বাংলা নিউজ > ময়দান > ফুটবল > EPL 2021-22: মার্সিসাইড ডার্বিতে এভারটনকে ৪-১ গোলে পর্যদু্স্ত করল লিভারপুল
মহম্মদ সালাহের দ্বিতীয় গোলের পর লিভারপুল দলের সেলিব্রেশন। ছবি- রয়টার্স। (Action Images via Reuters)
মহম্মদ সালাহের দ্বিতীয় গোলের পর লিভারপুল দলের সেলিব্রেশন। ছবি- রয়টার্স। (Action Images via Reuters)

EPL 2021-22: মার্সিসাইড ডার্বিতে এভারটনকে ৪-১ গোলে পর্যদু্স্ত করল লিভারপুল

  • মহম্মদ সালাহ রেডসদের হয়ে ম্যাচে জোড়া গোল করেন।

মাঝে কিছুটা নড়বড় হলেও এ মরশুমে শুরু থেকে আগুনে ফর্মে রয়েছে জুরগেন ক্লপের লিভারপুল। গত ম্যাচেই সাউদাম্পটনকে ৪-০ গোলে বিধ্বস্ত করে মাঝ সপ্তাহে প্রতিবেশী এভারটনের বিরুদ্ধে মার্সিসাইড ডার্বি খেলতে নেমেছিলেন ভার্জিল ভ্য়ান ডাইকরা। লিভারপুলেরই প্রাক্তন চ্যাম্পিয়ন্স লিগ জয়ী ম্যানেজার রাফায়েল বেনিতেজের ম্যানেজ করা এভারটনকে কার্যত উড়িয়ে দিল রেডসরা।

এভারটনের ঘরের মাঠ গুডিসন পার্কে একদম ম্যাচের প্রথম দুই মিনিটেই দুই গোলে এগিয়ে যাওয়ার সুযোগ পেয়েছিল লিভারপুল। তবে জোয়েল ম্যাটিপের নিজের হেড গোলের বাইরে মারেন এবং মহম্মদ সালাহও শট গোলে রাখতে ব্যর্থ হন। তবে অবশেষে অধিক জর্ডন হেন্ডারসনের বাঁক খাওয়ানো শটে নয় মিনিটে ম্যাচে লিড নেয় লিভারপুল। স্বপ্নের ফর্মে থাকা সালাহ প্রথমেই সুযোগ হাতছাড়া করলেও ম্যাচের ১৯ মিনিটে লিভারপুলের লিড দ্বিগুন করেন। তবে ডেমারাই গ্রের ৩৮ মিনিটের গোলে প্রথমার্ধ শেষ হওয়ার আগে এভারটন ব্যবধান অর্ধেক করে। 

গ্রের গোলে ম্যাচে ফেরার আশা দেখছিল টফিজরা। তবে সেই স্বপ্ন ধূলিসাৎ করে দেয় মাঝমাঠ থেকে সালাহর এক অসাধারণ দৌড়। গোটা এক এভারটন অর্ধ একাই দৌড়ে আরও এক অসামান্য গোল করেন 'ইজিপ্টশিয়ান কিং। এখানেই শেষ নয়, সালাহর মতো লিভারপুলের পর্তুগিজ ফরোয়ার্ড ডিয়োগো জোটাও অসাধারণ ফর্মে রয়েছেন। ৭৯ মিনিটে অ্যান্ডি রবার্টসনের অ্যাসিস্ট থেকে ম্যাচে লিভারপুলের চতুর্থ ও শেষ গোলটি করেন জোটাই। এর ফলে প্রিমিয়র লিগে সালাহর গোলসংখ্যা গিয়ে দাঁড়াল ১৩, তার ঠিক পরেই লিগের তৃতীয় সর্বোচ্চ গোলদাতা জোটার খাতায় রয়েছে আটটি গোল।

তবে ম্যাচ জিতে তিন পয়েন্ট পেলেও লিভারপুল চেলসির থেকে দুই ও ম্যাঞ্চেস্টার সিটির থেকে এক পয়েন্ট কম পেয়ে লিগ তালিকায় তিন নম্বরেই রইল। ১৫ পয়েন্ট নিয়ে এভারটন রয়েছে ১৪ নম্বরে। লিভারপুলের পরের ম্যাচ উলভসের বিরুদ্ধে, এভারটন খেলবে ইনফর্ম আর্সেনালের বিরুদ্ধে।

বন্ধ করুন