বাংলা নিউজ > ময়দান > ফুটবল > EPL 2021-22: ম্যান ইউনাইটেডের বিরুদ্ধে হারের পর মাত্র চার মাসেই ছাঁটাই হলেন স্পার্স কোচ নুনো
নুনো এস্পিরিতো স্যান্টো। ছবি- রয়টার্স। (REUTERS)

EPL 2021-22: ম্যান ইউনাইটেডের বিরুদ্ধে হারের পর মাত্র চার মাসেই ছাঁটাই হলেন স্পার্স কোচ নুনো

  • অগস্টেই প্রিমিয়র লিগের সেরা ম্যানেজার নির্বাচিত হয়েছিলেন নুনো।

খেলার জগতে যে সবকিছুই পরিবর্তনশীল এবং ক্ষণস্থায়ী তা হাড়ে হাড়ে টের পেলেন টটেনহ্যাম হটস্পার ম্যানেজার নুনো এস্পিরিতো স্যান্টো। মরশুমের শুরুতে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ম্যাঞ্চেস্টার সিটিকে হারানোসহ নাগাড়ে তিন ম্যাচ জিতেছিল নুনোর দল। তবে মাত্র চার মাস দায়িত্বে থাকার পরেই স্পার্স কোচের পদ থেকে ছাঁটাই হলেন নুনো।

অগস্টেই নাগাড়ে তিন জয় এবং তিন ক্লিনশিট রাখার সুবাদে প্রিমিয়র লিগের সেরা ম্যানেজার নির্বাচিত হয়েছিলেন নুনো। তবে সাম্প্রতিক সময়ে দলের নিরন্তর হতাশাজনক পারফরম্যান্সে পর্তুগিজ ম্যানেজারর ওপর চাপ বাড়ছিল। ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের বিরুদ্ধে গত ম্যাচে ৩-০ ব্যবধানে হারার পর স্পার্স সমর্থকরা তাঁর উদ্দেশ্যে, ‘তুমি নিজেই জানো না তুমি কি করছো’, ধ্বনি দিয়ে নিজেদের অসন্তোষ স্পষ্ট করে দেয়।

ড্যানিয়েল লিভি বা স্পার্স ম্যানেজিং ডিরেক্টর ফ্যাবিও প্যারাটিসি কারুরই প্রথম পছন্দের তালিকায় নুনোর নাম ছিল না। রেড ডেভিলসদের বিরুদ্ধে হারের পর তাই জরুরি আলোচনায় বসে স্পার্স কর্তৃপক্ষ এবং সেখানেই দলের কোচকে ১০-র মধ্যে পাঁচটি প্রিমিয়র লিগ ম্যাচ হারের পর ছাঁটাইয়ের সিদ্ধান্ত নেওয়া হয়। নুনো মোট ১৭টি ম্যাচে স্পার্স কোচের দায়িত্ব পালিন করেছেন। নুনোর ছাঁটাইয়ের পর শোনা যাচ্ছে প্রাক্তন চেলসি ম্যানেজার অ্যান্টোনিও কন্তেকে স্পার্সের কোচের ভূমিকায় দেখা যেতে পারে।

বন্ধ করুন