বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > EPL: শেষ ম্যাচে হারল ম্যান সিটি, জিতেও অবনমন বাঁচাতে পারল না ২০১৫-১৬ চ্যাম্পিয়ন লেস্টার সিটি

EPL: শেষ ম্যাচে হারল ম্যান সিটি, জিতেও অবনমন বাঁচাতে পারল না ২০১৫-১৬ চ্যাম্পিয়ন লেস্টার সিটি

এভারটনে জয়ের ফলে জিতেও অবনমন বাঁচাতে পারল না লেস্টার সিটি (ছবি-টুইটার)

আর্সেনাল, ম্যাঞ্চেস্টার ইউনাইটেড ও টটেনহ্যাম হটস্পায়ার জয় পেয়েছে। আর অবনমন হয়ে দ্বিতীয় লিগে নেমে গিয়েছে লেস্টার সিটি, লিডস ইউনাইটেড ও সাউদাম্পটন। অল্পের জন্য রক্ষা পেয়েছে এভারটন।

শেষ হল ২০২২-২৩ মরশুমের ইংলিশ প্রিমিয়ার লিগ। আগেই শিরোপা নিশ্চিত করা ম্যাঞ্চেস্টার সিটি নিজেদের শেষ ম্যাচে ব্রেন্টফোর্ডের কাছে ০-১ গোলে হেরেছে। এদিকে আর্সেনাল, ম্যাঞ্চেস্টার ইউনাইটেড ও টটেনহ্যাম হটস্পায়ার জয় পেয়েছে। আর অবনমন হয়ে দ্বিতীয় লিগে নেমে গিয়েছে লেস্টার সিটি, লিডস ইউনাইটেড ও সাউদাম্পটন। অল্পের জন্য রক্ষা পেয়েছে এভারটন।

আরও পড়ুন… জানেন এখনও পর্যন্ত IPL ফাইনালে সর্বাধিক রান করার রেকর্ড কোন ব্যাটারের দখলে রয়েছে

এভারটনের হাঁপ ছেড়ে বাঁচার দিনে অবনমনের শিকার হয়েছে ইংলিশ প্রিমিয়ার লিগের দুই প্রাক্তন চ্যাম্পিয়ন লেস্টার সিটি ও লিডস ইউনাইটেড। ২০১৫-১৬ মরশুমে রূপকথা লিখে চ্যাম্পিয়ন হওয়া লেস্টার রবিবার নিজেদের শেষ ম্যাচে ওয়েস্ট হামকে ২-১ গোলে হারিয়েও নিজেদের অবনমন বাঁচাে পারেনি। তারা এখন অবনমনের খাঁড়ায় কাটা পড়েছে। অন্যদিকে তিনবারের চ্যাম্পিয়ন লিডস ১-৪ গোলে হেরে গেছে টটেনহাম হটস্পারের কাছে। এদিন লিভারপুলের সঙ্গে ৪-৪ গোলে ড্র করার ফলে সাউদাম্পটনের অবনমনও নিশ্চিত হয়েছে। এদিনের জয়ের ফলে ৩৮ ম্যাচে এভারটনের পয়েন্ট হয়েছে ৩৬। ১৭ নম্বরে থেকে লিগ শেষ করেছে এই দলটি। লেস্টারের পয়েন্ট ৩৪, লিডসের ৩১ ও সাউদাম্পটনের ২৫ পয়েন্ট।

আরও পড়ুন… সাদা বলের ক্রিকেটে টিম ইন্ডিয়ার ভবিষ্যতের অধিনায়ককে খুঁজে নিলেন মাইকেল ভন

এদিকে লিডসকে ৪-১ গোলে হারিয়েও পরের মরশুমে ইউরোপীয় প্রতিযোগিতায় খেলা হচ্ছে না টটেনহামের। আরেক ম্যাচে অ্যাস্টন ভিলা ব্রাইটনকে ২-১ গোলে হারানোয় হ্যারি কেইনদের কপাল পুড়েছে। ৩৮ ম্যাচে ৬০ পয়েন্ট নিয়ে অষ্টম স্থানে থেকে লিগ শেষ করেছে টটেনহাম। ১ পয়েন্ট বেশি নিয়ে সপ্তম হয়ে কনফারেন্স লিগের প্লে-অফে খেলা সুযোগ পেয়েছে অ্যাস্টন ভিলা। ২০১০ সালের পর প্রথমবার মহাদেশীয় প্রতিযোগিতায় খেলবে ভিলা। অন্যদিকে ২০০৯-১০ মরশুমের পর প্রথমবার ইউরোপে যেতে ব্যর্থ টটেনহাম। ইপিএলের মরশুমে নিজেদের শেষ ম্যাচে জোড়া গোল করেছেন হ্যারি কেইন।

আরও পড়ুন… ইংল্যান্ড সফরে গিয়ে দারুণ শুরু করল আয়ারল্যান্ড, এসেক্সকে হারাল ১০ উইকেটে

