বাংলা নিউজ > ময়দান > ফুটবল > EPL 2021-22: সাত ম্যাচে পাঁচ হার, নাগাড়ে ব্যর্থতার জেরে চাকরি যাচ্ছে ম্যান ইউনাইটেড কোচ ওলের- রিপোর্ট
ওয়াটফোর্ড ম্যাচে পরাজয়ের পর সমর্থকদের কাছে ক্ষমা চাওয়ার ভঙ্গিতে হাত তোলেন ওলে। ছবি- রয়টার্স। (REUTERS)
ওয়াটফোর্ড ম্যাচে পরাজয়ের পর সমর্থকদের কাছে ক্ষমা চাওয়ার ভঙ্গিতে হাত তোলেন ওলে। ছবি- রয়টার্স। (REUTERS)

EPL 2021-22: সাত ম্যাচে পাঁচ হার, নাগাড়ে ব্যর্থতার জেরে চাকরি যাচ্ছে ম্যান ইউনাইটেড কোচ ওলের- রিপোর্ট

ওয়াটফোর্ডের বিরুদ্ধে ৪-১ ব্যবধানে পরাজিত হয় ম্যাঞ্চেস্টার ইউনাইটেড।

মাত্র ২৪ ঘন্টা মতো আগেই সাংবাদিকদের উদ্দেশ্যে স্পষ্ট জানিয়েছিলেন তিনি নিজের ম্যানেজারের চাকরি নিয়ে চিন্তিত নন। তবে তাঁর পরেই ওয়াটফোর্ডের বিরুদ্ধে লজ্জাজনক পরাজয়ের জেরে বিদায় বাঁশি বেজে গেল ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের কোচ ওলে গানার সোল্কজায়ারের।

দুই চিরপ্রতিদ্বন্দ্বী লিভারপুল এবং ম্যাঞ্চেস্টার সিটির বিরুদ্ধে পরাজয়, তিন বছরের অধিক সময় অতিক্রান্ত হলেও খেতাব জিততে ব্যর্থ হওয়া এবং লিগ খেতাবের দৌড়ে শুরুতেই কার্যত ছিটকে যাওয়ায় বহুদিন থেকেই ডগমগ ওলের গদি। তবে তাতে শেষ পেরেকটা হয়তো পুঁতে দিয়ে গেল ক্লদিও রানিয়েইরির ওয়াটফোর্ড দল। লিগ তালিকায় একেবারে শেষের দিকে থাকা ওয়াটফোর্ডের বিরুদ্ধে ৪-১ পরাজয় যে একেবারে ম্যান ইউনাইটেডের মতো ক্লাবে বরদাস্ত নয়, তা সকলেরই জানা। এই পরাজয়ের পরেই The Times, The Guardian এবং Manchester Evening News-র রিপোর্ট অনুয়ায়ী জরুরি বোর্ড আলোচনায় বসেন ইউনাইটেড কর্তারা।

পাঁচ ঘন্টার সেই আলোচনা সভাতেই ওলেকে চাকরি থেকে বরখাস্ত করার সিদ্ধান্ত নেওয়া হয় বলে খবর। খেতাব জেতার ব্যর্থতা, মরশুমের শুরুতেই ১২ ম্যাচ পরে লিগ তালিকায় শীর্ষে থাকা চেলসি থেকে ১২ পয়েন্টে পিছিয়ে কার্যত খেতাবি দৌড় থেকে ছিটকে যাওয়ায় বহুদিন থেকেই ওলের গদি ডগমগ। ইতিমধ্যেই দুই চিরপ্রতিদ্বন্দ্বী লিভারপুল ও সিটির বিরুদ্ধে জুটেছে পরাজয়। তবে আন্তর্জাতিক বিরতির সময়েও নরউইজিয়ান ম্য়ানেজারকে চাকরি থেকে ছাঁটাই না করে তাঁর ওপর আস্থা দেখিয়েছিল ম্যান ইউনাইটেড বোর্ড। তবে শেষমেশ লিগ ওয়াটফোর্ডের বিরুদ্ধে পরাজয়ই শেষ পেরেকটা পুঁতে দিল।

তিন বছরেই কিছু না জিতলেও এই গ্রীষ্মে জেডন স্যাঞ্চো, ক্রিশ্চিয়ানো রোনাল্ডো, রাফায়েল ভারানের মতো বিশ্বখ্যাত তারকাদের দলে নেয় রেড ডেভিলসরা। তারপরেও দলের এই ব্যর্থতা। অনেক বিশেষজ্ঞের মতেই ক্লাব কিংবদন্তি হওয়ায় ওলেকে সময়ের অনেক বেশি সুযোগ দেওয়া হয়েছে। তাও সাত ম্যাচে পঞ্চম পরাজয়ে দলের অবস্থা করুণ। তাই কার্যত বাধ্য হয়েই ছাঁটাই করা হচ্ছে ওলেকে। ওলের চাকরি গেলে জুলাই মাসে স্বাক্ষর করা তিন বছরের নতুন চুক্তির জেরে তাঁকে ৭.৫ মিলিয়ন ক্ষতিপূরণ দিতে হবে ম্যান ইউনাইটেডকে।

যদিও SKY Sports-র রিপোর্ট অনুয়ায়ী ইউনাইটেডের বোর্ড আলোচনার পরেও ম্যানেজারকে বরখাস্ত করার বিষয়ে পাকাপাকি কোনো সিদ্ধান্ত নেওয়া হয়নি। তাও ওলের চাকরি গেলে পরবর্তী ম্যান ইউনাইটেড ম্যানেজার হওয়ার দৌড়ে জিনেদিন জিদান, আয়াক্সের কোচ এরিক টেন হাগ এবং প্রাক্তন লিভারপুল ও বর্তমান লেস্টার সিটি কোচ ব্রেন্ডান রজার্স রয়েছেন। 

বন্ধ করুন