বাংলা নিউজ > ময়দান > ফুটবল > EPL 2021-22: ১০ মিনিটে দু'গোল করে অভিষেকেই চমক এডুয়ার্ডের, থমকে গেল স্পার্সের অপরাজিত দৌড়
অভিষেকেই প্যালেসের জয়ের নায়ক এডুয়ার্ড। ছবি- রয়টার্স। (Action Images via Reuters)
অভিষেকেই প্যালেসের জয়ের নায়ক এডুয়ার্ড। ছবি- রয়টার্স। (Action Images via Reuters)

EPL 2021-22: ১০ মিনিটে দু'গোল করে অভিষেকেই চমক এডুয়ার্ডের, থমকে গেল স্পার্সের অপরাজিত দৌড়

  • ১০ জনের স্পার্সকে ৩-০ গোলে হারায় ক্রিস্টাল প্যালেস।

শুভব্রত মুখার্জি

প্রিমিয়র লিগে ছয়টি দলের এখনও পর্যন্ত অপরাজেয় থাকার রেকর্ড ছিল। টটেনহ্যাম হটস্পারের সেই রেকর্ড আজ ভেঙে দিল ক্রিস্টাল প্যালেস। এদিন টটেনহ্যামকে কার্যত পর্যুদস্ত করল ক্রিস্টাল প্যালেস। তাদের হয়ে পেনাল্টি থেকে একটি গোল করেন উইলফ্রেড জাহা এবং দু' গোল করেন ওডসন এডুয়ার্ড।

মরসুমের শুরুতে টটেনহ্যাম তাদের প্রথম তিনটি ম্যাচেই জয় পেয়েছিল তাদের নতুন কোচ নুনো এস্পিরিতো স্যান্টোর অধীনে। সবকটি ম্যাচেই তারা ১-০ গোলে জিতেছিল। তবে আজকে সেলহার্স্ট পার্কে তারা তাদের প্রথম একাদশের অনেক ফুটবলারকেই বিভিন্ন কারণে পায়নি ফলে এই ফলাফলের সম্মুখীন হতে হল তাদের। ম্যাচের ৫৮ মিনিটে তাদের সেন্টার ব্যাক জ্যাফেট টানগাঙ্গা লাল কার্ড দেখায় দ্বিতীয়ার্ধের বেশিরভাগটাই ১০ জনে খেলতে হয়েছিল টটেনহ্যামকে।

ম্যাচের শুরুর দিকে এরিক ডায়ারও চোট পেয়ে মাঠ ছাড়েন। ফলে ডিফেন্সে টটেনহ্যামকে আমূল পরিবর্তন করতে হয়। ৭৬ মিনিটে গোলকিপার হুগো লরিসকে উল্টো দিকে ফেলে দিয়ে পেনাল্টি থেকে প্যালেসকে ১-০ ফলে এগিয়ে দেন জাহা। অভিষেক ম্যাচেই নেমে নিজের দ্বিতীয় টাচেই এডুয়ার্ডের শট একেবারে নীচের কর্নারে ঢুকে যাওয়ায় ২-০ গোলে লিড নেয় প্যালেস। উল্লেখ্য, শেষ ট্রান্সফার মরসুমে সেল্টিক থেকে ফরাসি স্ট্রাইকারকে দলে নিয়েছে প্যালেস। ৯৩ মিনিটে এডুয়ার্ড তার দ্বিতীয় গোলটি করে প্যালেসকে ম্যাচে ৩-০ ফলে জয় এনে দেন।

বন্ধ করুন