বাংলা নিউজ > ময়দান > ফুটবল > EPL 2021-22: ৯৬ মিনিটের গোলে ওয়ার্টফোর্ডকে হারিয়ে আর্সেনালের ঘাড়ে নিঃশ্বাস ফেলছে স্পার্স
ম্যাচের শেষ মুহূর্তো গোল করে দলকে জেতানে স্যাঞ্চেজকে ঘিরে স্পার্স সতীর্থদের সেলিব্রেশন। ছবি- রয়টার্স। (REUTERS)

EPL 2021-22: ৯৬ মিনিটের গোলে ওয়ার্টফোর্ডকে হারিয়ে আর্সেনালের ঘাড়ে নিঃশ্বাস ফেলছে স্পার্স

  • প্রিমিয়র লিগ টেবিলে ছয় নম্বর স্থানে রয়েছে স্পার্স, তবে চারে থাকা আর্সেনালের থেকে তারা দুই ম্যাচ কম খেলেছে।

অ্যান্টোনিও কন্তে দায়িত্ব নিতেই তড়তড়িয়ে ছুটছে টটেনহ্যাম হটস্পারের গাড়ি। ডেভিনসন স্যাঞ্চেজের ৯৬ মিনিটের গোলে ওয়াটফোর্ডকে হারিয়ে লিগে নাগাড়ে আট ম্যাচ অপরাজিত উত্তর লন্ডনের ক্লাবটি। ম্যাচের ফলাফল স্পার্সের পক্ষে ১-০।

লিগে এমনিতে ওয়াটফোর্ডের ডিফেন্সিভ রেকর্ড খুবই খারাপ। মরশুমের মাঝপথে চলে এলেও, এখনও অবধি একটি ক্লিনশিটও নেই তাদের দখলে। তবে স্পার্সের বিরুদ্ধে সেই লক্ষ্যে আপ্রাণ চেষ্টা করে ক্লদিও রানিয়েরির দল। গোটা ম্যাচে ওয়াটফোর্ড গোলরক্ষক ড্যানিয়েল বাখমান দুরন্ত কয়েকটি সেভ করেন। কিন্তু সেই তীরে এসে তরী ডুবল তাদের। অবশ্য প্রথমার্ধে খুব বেশি বড় সুযোগ তৈরি করতে পারেনি স্পার্স। ২৬ মিনিটে সার্জিও রেগুইলনের শট বাঁচান বাখমান এবং হ্যারি কেনের শট অল্পের জন্য গোলের বাইরে দিয়ে যায়।

তবে দ্বিতীয়ার্ধের শুরুতে আক্রমণের ঝাঁঝ বাড়ান কেনরা। লুকাস মৌরার ৫০ মিনিটের জোরাল শট সেভ করার প্রায় সঙ্গে সঙ্গে কেনের শটও রুখে দেন বাখমান। ম্যাচের ৭২ মিনিটে সন হিউং-মিনের শটে আবারও দুরন্তভাবে ঢাল হয়ে দাঁড়ান তিনি। তবে সনের ফ্রি-কিক থেকেই অবশেষে বাখমান প্রাচীর ভেদ করতে সক্ষম হয় স্পার্স। ৯৬ মিনিটে স্যাঞ্চেজ সেই ফ্রি-কিক থেকেই গোল করেন। ম্য়াচে ওয়াটফোর্ডও কয়েকটি সুযোগ পায়। জশুয়া কিংয়ের শট স্পার্স গোলরক্ষক হুগো লরিস সেভ করেন এবং জাও পেদ্রো ভাল জায়গায় ফ্রি-কিক পেলেও, তা গোলের বাইরে মারেন।

লড়াই করে তিন পয়েন্ট হাসিল করার সুবাদে স্পার্স তাদের চিরপ্রতিদ্বন্দী আর্সেনালের থেকে মাত্র দুই পয়েন্ট পিছিয়ে, লিগ তালিকায় ছয় নম্বরে রয়েছে। তাদের পয়েন্ট ৩৩। তবে আর্সেনালের থেকে কন্তের দল দুই ম্যাচ কম খেলেছে। অপরদিকে, এই পরাজয়ের জেরে লিগের অবনমনের আওতায় থাকা তিন দলের ঠিক ওপরে, ১৭ নম্বরে রয়েছে ওয়ার্টফোর্ড। তাদের সংগ্রহ ১৩ পয়েন্ট, যা ১৮ নম্বরে থাকা বার্নলের থেকে দুই বেশি।

বন্ধ করুন