বাংলা নিউজ > ময়দান > ফুটবল > EPL 2021-22: ব্রেন্টফোর্ডের বিরুদ্ধে রোমাঞ্চকর ড্রয়ে লিগ শীর্ষে লিভারপুল
ব্রেন্টফোর্ডের বিরুদ্ধে লিভারপুলের দিয়েগো জোটা। ছবি- রয়টার্স। (Action Images via Reuters)
ব্রেন্টফোর্ডের বিরুদ্ধে লিভারপুলের দিয়েগো জোটা। ছবি- রয়টার্স। (Action Images via Reuters)

EPL 2021-22: ব্রেন্টফোর্ডের বিরুদ্ধে রোমাঞ্চকর ড্রয়ে লিগ শীর্ষে লিভারপুল

  • ম্যাচে লিভারপুলের ইতিহাসে দ্রুততম ফুটবলার হিসাবে ১০০ লিগ গোলের নজির গড়েন মহম্মদ সালাহ।

শনিবার ম্যাঞ্চেস্টার ইউনাইটেড এবং চেলসি পরাজিত হওয়ায় লিগ তালিকার শীর্ষে ব্যবধান বাড়িয়ে নেওয়ার সুযোগ ছিল লিভারপুলের সামনে। ব্রেন্টফোর্ডের বিরুদ্ধে রোমাঞ্চকর ৩-৩ স্কোরলাইনে প্রিমিয়র লিগ তালিকার শীর্ষে নিজেদের স্থান পাকা করলেও তিন পয়েন্ট হাতছাড়া করল জুরগেন ক্লপের দল।

এই মরশুমে প্রোমোশন পেয়ে প্রথমবার প্রিমিয়র লিগ খেলা ব্রেন্টফোর্ড যে কোন প্রতিপক্ষের বিরুদ্ধে দমে যাবে না, তা ইতিমধ্যেই তারা প্রমাণ করেছে। অপরদিকে, লিভারপুলও মরশুমের শুরটা ভালভাবেই করেছে। সব মিলিয়ে ব্রেন্টফোর্ড কমিউনিটি স্টেডিয়ামে লড়াইয়ের সম্ভাবনা থাকলেও খাতায় কলমে এগিয়ে ছিল লিভারপুলই। তবে ম্যাচের শুরুতেই আক্রমণাত্মক ফুটবলে লিভারপুলের ডিফেন্সকে বেশ চাপে ফেলতে সক্ষম হয় পশ্চিম লন্ডনের ক্লাবটি। ২৭ মিনিটে ইথান পিনকের গোলে এগিয়েও যায় তারা। তবে তার চার মিনিটের মধ্যেই দিয়েগো জটার হেডারে ম্যাচে সমতা ফেরায় লিভারপুল।

প্রথমার্ধ ১-১ শেষ হওয়ার পর অবশ্য দ্বিতীয়ার্ধে বল দখলের লড়াইয়ে কিছুটা এগিয়েইছিল রেডসরা। ৫৪ মিনিটে মহম্মদ সালাহ গোলের লিডও নিয়ে লিভারপুল। প্রসঙ্গত, এটি প্রিমিয়র লিগে মার্সিসাইডের দলের হয়ে সালাহের শততম গোল ছিল। এই গোলের ফলে (১৫১ ম্যাচে) সালাহ রজার হান্টের নজির ভেঙে দ্রুততম লিভারপুল ফুটবলার হিসাবে লিগে ১০০ গোলর নজির স্পর্শ করার পাশপাশি ইংলিশ ক্লাবের হয়ে সর্বকালের সর্বাধিক গোল (১৩১ টি গোল) করা প্রথম ১০ ফুটবলারের মধ্যেও নিজের জায়গা করে নেন।

বাঁক খাওয়ানো শটে গোল করেন সালাহ। ছবি- রয়টার্স।
বাঁক খাওয়ানো শটে গোল করেন সালাহ। ছবি- রয়টার্স। (Action Images via Reuters)

তবে এতে দমে না গিয়ে জ্যানেল্ট ব্রেন্টফোর্ডকে আবার সমতায় ফেরায়। তার চার মিনিটের মধ্যেই সাবস্টিটিউট হওয়ার আগে নিজের শেষ টাচে দুরন্ত গোল করে লিভারপুলকে ফের এঘিয়ে দেন কার্টিস জোন্স। সালাহ ব্যবধান ৪-২ করার সুবর্ণ সুযোগ পেয়েও গোলকিপারের মাথার ওপর দিয়ে লবে করে গোল করতে ব্যর্থ হন। ৮২ মিনিে সালাহের মিসের খেসারত দিতে হয় লিভারপুলকে। ওয়াইজা ব্রেন্টফোর্ডকে পুনরায় সমতায় ফিরিয়ে ম্যাচের স্কোর ৩-৩ করে। টানটান উত্তেজক ম্যাচে আর কোন গোল হয়নি। থমাস ফ্রাঙ্কের দলের অনবদ্য পারফরম্যান্সে যোগ্য় দল হিসাবেই তারা এক পয়েন্ট পায়। গোটা ম্য়াচে বিজদের গোলরক্ষক ডেভিড রায়া একাধিক অনবদ্য সেভ করেন।

 লিভারপুল অবশ্য় এই এক পয়েন্টের সুবাদেই এককভাবে লিগ শীর্ষে চলে যায়। তবে সোমবার (২৬ সেপ্টেম্বর) ব্রাইটনের কাছে তাদের পিছনে ফেলে এক নম্বরে যাওয়ার সুযোগ রয়েছে। লিভারপুল আগামী সপ্তাহে মেগা ম্যাচে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ম্যাঞ্চেস্টার সিটির বিরুদ্ধে মাঠে নামবে। ব্রেন্টফোর্ড লন্ডন ডার্বিতে ওয়েস্ট হ্যামের বিরুদ্ধে খেলবে। এই ড্রয়ের ফলে লিভারপুলই প্রিমিয়র লিগের একমাত্র অপরাজিত থাকার রেকর্ড অক্ষুন্ন রাখল। 

বন্ধ করুন