বাংলা নিউজ > ময়দান > ফুটবল > EPL 2021-22: স্পার্স তারকার তৎপরতায় প্রাণে বাঁচলেন সমর্থক, ধন্য ধন্য করল নেটপাড়া
রেফারিকে সমর্থকের অসুস্থতার বিষয়ে অবগত করছেন রেগুইলন। ছবি- টুইটার।
রেফারিকে সমর্থকের অসুস্থতার বিষয়ে অবগত করছেন রেগুইলন। ছবি- টুইটার।

EPL 2021-22: স্পার্স তারকার তৎপরতায় প্রাণে বাঁচলেন সমর্থক, ধন্য ধন্য করল নেটপাড়া

  • স্পার্স ও নিউক্যাসেলের ম্যাচ চলাকালীন এক সমর্থক মাঠেই হৃদরোগে আক্রান্ত হন।

উয়েফা ইউরোয় ক্রিশ্চিয়ান এরিকসনের ফিনল্যান্ডের বিরুদ্ধে ম্যাচ চলাকালীন মাঠের মধ্যেই লুটিয়ে পড়ার ছবি এখনও সবার মনে তাজা। অনেকটা একই ঘটনা ঘটল রবিবার নিউক্যাসেল ইউনাইটেড এবং টটেনহ্যাম হটস্পারের মধ্যে ম্যাচ চলাকালীন। তফাৎ শুধু এবার মাঠে ফুটবলারের বদলে ঘটনাটি ঘটে স্ট্যান্ডে এক সমর্থকের সঙ্গে।

নিউ ক্যাসেলের মালিকানা হস্তান্তরের পর প্রথম ম্যাচে সেন্ট জেমসেস পার্কে প্রচুর সমর্থক প্রবল উচ্ছ্বাসে ভিড় জমিয়েছিলেন। সেখানেই প্রথমার্ধে ম্যাচ চলাকালীন হঠাৎই এক নিউক্যাসেল সমর্থকের কার্ডিয়াক অ্যারেস্ট হয়। প্রায় সঙ্গে সঙ্গেই স্পার্স লেফট ব্যাক সার্জিও রেগুইলনের চোখে দৃশ্যটি পরে এবং তিনি ও এরিক ডায়ার মিলে ঘটনাটি রেফারির নজরে আনেন। রেফারি ম্যাচ থামিয়ে দেওয়ার দ্রুত উক্ত সমর্থকটি চিকিৎসা শুরু হয় এবং তাঁকে স্থিতিশীল করার পর হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

সম্প্রতি খবর অনুযায়ী সেই সমর্থকের অবস্থা এখন স্থিতিশীল। ম্যাচের পরে এই ঘটনা প্রসঙ্গে রেগুইলন বলেন, ‘আমি একজনকে স্ট্যান্ডে হঠাৎই শুয়ে থাকা অবস্থায় দেখতে পাই এবং অপর একজন তাঁকে সিপিআর দেওয়ার চেষ্টা করছিল। আমি নার্ভাস হয়ে পড়ি এবং সঙ্গে সঙ্গেই রেফারিকে গিয়ে ম্যাচ থামানোর জন্য অনুরোধ করি। রেফারি এবং লাইনসম্যান ঘটনাটির গভীরতা বুঝে ম্যাচ থামিয়ে দেন। কিছু কিছু জিনিস খেলার থেকেও অনেক বেশি গুরুত্বপূর্ণ হয়।’

এরপরেই নেটপাড়ায় রেগুইলনকে নিয়ে ধন্য ধন্য করতে থাকেন নেটিজেনরা। অনেকে তাঁর সঙ্গে ড্যানিশ অধিনায়ক সিমোন কায়েরের তুলনাও টেনে আনেন। যদিও ম্যাচে নিউক্যাসেল পরাজিত হয়। তবে উভয় দলের সমর্থক তথা গোটা ফুটবলবিশ্বই তরুণ স্প্যানিশ ফুলব্যাকের এই কার্যে তাঁকে প্রশংসায় ভরিয়ে দেন।

বন্ধ করুন