বাংলা নিউজ > ময়দান > ফুটবল > EPL 2021-22: লেস্টার-ম্যান সিটি ম্যাচে গোলের বন্যা, ৬-৩ স্কোরালাইনে জিতল টেবিল টপাররা
লেস্টার সিটির বিরুদ্ধে গোল করে স্টার্লিংয়ের উচ্ছ্বাস। ছবি- রয়টার্স। (Action Images via Reuters)

EPL 2021-22: লেস্টার-ম্যান সিটি ম্যাচে গোলের বন্যা, ৬-৩ স্কোরালাইনে জিতল টেবিল টপাররা

  • এই নিয়ে লিগে টানা নয় ম্যাচ জিতল পেপ গুয়ার্দিওলার ম্যাঞ্চেস্টার সিটি।

প্রিমিয়র লিগে অফ ফর্মে থাকা লেস্টার সিটির বিরুদ্ধে নাগাড়ে নিজেদের নবম লিগ ম্যাচ জয়ের লক্ষ্যে মাঠে নেমেছিল পেপ গুয়ার্দিওলার ম্যাঞ্চেস্টার সিটি। হাফ ডজন গোল দিয়ে দুরন্তভাবে নিজেদের লক্ষ্যপূরণ করল প্রিমিয়র লিগে শীর্ষে থাকা সিটি। ম্যাচের স্কোরলাইন সিটির পক্ষে ৬-৩।

ম্যাচের শুরুতেই পাঁচ মিনিটের মাথায় কেভিন ডিব্রুইন সিটিকে এগিয়ে দেন। নয় মিনিট পর ইউরি তিয়েলামান্স আয়মেরিক লাপোর্তকে বক্সে ফাউল করলে পেনাল্টি থেকে ব্যবধান দ্বিগুন করেন রিয়াদ মাহরেজ। এরপরে রক্তের স্বাদ পাওয়া সিটির গাড়ি দ্রুত গতিতে ছুটতে শুরু করে। মাত্র ২৫ মিনিটেই সিটিজেনদের হয়ে ইলকায় গুন্দোয়ান এবং রাহিম স্টার্লিং আরও দুই গোল করে স্কোর ৪-০ করে দেন। প্রথমার্ধে আর কোনো গোল হয়নি।

চার গোলে পিছিয়ে থাকা লেস্টার প্রথম ৪৫ মিনিট পরেই এক বিশাল ব্যবধানে পরাজয়ের আশঙ্কায় ছিল। তবে বেন্ড্রন রজার্সের দল দ্বিতীয়ার্ধে দুরন্তভাবে কামব্যাক করে। ১১ মিনিটের ব্যবধানে জেমস ম্যাডিসন, অ্যাডেমলা লুকমান এবং কেলেচি ইহেনাচো গোল করে ফক্সেসদের রূপকথার কামব্যাক করার স্বপ্ন দেখায়। তবে ইহেনাচোর গোলের চার মিনিট পরেই ৬৯ মিনিটে পুনরায় সিটির হয়ে কর্ণার থেকে লাপোর্ত গোল করে দলকে কিছুটা স্বস্তি দেন। ৮৭ মিনিটে স্টার্লিংয়ের দ্বিতীয় গোল থেকে সিটি ৬-৩ ব্যবধানে এগিয়ে নিজেদের জয় সুনিশ্চিত করে।

লেস্টারের হয়ে গোল করে দলকে ম্যাচে ফেরানোর চেষ্টা করেন লুকমান। (@premierleague)।
লেস্টারের হয়ে গোল করে দলকে ম্যাচে ফেরানোর চেষ্টা করেন লুকমান। (@premierleague)।

এই জয়ের ফলে দ্বিতীয় স্থানে থাকা লিভারপুল লিডসের বিরুদ্ধে নিজেদের ম্যাচ না খেলায় ছয় পয়েন্টে এগিয়ে গেল সিটি। ১৯ ম্যাচ পরে সিটির পয়েন্ট ৪৭। অপরদিকে, লেস্টার ১০ নম্বরে নেমে গেল। তাদের পয়েন্ট ২২। পরের ম্যাচেও লেস্টারের ক্ষেত্রে লড়াইটা একেবারেই সহজ হবে না, কারণ তাদের পরবর্তী প্রতিপক্ষ লিভারপুল। সিটি খেলবে ব্রেন্টফোর্ডের বিরুদ্ধে।  

বন্ধ করুন