বাংলা নিউজ > ময়দান > ফুটবল > EPL 2021-22: মেসন মাউন্টের হ্যাটট্রিকে নরউইচকে সাত গোলের মালা পরাল চেলসি
হ্যাটট্রিক করে চেলসি সমর্থকদের সঙ্গে উচ্ছ্বাসে গা ভাসালেন মেসন মাউন্ট। ছবি- রয়টার্স। (Action Images via Reuters)
হ্যাটট্রিক করে চেলসি সমর্থকদের সঙ্গে উচ্ছ্বাসে গা ভাসালেন মেসন মাউন্ট। ছবি- রয়টার্স। (Action Images via Reuters)

EPL 2021-22: মেসন মাউন্টের হ্যাটট্রিকে নরউইচকে সাত গোলের মালা পরাল চেলসি

  • এই মরশুমে ইতিমধ্যেই চেলসির হয়ে ১৭টি ভিন্ন ফুটবলার গোল করে ফেলেছে।

শনিবার (২৩ সেপ্টেম্বর) স্ট্যামফোর্ড ব্রিজে প্রিমিয়র লিগের ফার্স্টবয় চেলসির মুখোমুখি হয়েছিল নরউইচ সিটি। ম্যাচে রোমেলু লুকাকু ও টিমো ওয়ার্নার চোটের কারণে না খেললেও, খাতায় কলমে দুই দলের লড়াইয়ের তেমন কোন সম্ভাবনা ছিলনা। আদপে হলও তাই। একপেশে ম্যাচে নরউইচেক ৭-০ গোলে পরাস্ত করল ব্লুজরা।

ম্যাচের আট মিনিটের মাথায়ই মেসন মাউন্টের গোলে এগিয়ে যায় চেলসি। ১৮ মিনিটে ক্যালাম হডসন-ওডোই থমাস টুচেলের দলের ব্যবধান দ্বিগুন করেন। প্রথমার্ধ শেষ হওয়ার আগেই ৪২ মিনিটে মাউন্টের পাস থেকে রিস জেমসের দুরন্ত লবে ম্যাচের স্কোরলাইন ৩-০ হয়ে যাওয়ার পরই নরউইচের জন্য অশনি সংকেত দেখা দিয়েছিল। প্রথমার্ধে কার্যত কোন লড়াই গড়ে তুলতে পারেনি ক্যানারিজরা।

দ্বিতীয়ার্ধে অবশ্য সাবস্টিটিউট হিসাবে নামে মিলট রাশিসা চেলসি গোলরক্ষক এডুয়ার্ড মেন্ডিকে একটা ভাল সেভ করতে বাধ্য করেন। তবে তা ছিল মুহূর্তের আলোকবিন্দু মাত্র। প্রায় সঙ্গে সঙ্গে ৫৭ মিনিটে নাগাড়ে নিজের চতুর্থ ম্য়াচে গোল করে স্কোরলাইন ৪-০ করেন চেলসি লেফটব্যাক বেন চিলওয়েল। ৬৫ মিনিটে আধমরা নরউইচের দিন খারাপ থেকে জঘন্যর দিকে পরিবর্তিত হয়। নিজের দ্বিতীয় হলুদ কার্ড দেখে লাল কার্ড দেখেন বেন গিবসন। 

তবে চেলসি এখানেই না থেমে যায়নি। পশ্চিম লন্ডনের ক্লাবের হয়ে ৮৫ ও ৯১ মিনিটে আরও দুই গোল করে নিজের কেরিয়ারের প্রথম প্রিমিয়র লিগ হ্যাটট্রিক সম্পূর্ণ করেন মাউন্ট। এই জয়ের ফলে দ্বিতীয় স্থানে থাকা লিভারপুলের থেকে চার পয়েন্ট অধিক ২২ পয়েন্ট হয়ে গেল চেলসির। তাদের পরের প্রতিপক্ষ নিউক্যাসল ইউনাইটেড। নরউইচ ঘরের মাঠে স্বাগত জানাবে লিডস ইউনাইটেডকে। প্রসঙ্গত, এই মরশুমে ইতিমধ্যেই চেলসির হয়ে ১৭টি ভিন্ন ফুটবলার গোল করে ফেলেছে, যা এককথায় অনবদ্য।

বন্ধ করুন