ম্যাচের কথা বললে প্রিমিয়ার লিগে টিকে থাকতে হলে হলে বোর্নেমাউথকে হারাতেই হত এভারটনকে। শেষ পর্যন্ত সেটাই করেছে তারা। ৫৭ মিনিটে জয়সূচক গোলটি করেন দুকুরে। তাতে, ৭২ মরশুম পর অবনমনের যে শঙ্কা উঁকি দিচ্ছিল, তা এড়িয়ে হাসিমুখে মাঠ ছাড়ে এভারটন। অন্যদিকে অবনমন থেকে বাঁচতে ওয়েস্ট হ্যামের বিরুদ্ধে ম্যাচ জেতার পাশাপাশি লেস্টার সিটিকে কিয়ে থাকতে হত এভারটনের ম্যাচের দিকেও। কিন্তু ওয়েস্ট হ্যামের বিরুদ্ধে ২-১ গোলে জিতেও কাজ হয়নি ২০১৫-১৬ মরশুমের চ্যাম্পিয়নদের।

(আইপিএলের আরও খবরের জন্য ক্লিক করুন এই লিঙ্কে- https://bangla.hindustantimes.com/sports/ipl)

ব্ল্যাকবার্ন রোভার্সের পর প্রথম এবং ইতিহাসের দ্বিতীয় প্রিমিয়ার লিগের চ্যাম্পিয়ন দল হিসেবে দ্বিতীয় স্তরে নেমে গেল লেস্টার। অন্যদিকে টটেনহ্যামের কাছে ১-৪ গোলে হারে লিডস ইউনাইটেড। এদিকে ১৬ ম্যাচ পর ইংলিশ প্রিমিয়ার লিগে ম্যাচ হেরেছে ম্যানসিটি। ব্রেন্টফোর্ডের কাছে ১-০ গোলে হেরেছে তারা।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

‘রাজনৈতিক কর্মসূচিতে ব্যস্ত’! সিবিআই-এর তলব এড়ালেন বিধায়ক শওকত মোল্লা ‘ভিতরে ভিতরে তখন শেষ…’ রাজকুমারে সঙ্গে চুম্বনের দৃশ্য নিয়ে মুখ খুললেন জাহ্নবী Shah Rukh Khan: শাহরুখের হাতে নতুন ছবির স্ক্রিপ্ট, তাহলে কী ‘কিং’ আসছে? ‘খুব ছোটো বয়স থেকেই আমি...’ ছেলেবেলার স্মৃতি আঁকড়ে কী বললেন সোনাক্ষী ‘আমি একটু বেছে কাজ করি, যে কোনও কাজ পেলেই, হ্যাঁ বলে দিতে পারিনা’: জয়িতা সারেগামাপায় আসছেন প্রসেনজিৎ-ঋতুপর্ণা, সত্যজিতের গানে মন গলবে 'অযোগ্য' জুটির? ‘ইন্ডাস্ট্রির বন্ধুরা ফোন করে…’ মিশমির সঙ্গে প্রেম-গুজবে স্পষ্ট জবাব রণজয়ের মুসলিমদের জাল OBC শংসাপত্র দিচ্ছে, কিন্তু মতুয়াদের নাগরিকত্বের বিরোধিতা করছে TMC শুভর কণ্ঠে রফির গানে মেতে উঠল সুপারস্টার সিঙ্গারের মঞ্চ, মুগ্ধ নেহা কী করলেন? লোকসভা নির্বাচনে বিজেপির জয়ে লাভবান হতে পারে এই সব 'মোদী শেয়ার', দাবি CLSA-র

Latest IPL News

T20 WC 2024: ও যেভাবে প্র্যাকটিস করে! কোহলিকে নিয়ে মুগ্ধতা কাটছে না উইল জ্যাকসের যাঁরা বাদ পড়েছেন, IPL ফর্মের নিরিখে তাঁদের নিয়ে গড়া ভারতের বিশ্বকাপ একাদশ কোহলির সমালোচনা করে বিতর্কের মুখে রায়ডু! CSK-র প্রাক্তনীর পাশে কেভিন পিটারসেন আগে তো লেখা শেখো-KKR-কে শুভেচ্ছা জানাতে গিয়ে,KKL লিখে চরম কটাক্ষের মুখে উমর আকমল দ্রাবিড়ের পর রোহিতদের কোচ হিসেবে গম্ভীরকেই চূড়ান্ত করতে চলেছে BCCI- রিপোর্ট বিলাসবহুল জীবনের পর যখন বাস্তব সামনে আসে… ধারাভিতে যাওয়ার পর দার্শনিক LSG কোচ ছেলেরা পাগল হচ্ছে.... হঠাৎ নাইট কোচের কথা থামিয়ে কী বললেন গম্ভীর- ভিডিয়ো ব্যাটিং অর্ডার চূড়ান্ত ফ্লপ-পরের মরশুমে শক্তিশালী হয়ে ফেরার দাবি SRH-এর সহকারীর হুইলচেয়ারে এয়ারপোর্টে যেতেন না- জীবনের সবচেয়ে খারাপ সময়কে মনে করলেন পন্ত নিজেদের দুর্গ আগলে রেখেও অ্যাওয়ে ম্যাচে ডাহা ফেল, আশা জাগিয়েও কেন ব্যর্থ দিল্লি?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.