বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > রিয়াল, বার্সা নয়, ম্যাঞ্চেস্টার সিটির সঙ্গেই চুক্তি পাকা করলেন হালান্ড- রিপোর্ট

রিয়াল, বার্সা নয়, ম্যাঞ্চেস্টার সিটির সঙ্গেই চুক্তি পাকা করলেন হালান্ড- রিপোর্ট

বরুসিয়া ডর্টমুন্ডকে দল ছাড়ার সিদ্ধান্তের কথা জানিয়ে দিয়েছেন আরলিং হালান্ড। ছবি- এএফপি। (AFP)

হালান্ডের বদলি হিসাবে ডর্টমুন্ড কারিম আদেয়েমিকে সই করাতে চলেছে।

বর্তমান বিশ্বের সেরা ফুটবলারদের মধ্যে অন্যতম হলেন আরলিং হালান্ড। বহুদিন ধরেই তিনি পরবর্তী মরশুমে কোন ক্লাবে খেলবেন তা নিয়ে জল্পনা কল্পনা চলছিল। Sky Germany-র রিপোর্ট অনুযায়ী হালান্ডা তাঁর বর্তমান ক্লাবকে পরের মরশুমে দল ছাড়ার কথা ইতিমধ্যেই জানিয়ে দিয়েছেন।

নরওয়ে তারকাকে সই করার জন্য ম্য়াঞ্চেস্টার সিটির পাশাপাশি রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনার আগ্রহের কথাও শোনা যাচ্ছিল। তবে রিয়াল, বার্সাকে নাকচ করে ভাবী প্রিমিয়র লিগ বিজেতা সিটির হয়েই সই করতে চলেছেন হালান্ড। The Athletic-র সাংবাদিক ডেভিড ওরনস্টাইন সোমবারই (৯ মে) এক রিপোর্টে দাবি করেছেন ম্যান সিটির সঙ্গে নাকি হালান্ডের চুক্তি পাকা হয়ে গিয়েছে।

বরুসিয়া ডর্টমুন্ডের সঙ্গে হালান্ডের চুক্তিতে ২০২২ মরশুম শেষে তাঁকে ৭৫ মিলিয়ন ইউরোর বদলে ছেড়ে দেওয়ার কথা উল্লেখ ছিল। ২১ বছর বয়সি তারকার মার্কেটমূল্য থেকে এই দাম অনেকটাই কম। তাই ২০২২-র গ্রীষ্মে হালান্ড যে দল পরিবর্তন করবেনই, তা কার্যত নিশ্চিত ছিল। এমনটাই আসন্ন দিনে হচ্ছেও। এই চুক্তির মধ্যে একটাই শর্ত রয়েছে, যেহেতু হালান্ডের রিলিজ ক্লজে তাঁকে ডর্টমুন্ড থেকে কিনবে কোনও দল, তাই সেই অর্থটা বাকি বড় ট্রান্সফারগুলির মতো খেপে খেপে নয়, একবারেই দিতে হবে উক্ত দলকে।

হালান্ডের সঙ্গে কথাবার্তা মোটামুটি পাকা হয়ে গেলেও, এখনও শেষ পর্যায়ের অল্প কিছু চুক্তি পাকা হওয়া বাকি রয়েছে। একাধিক রিপোর্ট অনুযায়ী আগামী সপ্তাহের মধ্যেই নাকি সিটির নতুন খেলোয়াড় হিসাবে হালান্ডের নাম ঘোষণা হবে। নরওয়ের হালান্ড মাত্র ৮৮ ম্যাচ খেলে ডর্টমুন্ডের হয়ে ৮৫টি গোল করে ফেলেছেন। সিটি অপরদিকে এই মরশুমে শুরুর দিকে হ্যারি কেনকে সই করতে ব্যর্থ হওয়ার পর গোটা মরশুমটাই কার্যত স্ট্রাইকার ছাড়াই খেলেছে। তাদের সেই ঘাটতি মিটতে চলেছে। হালান্ডের বদলি হিসাবে ডর্টমুন্ড আরেক তুখড় প্রতিভা, আরবি সল্জবার্গের কারিম আদেয়েমিকে সই করাতে চলেছে।

 

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

দাদা বউদি বিরিয়ানিও খান মাত্র ১ চামচ! ফিটনেস ফ্রিক সৌরভ শিখল যোগা করে বয়স কমানো ৬০০ বছর পরে একসঙ্গে আশীর্বাদ করবেন রাহু-কেতু, মার্চে এই ৫ রাশিতে হবে ধনবৃষ্টি রাজ্যের স্কুলগুলি চলে যাচ্ছে কেন্দ্রীয় বাহিনীর দখলে, শিকেয় পঠনপাঠন দেশীয় প্রযুক্তিতে তৈরি হল অত্যাধুনিক এয়ার ডিফেন্স মিসাইল, পরীক্ষায় পেল ১০০-য় ১০০ এখনও ডাক্তার হল না, এদিকে ট্রেনের মধ্যেই সহযাত্রীর সন্তানপ্রসব করাবে রানি! টেস্টে সব থেকে বেশি উইকেট, ওয়ালসকে টপকে সাতে লিয়ন, চোখ রাখুন সেরা ১০-এ শুক্রে ছক্কা সোনার, নতুন মাসের প্রথম দিনই দাম বাড়ল হলমার্ক হলুদ ধাতুর ‘হানিমুন’ নিয়ে কৌতুক! লাইভ শোয়ে উপস্থাপককে ঠাসিয়ে চড় মারলেন পাকিস্তানি গায়িকা ‘‌হাতি মানুষ মারলে ওঁদের কানে কান্না পৌঁছয় না’‌, পরিবেশ কর্মীদের তুলোধনা মমতার সোহমের সঙ্গে জোরদার প্রেম চর্চা, তার মাঝেই শোলাঙ্কির ঘোষণা ‘আমার জীবনে ও…’

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.