বাংলা নিউজ > ময়দান > ফুটবল > EPL 2021-22: সাত বছর পর চেলসিতে ফিরলেন রোমেলু লুকাকু
চেলসির সঙ্গে চুক্তি স্বাক্ষর লুকাকুর। ছবি- টুইটার (@ChelseaFC)।
চেলসির সঙ্গে চুক্তি স্বাক্ষর লুকাকুর। ছবি- টুইটার (@ChelseaFC)।

EPL 2021-22: সাত বছর পর চেলসিতে ফিরলেন রোমেলু লুকাকু

  • ২০১১ থেকে ২০১৪ সাল পর্যন্ত চেলসি ক্লাবের সদস্য ছিলেন লুকাকু।

সাত বছর পর পুনরায় ঘরফেরত। ২০১৪ সালে তরুণ বেলজিয়ান স্ট্রাইকার স্ট্যামফোর্ড ব্রিজ ছেড়ে এভারটনে যোগ দিয়েছিল। তার পরের সাত বছরে একাধিক দল ও লিগে নিজের জাত চিনিয়ে সেই রোমেলু লুকাকুই পুনরায় ফিরলেন পশ্চিম লন্ডনে। পাঁচ বছরের চুক্তিতে চেলসি দলে যোগ দিলেন বেলজিয়াম স্ট্রাইকার। 

নিজের প্রিয় ক্লাবে ফিরতে পেরে উচ্ছ্বসিত লুকাকু। চেলসিতে স্বাক্ষর করার পর তিনি বলেন, ‘এই ক্লাবের সঙ্গে আমার সম্পর্ক ব্যক্তিগতভাবে আমার কাছে খুবই গুরুত্বপূর্ণ। আমি ছোট থেকেই চেলসির সমর্থক এবং পুনরায় এই দলে যোগ দিয়ে চেলসিকে আরও খেতাব জিততে ও সাফল্য় পেতে সাহায্য করাই আমার প্রধান লক্ষ্য। এই অনুভূতিটা ভাষায় প্রকাশ করা যাবে না।’

ইন্টার মিলানকে গত বছর সিরি এ জেতাতে মুখ্য ভূমিকা পালন করেছেন লুকাকু। ইন্টার তাদের স্ট্রাইকারকে প্রথমে বেঁচতে না চাইলেই আর্থিক সমস্যায় জর্জরিত নেরাজুরিদের কাছে এত বিশাল মূল্যের (৯৮ মিলিয়ন ইউরো) বিনিময়ে ২৮ বছর বয়সী স্ট্রাইকারকে না বিক্রি করা ছাড়া তেমন উপায় ছিল না। দুই বছর ইন্টারের হয়ে খেলে ৯৫ ম্যাচে ৬৪টি গোল ও ১৬টি অ্যাসিস্ট রয়েছে লুকাকুর দখলে।

সাত বছর আগে লুকাকুর মতো সেই চেলসি দলে মহম্মদ সালাহও তেমন সুযোগ পাননি। তবে লিভারপুল ফরোয়ার্ডও ইতালিরই ক্লাব রোমা থেকে প্রিমিয়র লিগে ফিরে একের পর এক রেকর্ড ভেঙেছেন। লুকাকুও নিশ্চয়ই এমন কিছুই করতে চাইবেন। ব্লুজ সমর্থকরা আশা করবেন গত মরশুমের ফর্ম ধরে রেখে লুকাকু যেন তাঁদের খেতাব জয়ের লক্ষ্যে পৌঁছে দেন।

বন্ধ করুন