাঁচিয়ে দেন ডেভিড দে হেয়া। ফিরতি বলকে কিকো ফেমেনিয়া গোলে পাঠালেও স্পট কিক নেওয়ার আগেই ডিফেন্ডার বক্সের ভিতরে ঢুকে যাওয়ায় ফের পেনাল্টি নিতে হয়। সার পুনরায় পেনাল্টি মারলে অনবদ্য গোলকিপিংয়ের নিদর্শন দিয়ে এবারও তাঁর শট বাঁচিয়ে দেন দে হেয়া। 

২৮তম মিনিটে লিড নেয় ওয়াটফোর্ড। বাঁ পায়ের শটে গোল করে ওয়াটফোর্ডকে লিড দেন কিং। বিরতির আগে ২-০ গোলে এগিয়ে যায় ওয়াটফোর্ড। এবার ডি-বক্সের ভিতর থেকে নিচু শটে গোল‌ করেন দু'টি পেনাল্টি মিস করা সার। দ্বিতীয়ার্ধের শুরুতে ম্যাকটমিনে ও র‍াশফোর্ডকে তুলে ডনি ভ্যান ডি'বিক ও অ্যান্টনি মার্সিয়ালকে নামান ইউনাইটেড কোচ। বদলি হয়ে নামার পাঁচ মিনিটের মধ্যেই ব্যবধান কমান ডনি। রোনাল্ডোর হেড থেকে পাওয়া বল হেড করেই গোল করেন এই ডাচ মিডফিল্ডার।৬৯তম মিনিটে প্রতিপক্ষের টম ক্লেভারলিকে ফাউল করে দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়তে হয় ইউনাইটেডের অধিনায়ক হ্যারি ম্যাগুয়ারকে। ম্যাচের শেষ দিকে পাঁচ মিনিট যোগ করা সময়ে ইউনাইটেডের বিরুদ্ধে আরও দু'টি গোলে বড় জয় নিশ্চিত করে ওয়াটফোর্ড। জোয়াও পেদ্রো তৃতীয় এবং ডেনিশ চতুর্থ গোলটি করেন। এই হারের ফলে ১২ ম্যাচে ১৭ পয়েন্ট নিয়ে সপ্তম স্থানে থাকল ম্যাঞ্চেস্টার ইউনাইটেড। সমানসংখ্যক ম্যাচ খেলে চতুর্থ জয়ে ১৩ পয়েন্ট নিয়ে ১৬তম স্থানে থাকল ওয়াটফোর্ড।

বন্ধ করুন