বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > হালান্ড, এমবাপে চুক্তি নিয়ে ক্ষোভ, সিটি-PSG-র বিরুদ্ধে নালিশ করবেন La Liga সভাপতি

হালান্ড, এমবাপে চুক্তি নিয়ে ক্ষোভ, সিটি-PSG-র বিরুদ্ধে নালিশ করবেন La Liga সভাপতি

দুই মেগা তারকার নতুন চুক্তি নিয়েই ক্ষোভ লা লাগি সভাপতির। 

সুপার লিগের থেকে ম্যান সিটি-পিএসজির এই অবাধ খরচ ফুটবলের ভারসাম্য বেশি নষ্ট করছে বলে দাবি লা লিগা সভাপতির।

রাখঢাক না করে নিজের মনের কথা স্পষ্টভাবে বলার জন্যই পরিচিত লা লিগার সভাপতি হাভিয়ের তেবাস। তবে প্রায়শই তাঁর মন্তব্য ঘিরে না না বিতর্কের সৃষ্টি হয়। এবার আরলিং হালান্ড এবং কিলিয়ান এমবাপের নতুন চুক্তি ঘিরে খচে লাল লা লিগা সভাপতি। সরাসরি দুই ক্লাব ম্যাঞ্চেস্টার সিটি ও প্যারিস সাঁ-জাঁর বিরুদ্ধে নালিশ করবেন বলেও জানালেন তিনি।

সদ্যই সরকারিভাবে হালান্ডকে সই করিয়েছে ম্যান সিটি। খেলায়ড়ের বেতন, এজেন্ট বেতন, ট্রান্সফার ফি, সবমিলিয়ে এই চুক্তিতে সিটির মোট ৩০০ মিলিয়ন ইউরোর আশেপাশে খরচা হবে বলেই শোনা যাচ্ছে। তাদের বিরুদ্ধে আর্থিক নিয়মকানুন ভাঙার জন্য ইতিমধ্যেই লা লিগা নালিশ করেছেন বলে সোমবার (১৩ জুন) এক সম্মলনে জানান তেবাস। অপরদিকে, রিয়াল মাদ্রিদে যোগ দেওয়ার কথা থাকলেও, তা নাকচ করে পিএসজির সঙ্গেই নতুন চুক্তি সই করেছেন এমবাপে। তিনি প্রতি বছর সেই চুক্তি অনুযায়ী ৪০ থেকে ৫০ মিলিয়ন ইউরো পাবেন বলে খবর।

এমবাপের পিএসজির সঙ্গে নতুন চুক্তি সই করার পর থেকেই ক্ষেপে রয়েছেন লা লিগা সভাপতি। লা লিগার তরফে উয়েফা, ফরাসি কোর্ট এবং ইউরোপিয়ান ইউনিয়নে নালিশ করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। লা লিগা সভাপতির মতে মধ্যপূর্বের বিশাল আর্থিক সাপোর্টে ভর করে সিটি-পিএসজির এই অনিয়ন্ত্রিত খরচ উয়েফার আর্থিক নিয়মের পরিপন্থী এবং ফুটবলের মার্কেটের ভারসাম্য নষ্ট করে দিচ্ছে। পিএসজিকে ২০২০-২১ আর্থিক মরশুমে প্রায় ২২৫ মিলিয়ন ইউরোর লোকশান সামলাতে হয়েছিল। তার পরে এমবাপের চুক্তি সত্যিই এক বড় প্রশ্ন তুল দেয়।

