বাংলা নিউজ > ময়দান > ফুটবল > EPL 2021-22: ফুটবলার কিনতে অত্যাধিক অর্থ ব্যয়, মরশুমের শুরুতেই লেগে গেল ক্লপ-গুয়ার্দিওলার
জুরগেন ক্লপ ও পেপ গুয়ার্দিওলা। ছবি- গেটি ইমেজেস। 
জুরগেন ক্লপ ও পেপ গুয়ার্দিওলা। ছবি- গেটি ইমেজেস। 

EPL 2021-22: ফুটবলার কিনতে অত্যাধিক অর্থ ব্যয়, মরশুমের শুরুতেই লেগে গেল ক্লপ-গুয়ার্দিওলার

  • রেকর্ড অর্থের বিনিময়ে জ্যাক গ্রিলিশকে কেনার পরেও এই মরশুমে হ্যারি কেনকে দলে নিতে আগ্রহী ম্যান সিটি।

সাম্প্রতিক সময়ের ধারা বজায় রেখে এই গ্রীষ্মে চেলসি এবং ম্যাঞ্চেস্টার সিটি বিশাল মূল্যের বিনিময়ে যথাক্রমে রোমেলু লুকাকু ও জ্যাক গ্রিলিশকে দলে নিয়েছে। এতেই শেষ নয়, গ্রিলিশকে রেকর্ড মূল্যে দলে নেওয়ার পর আরও বেশি দামে হ্যারি কেনকে দলে নিতে আগ্রহী সিটি। 

সিটিজেনদের এই অর্থ খরচ করার বিষয়েই অনেকটা কিছুটা সমালোচনা করেই লিভারপুল ম্যানেজার জুরগেন সাম্প্রতিক এক সাক্ষাৎকারে বলেন, ‘আমরা যে পরিমাণ অর্থ খেলে উপার্জন করি, সেই অর্থই আমরা খরচ করতে পারি। ওদের অবশ্য খরচ করার কোনো সীমা নেই।’ ক্লপের মন্তব্য একেবারেই মুখ বুজে মেনে নেননি ম্যান সিটি ম্যানেজার পেপ গুয়ার্দিওলা। 

পরিবর্তে সিটির মালিক দল থেকে মুনাফা লাভের করার লক্ষ্যে থাকেন না বলেই লিভারপুলকে খোঁচা দিয়ে পেপ বলেন, ‘আগে মাত্র দুটো দলই ছিল। এখন চেলসির (রোমান) আব্রামোভিচ ও আমাদের শেখ মানসুর ফুটবলের পিছনে খরচ করকে চায়। তাতে সমস্যার কী আছে আমরা ফাইনানশিয়াল ফেয়ার (নির্দিষ্ট পরিমাণ অর্থ খরচ করার নীতি) মেনে চলি এবং কারুর যদি আমাদের নিয়ে (খরচ করায়) সমস্যা থাকে, তাহলে তারা কোর্টে যেতেই পারেন।’

উপরন্তু, পেপের দাবি লিভারপুলের ট্রান্সফারের জন্য খরচ করার প্রয়োজন নেই বলেই তারা করেনা। ‘লিভারপুল দুটো দারুণ খেলোয়াড়কে দলে নিতে সক্ষম হয়েছিল এবং ওরা চ্যাম্পিয়ন্স লিগ ও প্রিমিয়র লিগও জেতে। ওরা খরচ না করে না কারণ ওরা মনে করে না ওদের খরচ করার প্রয়োজন রয়েছে বা ওদের মালিক খরচ করতেই হয়ত চায় না।’ মত স্প্যানিয়ার্ডের। মরশুমের শুরুতেই মতান্তরে ইংল্যান্ডের শীর্ষ লিগের দুই সেরা ম্যানেজারের এই লড়াই যে আসন্ন মরশুমকে আরও জমজমাট করে তুলবে, সে বিষয়ে কোন সন্দেহ নেই।

বন্ধ করুন