বাংলা নিউজ > ময়দান > ফুটবল > বাবার সই করার ২২তম বর্ষপূর্তিতেই ম্যান সিটিতে সরকারিভাবে যোগ দিলেন আরলিং হালান্ড
সরকারিভাবে ম্যান সিটিতে সই করলেন আরলিং হালান্ড। ছবি- টুইটার (@ManCity)।

বাবার সই করার ২২তম বর্ষপূর্তিতেই ম্যান সিটিতে সরকারিভাবে যোগ দিলেন আরলিং হালান্ড

  • হালান্ডকে সই করাতে ম্যান সিটির মোট ৩০০ মিলিয়ন ইউরো মতো খরচ হয়েছে বলেই মনে করা হচ্ছে।

১৩ জুন ২০০০-এ ম্যাঞ্চেস্টার সিটিতে যোগ দিয়েছিলেন আলফি হালান্ড। তার ঠিক ২২ বছর পর, একই দিনে সরকারিভাবে সিটির হয়ে সই করলেন ছেলে আরলিং হালান্ড। পাঁচ বছরের চুক্তিতে বরুশিয়া ডর্টমুন্ড থেকে ম্যাঞ্চেস্টার সিটিতে যোগ দিলেন বর্তমান বিশ্বের অন্যতম সেরা খেলোয়াড়।

আরলিংয়ের ম্যান সিটিতে যোগ দেওয়ার কথা আগেই জানানো হয়ে গিয়েছিল। বাকি ছিল মেডিক্যাল, সেই মেডিক্যাল পরীক্ষায় সফলভাবে উত্তীর্ন হয়েই সরকারিভাবে চুক্তিতে সই করলেন নরওয়ের তারকা ফরোয়ার্ড। ডর্টমুন্ডের সঙ্গে হালান্ডের চুক্তিতে এক ক্লজ ছিল, যার জেরে তাঁকে মাত্র ৬০ মিলিয়নে সই করাতে পারত সিটি। সেই রিলিজ ক্লজ দিয়েই তাঁকে সই করাল প্রিমিয়র লিগ চ্যাম্পিয়নরা। যদিও সিটির তরফে এই চুক্তির আর্থিক দিক নিয়ে কিছুই বলা হয়নি। তবে জার্মান মিডিয়ার রিপোর্ট অনুযায়ী ট্রান্সফার ফি, আরলিংয়ের বেতন এবং তাঁর এজেন্টের বেতন, সব মিলিয়ে মোট ৩০০ মিলিয়ন ইউরোরও বেশি খরচা হয়েছে সিটির।

আরলিংয়ের জন্ম লিডসে। তাই ইংল্যান্ডে ফেরাটা তাঁর কাছে অনেকটা ঘরওয়াপসির মতোই। পাশাপাশি তিনি নিজেকে সিটি সমর্থক বলেই দাবি করেন। সিটিতে যোগ দিয়ে উচ্ছ্বসিত আরলিং জানান, ‘আমার জন্ম ইংল্যান্জে এবং আমি আজীবন ম্যান সিটিকেই সমর্থন করে এসেছি। আমি সাম্প্রতিক সময়ে সিটির অনেক ম্যাচই দেখেছি। এই ক্লাব যে ধরনের ফুটবল খেলে তার জন্য বাহবা না দিয়ে উপায় নেই। ওরা গোল করার প্রচুর সুযোগ তৈরি করে এবং দৃষ্টিনন্দন ফুটবল খেলে। আমি প্রচুর গোল করতে চাই, ট্রফি জিততে চাই এবং ব্যক্তিগতভাবে নিজের উন্নতিও ঘটাতে আগ্রহী। আমি নিশ্চিত এখানে আমি এইসব করতে পারব।’

 

বন্ধ করুন