তেবেস দাবি করেন, ‘আমি এমবাপে ঘটনায় রিয়াল মাদ্রিদের তরফে কিছু বলছি না। আমি ইউরোপিয়ান ফুটবলের তরফে কথা বলছি। এই সপ্তাহে আমরা পিএসজির বিরুদ্ধে অভিযোগ করব এবং গত সপ্তাহে সিটির বিরুদ্ধে ইতিমধ্যেই অভিযোগ করা হয়ে গিয়েছে। এইভাবে কাজকর্ম চলতে থাকলে তা ফুটবলের জন্য সুপার লিগের থেকেও বেশি ক্ষতিকারক।’ যদিও এই অভিযোগে কতটা লাভ হবে, তা নিয়ে সন্দেহ রয়েছে। কারণ উয়েফা সভাপতি আলেকজান্ডার সেফারিন আগেই এমবাপে ইস্যুতে জানিয়ে দিয়েছেন এটা দুই লিগের রেষারেষি ছাড়া আর কিছুই নয়।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

ভোট মিটলেই বিয়ে তৃণমূলের দেবাংশুর? প্রেমিকার সত্যি ফাঁস করলেন ‘খেলা হবে’র জনক খিদে পেত না,রাতে ঘুম হত না,ওজন কমে যাচ্ছিল- অবসাদের কারণেই ৩১ বছরেই অবসর নেন মেগ প্রেমের দিক থেকে কাদের জন্য আজকের দিনটি ভালো নয়? দেখুন আজকের প্রেম রাশিফল কোচবিহারে জওয়ানের অস্বাভাবিক মৃত্যু, ভোটকেন্দ্রেই নাকে-মুখে উঠেছিল রক্ত ফর্সা হতে গিয়ে কিডনির ক্ষতি করছেন না তো? ফেয়ারনেস ক্রিম ব্যবহারের আগে সাবধান বেগুনি টুপির মালিক বুমরাহ,বড় লাফ কোয়েটজিয়ার,কমলা ক্যাপের লিস্টে ৩-এ উঠলেন রোহিত PBKS vs MI: IPL-এর ইতিহাসে এত বছরে যা হয়নি সেটাই হল এবার! ক্যামেরা দেখাল টসের স ধনু-মকর-কুম্ভ-মীনের শুক্রবার কেমন কাটবে? জানুন রাশিফল মাদক মামলা থেকে আরিয়ানকে ক্লিনচিট দেওয়া সঞ্জয় সিং নিলেন স্বেচ্ছাবসর LIVE Lok Sabha Vote: ১০২ আসনে চলছে ভোট, ভোটারদের উদ্দেশে বাংলায় X বার্তা মোদীর

Latest IPL News

PBKS vs MI: IPL-এর ইতিহাসে এত বছরে যা হয়নি সেটাই হল এবার! ক্যামেরা দেখাল টসের স কাজে এল না আশুতোষ-শশাঙ্কের লড়াই, রোমাঞ্চকর ম্যাচে পঞ্জাবকে ৯ রানে হারাল মুম্বই বুমরাহের ইনসুইং ইয়র্কার বুঝতেই পারলেন না রসউ, উপড়ে গেল দু'টি স্টাম্প- ভিডিয়ো তখন আমি কিছুটা ভয় পেয়ে গিয়েছিলাম- MI vs RR ম্যাচের স্মৃতি ভুলতে পারছেন না রোহিত আমরা চাই ধোনি শেষ বলে ছক্কা মারুক কিন্তু… লখনউয়ের রাস্তায় LSG-র প্রার্থনা ভারতীয় ক্রিকেটের জন্য কী করেছেন? CSK-র সমালোচনা করতেই প্রাক্তনীর রোষে হর্ষ ভোগলে সেদিন আটকে গেলাম না হলে... ODI World Cup 2023 ফাইনাল নিয়ে আক্ষেপ করছেন রাহুল IPL 2024: দুবে, ওয়াশিংটনরা বলই পাচ্ছেন না- হঠাৎ কেন চিন্তায় পড়লেন রোহিত শর্মা T20 WC-এর ১৫ জনের দলে হার্দিক থাকবেনই, তবে রিঙ্কুর জায়গা নিশ্চিত নয়- রিপোর্ট MI: আসলে আমি জানি IPL-এ কীভাবে সাফল্য পাওয়া যায়- কেন এমন বললেন রোহিত শর্মা?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.