বাংলা নিউজ > ময়দান > ফুটবল > EPL 2021-22: চেলসির বিরুদ্ধে দুরন্ত জয়ে লিগে টিকে থাকার আশা বজায় রাখল এভারটন
এভারটনের হয়ে গোল করে রিচার্লিসনের সেলিব্রেশন। ছবি- রয়টার্স। (Action Images via Reuters)
এভারটনের হয়ে গোল করে রিচার্লিসনের সেলিব্রেশন। ছবি- রয়টার্স। (Action Images via Reuters)

EPL 2021-22: চেলসির বিরুদ্ধে দুরন্ত জয়ে লিগে টিকে থাকার আশা বজায় রাখল এভারটন

  •  ম্যাচের ফলাফলের জেরে অবশ্য লিগ তালিকায় দুই দলের অবস্থানের কোনো বদল ঘটেনি। 

ঘরের মাঠ গুডিসন পার্কে টেবিলের প্রথম দিক থেকে তিনে থাকা চেলসির মুখোমুখি হয়েছিল প্রিমিয়র লিগে নীচের দিক থেকে তিনে থাকা এভারটন। ম্যাচে খাতায় কলমে চেলসিই এগিয়ে ছিল। তবে সকলকে চমকে দিয়েই টমাস টুচেলের দলকে হারিয়ে অবনমনের লড়াইয়ে নতুন প্রাণ ফিরে পেল এভারটন।

প্রথমার্ধ গোলশূন্য থাকার পর, দ্বিতীয়ার্ধের একেবারে শুরুতে, প্রথম মিনিটেই ম্যাচের একমাত্র গোলটি করেন এভারটনের ব্রাজিলিয়ান ফরোয়ার্ড রিচার্লিসন। এটি বিগত পাঁচ ম্যাচে তাঁর চতুর্থ গোল ছিল। তবে গোল করলেও, এদিন টফিজদের ম্যাচের হিরো কিন্তু রিচার্লিসন নন, বরং গোলরক্ষক জর্ডন পিকফোর্ড। সেজার অ্যাজপিলিকুয়েটার বিরুদ্ধে দারুণ একটি গোললাইন সেভের পর, টনি রুডিগারের শটও পয়েন্ট ব্ল্যাক রেঞ্জে রুখে দেন ইংল্যান্ডের এক নম্বর। পিকফোর্ড না থাকলে এই ম্যাচে এভারটনের তিন পয়েন্ট পাওয়া কোনোমতেই সম্ভব হত না। 

এই জয়ের পরেও এভারটন ৩২ পয়েন্ট নিয়ে অবনমনের তালিকাতেই রইল, তবে তাদের আগে থাকা দুই দল লিডস ইউনাইটেড ও বার্নলের থেকে একটি ম্যাচ কম খেলে তারা মাত্র দুই পয়েন্ট পিছিয়ে। হাতে থাকা এই ম্যাচ জিতলেই, দুই দলকে টপকে যাবে এভারটন। মরশুমের আর চার রাউন্ড বাকি রয়েছে। সুতরাং, বলতেই হচ্ছে, অবনমনের লড়াই কিন্তু একেবারে জমে উঠেছে। অপরদিকে, এই ম্যাচ হারলেও, ৬৬ পয়েন্ট নিয়ে লিগ তালিকায় তিনেই রয়েছে চেলসি। তবে চারে আর্সেনালের থেকে তারা মাত্র তিন পয়েন্টে এগিয়ে রইল।

বন্ধ করুন