বাংলা নিউজ > ময়দান > ফুটবল > প্রায় মৃত্যুর দরজা থেকে ফিরে এসেছিলেন, ফের দেশের জার্সিতে গোল নির্ভীক এরিকসনের
ক্রিশ্চিয়ান এরিকসেন।

প্রায় মৃত্যুর দরজা থেকে ফিরে এসেছিলেন, ফের দেশের জার্সিতে গোল নির্ভীক এরিকসনের

  • একটা সময়ে ফুটবল খেলাটাই যাঁর জীবনে অনিশ্চিত হয়ে পড়েছিল, সেই এরিকসেনই মাঠে ফিরে জাতীয় দলের জার্সিতে দুরন্ত গোল করলেন। চমকে দিলেন সকলকে। যদিও নেদারল্যান্ডসের সঙ্গে প্রদর্শনী ম্যাচে ডেনমার্ক ২-৪ হেরে যায়। তবে তাদের প্রাপ্তির ভাঁড়ার পূর্ণ করে দেন এরিকসেন।

একেই বলে বোধহয় স্বপ্নের প্রত্যাবর্তন। যে ফুটবলার একটা সময়ে মৃত্যুর সঙ্গে লড়াই করেছিলেন। ফুটবল মাঠেই কার্যত মৃত্যুর মুখোমুখি হয়েছিলেন, সেই ক্রিশ্চিয়ান এরিকসেন ফের জাতীয় দলের জার্সিতে মাঠে ফিরেই তাক লাগিয়ে দিলেন। তাঁর দল জিততে না পারলেও, তিনি কিন্তু দুরন্ত একটি গোল করেছেন।

ইউরোর স্মৃতি এখনও সকলের মনে টাটকা। গত বছর ইউরোর ম্যাচ চলাকালীন ক্রিশ্চিয়ান এরিকসেন মাঠের মধ্যেই লুটিয়ে পড়েছিলেন। সেই সময়ে হৃদরোগে আক্রান্ত হয়েছিলেন ডেনমার্কের ফুটবলার। এর পর বহু দিন হাসপাতালে থাকতে হয়েছে এরিকসেনকে। তার পরে ধীরে ধীরে সুস্থ হয়ে ওঠেন। 

একটা সময়ে ফুটবল খেলাটাই যাঁর জীবনে অনিশ্চিত হয়ে পড়েছিল, সেই এরিকসেনই মাঠে ফিরে জাতীয় দলের জার্সিতে দুরন্ত গোল করলেন। চমকে দিলেন সকলকে। যদিও নেদারল্যান্ডসের সঙ্গে প্রদর্শনী ম্যাচে ডেনমার্ক ২-৪ হেরে যায়। তবে তাদের প্রাপ্তির ভাঁড়ার পূর্ণ করে দেন এরিকসেন। প্রত্যাবার্তন ম্যাচে তাঁর গোলের পর সতীর্থরাও উচ্ছ্বাসে ভাসে।

ম্যাচের ১৬ মিনিটে স্টিভেন বার্গউইনের গোলে এগিয়ে যায় নেদারল্যান্ডস। কিন্তু এর ৪ মিনিটের মধ্যেই সমতা ফেরান ডেনমার্কের ইয়ানিক ভেস্টারগার্ড। এর পর ২৯ এবং ৩৭ মিনিটে যথাক্রমে নাথান অ্যাকে এবং মেমফিস ডিপের গোলে ৩-১ করে নেদারল্যান্ডস। কিন্তু দ্বিতীয়ার্ধের একেবারে শুরুতে ৪৭ মিনিটে এরিকসেন ব্যবধান কমান। এর পর বার্গউইন তাঁর দ্বিতীয় গোল করে ৪-২ এগিয়ে দেন নেদারল্যান্ডসকে।

বন্ধ করুন