বাংলা নিউজ > ময়দান > ফুটবল > EPL 2021-22: চেলসির জার্সি গায়ে চাপিয়েই গোল করলেন রোমেলু লুকাকু, ফের হার আর্সেনালের
গোল করে লুকাকুর সেলিব্রেশন। ছবি- রয়টার্স। (REUTERS)
গোল করে লুকাকুর সেলিব্রেশন। ছবি- রয়টার্স। (REUTERS)

EPL 2021-22: চেলসির জার্সি গায়ে চাপিয়েই গোল করলেন রোমেলু লুকাকু, ফের হার আর্সেনালের

  • ২-০ ব্যবধানে লন্ডন ডার্বি জেতে থমাস টুচেলের দল। 

সদ্য বিপুল অর্থের বিনিময়ে পুনরায় পছন্দের দল চেলসিতে ফিরেছেন রোমেলু লুকাকু। মাঠে ফিরে নিজের প্রথম ম্যাচেই গোল করে বেলজিয়ান স্ট্রাইকার প্রমাণ করলেন সাত বছর আগে যে তরুণ লুকাকু চেলসি ছেড়ে গিয়েছিলেন তাঁর মধ্যে ও আজকের লুকাকুর মধ্যে বিস্তর ফারাক।

তারকাখচিত চেলসি দলের বিরুদ্ধে লন্ডন ডার্বিতে খাতায় কলমে আর্সেনালের জয়ের আশা প্রথম থেকেই কম ছিল। মাঠেও প্রত্যাশা মতো মিকেল আর্টেটার দলকে ২-০ গোলে হারাল ব্লুজরা। দ্বিতীয় চেলসি অভিষেকে ১৫ মিনিটেই ফাঁকা গোলে বল জড়িয়ে বল জড়িয়ে চেলসির নিজের গোলের খাতা খুললেন লুকাকু। 

তাঁকে প্রথম গোলের জন্য পাস বাড়নোর পাশপাশি চেলসির হয়ে ৩৫ মিনিটে অপরটি গোলটিও করেন ফুলব্যাক রিস জেমস। প্রথমার্ধ শেষ হয় চেলসির পক্ষে ২-০ ব্যবধানেই। ম্যাচের ঘন্টাখানেকের মাথায় অধিনায়ক পিয়ের এমরিক-অবামেয়াংকে পরিবর্ত হিসাবে নামিয়ে ম্যাচের ফলাফল বদলের চেষ্টা করেন আর্টেটা। তারকা স্ট্রাইকারের আগমনে নতুন উদ্দীপনায় আক্রমণাত্মক ফুটবল খেলাও শুরু করে উত্তর লন্ডনের দল। তবে গোলসূচক ফাইনাল পাসের অভাবেই ভুগতে হয় তাদের।

গোল করে জেমসের উচ্ছ্বাস। ছবি- রয়টার্স।
গোল করে জেমসের উচ্ছ্বাস। ছবি- রয়টার্স। (REUTERS)

দ্বিতীয়ার্ধে আর কোন গোল না হওয়ায় ম্যাচ শেয় হয় ২-০ স্কোরেই। এই জয়ের ফলে চতুর্থ দল হিসাবে প্রিমিয়র লিগের প্রথম দুই ম্যাচ খেলে দু'টিতেই জয় পেল থমাস টুচেলের দল। অপরদিকে, নিজেদের দ্বিতীয় ম্যাচেও হারতে হল গানার্সদের। পরের সপ্তাহে আপাতত লিগ তালিকায় দ্বিতীয় স্থানে থাকা লিভারপুলের বিরুদ্ধে খেলতে নামবে শীর্ষে থাকা চেলসি। আর্সেনালের পরের প্রতিপক্ষ ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ম্যাঞ্চেস্টার সিটি।

বন্ধ করুন