বাংলা নিউজ > ময়দান > ফুটবল > EPL 2021-22: থিয়াগো সিলভা শো-এ লিগ শীর্ষে চেলসি, নাগাড়ে দ্বিতীয় পরাজয় স্পার্সের
গোল করে উচ্ছ্বাস থিয়াগো সিলভার। ছবি- টুইটার (@premierleague)।

EPL 2021-22: থিয়াগো সিলভা শো-এ লিগ শীর্ষে চেলসি, নাগাড়ে দ্বিতীয় পরাজয় স্পার্সের

  • প্রথমার্ধে স্পার্স দাপট দেখানোর পর, দ্বিতীয়ার্ধের পারফরম্যান্সেই ম্যাচ জিতে নেয় চেলসি।

থমাস টুচেলের অধীনে চেলসির অশ্বমেধের ঘোড়া টগবগিয় ছুটছে। গত মরশুমটা চ্যাম্পিয়ন্স লিগ জয় দিয়ে শেষ করার পর এখনও এই মরশুমে অপরাজত ব্লুজরা। রবিবার চেলসির শিকার লন্ডনেরই আরেক দল টটেনহ্যাম হটস্পার্স। নুনো এস্পিরিতো সান্টোর দলকে ৩-০ হারায় চেলসি।

ম্যাচের প্রথম থেকে কিন্তু চেলসি নয়, বরং ঘরের মাঠে দাপট দেখাচ্ছিল স্পার্সই। এই ম্যাচে স্পার্স দলে ফেরেন দক্ষিণ কোরিয়ান তারকা সন হিউং-মিন। সন ও হ্যারি কেনের জুটির ওপর ভর করেই জয়ের আশা বনেছিল স্পার্স সমর্থকরা। প্রথমার্ধে গোলের সুযোগও পেয়ে যান সন। তবে খারাপ প্রথম টাচে চেলসি গোলরক্ষক কেপা আরিজাবালাগা ঝাঁপিয়ে পড়ে বলের দখল নিয়ে নেন। ফুলব্যাক সার্জিও রেগুইলনও গোলের সুযোগ পেয়ে হাতছাড়া।

টুচেলের চেলসি দলের ভীত হল অভিজ্ঞ ডিফেন্ডারদের নিয়ে গড়া পোক্ত ডিফেন্স। সেই ডিফেন্সের মধ্যমণি হলেন বছর ৩৭-র এক ব্রাজিলিয়ান যুবক যিনি প্রতিনিয়ত নিজেকে বারংবার অন্যতম সেরা হিসাবে প্রমাণ করেছেন। তিনি আর কেউ নন থিয়াগো সিলভা। প্রথমার্ধে স্পার্স রক্ষণের সামনে ডিফেন্স সামলানোর পর দ্বিতীয়ার্ধের ৪৯ মিনিটে আগুনে হেডারে ম্যাচের প্রথম গোলটি করেন থিয়াগো সিলভাই।

৫৭ মিনিটে এনগোলো কন্তের শট দুর্ভাগ্যবশত এরিক ডায়ারের গায়ে লেগে পোস্টে লাগার পর স্পার্স গোলে ঢুকে যায়। গোলরক্ষক ও কন্তের জাতীয় দল তথা স্পার্স অধিনায়ক হুগো লরিসের করার কিছুই ছিল না। দুই গোলে এগিয়ে ম্যাচের দখল নিয়ে নেয় চেলসি। প্রথমার্ধে ডেলে আলি দুরন্ত খেললেও দ্বিতীয়ার্ধে মাঝমাঠ থেকে তাঁর প্রভাবকে কার্যত নিস্তেজ করে দেয় চেলসি। ফলে কেন, সনরা গোল তো করতেই পারেননি। উপরন্তু, ইনজুরি টাইমে অ্যান্টোনিও রুডিগার চেলসির হয়ে তৃতীয় গোল করে ডার্বি জয় সুনিশ্চিত করেন।

রুডিগারের গোলে উচ্ছ্বসিত চেলসি, হতাশ স্পার্স খেলোয়াড়রা। ছবি- টুইটার (@premierleague)।

এই জয়ের ফলে ফের একবার লিগ তালিকায় শীর্ষে চলে গেল চেলসি। ব্লুজদের অবশ্য দ্বিতীয় ও তৃতীয় স্থানে থাকা লিভারপুল ও ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের সঙ্গে পয়েন্টের কোন পার্থক্য নেই। স্পার্স লিগ তালিকায় সপ্তম স্থানে রয়েছে। পরের সপ্তাহে দুই দলেরই বিশাল বড় ম্যাচ রয়েছে। চেলসি ঘরের মাঠে স্বাগত জানাবে চ্যাম্পিয়ন ম্যাঞ্চেস্টার সিটিকে, স্পার্স নর্থ লন্ডন ডার্বিতে মুখোমুখি হবে আর্সেনালের।