বাংলা নিউজ > ময়দান > ফুটবল > EPL 2021-22: দুরন্ত ফিনিশিংয়ের সুবাদে টানটান ম্যাচে ক্রিস্টাল প্যালেসের কঠিন বাধা অতিক্রম করল লিভারপুল
গোলের পর নাবি কেইটাকে ঘিরে লিভারপুল ফুটবলারদের উচ্ছ্বাস। ছবি- টুইটার (@LFC)।

EPL 2021-22: দুরন্ত ফিনিশিংয়ের সুবাদে টানটান ম্যাচে ক্রিস্টাল প্যালেসের কঠিন বাধা অতিক্রম করল লিভারপুল

  • এসি মিলানের বিরুদ্ধে চ্যাম্পিয়ন্স লিগের প্রথম এগারো থেকে এদিন ছয়জন ফুটবলারকে বদল করে মাঠে নামে লিভারপুল।

প্রিমিয়র লিগে জয়ের ধারা অব্যাহত লিভারপুলেরয ক্রিস্টাল প্যালেসের বিরুদ্ধে টানটান উত্তেজক ম্যাচে ৩-০ গোলে জেতে জুরগেন ক্লপের দল। ম্যাচে প্রতিটা মুহূর্তে প্যালেস সেয়ানে সেয়ানে টক্কর দিলেও স্রেফ সঠিক সময়ে সুযোগ কাজে লাগিয়ে গোল করতে সক্ষম হওয়ার ফলেই ম্যাচ জিতে নেয় লিভারপুল।

এদিন চ্যাম্পিয়ন্স লিগে এসি মিলানের বিরুদ্ধে হয়ে ম্যাচ শুরু করা গোটা ডিফেন্স লাইনসহ লিভারপুলের দলে মোট ছয়টি পরিবর্তন করেন কোচ জুরগেন ক্লপ। ইব্রাহিমা কোনাটে লিভারপুলের হয়ে প্রথমবার কোন প্রতিযোগিতামূলক ম্যাচ মাঠে নামেন। দলে ফেরেন ভার্জিল ভ্যান ডাইক ও সাদিও মানে। খেলা খাতায় কলমে লিভারপুলই ম্যাচে এগিয়ে থাকলে মাত্র দুই মিনিটের মাথায় পিছিয়ে পড়তে পারত রেডসরা। উইলফ্রেড জাহা ঠিক মতো শট না মারতে পারায় তা কোনরকমে অ্যালিসন পোস্টের সহায়তায় মাঠের বাইরে বের করেন।

তবে ম্যাচ গড়ালে ধীরে ধীরে লিভারপুলের দক্ষতা চোখে পড়ে। বল দখলের লড়াইয়ে অনেকটা এগিয়ে থাকলেও দুরন্ত প্যালেস ডিফেন্সের সুবাদে গোলের মুখ খুলতে পারছিলেন না লিভারপুলের তারকা ফরোয়ার্ডরা। সুযোগ পেয়েও কার্যত ফাঁকা গোলে বল জড়াতে ব্যর্থ হন দিয়েগো জোটা। কিন্তু অবশেষে প্রথমার্ধের শেষের দিকে কর্ণার থেকে প্যালেস গোলরক্ষক গুইয়াটা, মহম্মদ সালাহর শট বাঁচিয়ে দিলেও তা মানের কাছে চলে আসে। ৪৩ মিনিটের মাথায় সুযোগকে গোলে পরিবর্তিত করতে কোনরকম ভুল করেননি তিনি। প্রথমার্ধ শেষ হয় ১-০ গোলে লিভারপুলের পক্ষেই।

তবে দ্বিতীয়ার্ধের শুরুটা প্যালেস কিন্তু বেশ ইতিবাচকভাবেই করে। জাহা ও চেলসি থেকে লোনে আসা কনার গ্যালেগার নিজেদের প্রভাব বিস্তার করতে শুরু করেন। গোলের খোঁজে প্যাট্রিক ভিয়েরা গত ম্যাচের নায়ক ওডসন এডুয়ার্ডকে মাঠে নামান। ৭৩ মিনিটে অ্যালিসনকে একেবারে একা পেয়েও গিয়েছিলেন তিনি। তবে প্রথম টাচে সামান্য খারাপ হওয়ায় অ্যালিসন তাঁর পা থেকে বল সরিয়ে দেন। অবশেষে, লিভারপুল খেলোয়াড়দের অধিক দক্ষতার সুবাদে ম্যাচ জিতে নেয় রেডসরা। ৭৮ মিনিটে সুযোগসন্ধানী সালাহ গোল করে ব্যবধান দ্বিগুন করার পর ৮৯ মিনিটে নাবি কেইটার অসাধারণ ভলিতে ব্যবধান ৩-০ করে লিভারপুল।